মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

বিএনপির সাংগঠনিক কার্যক্রম পুনরায় শুরু

স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা
যাযাদি রিপোর্ট
  ২১ সেপ্টেম্বর ২০২০, ০০:০০

টানা পাঁচ মাস বন্ধ থাকার পর বিএনপির সাংগঠনিক কার্যক্রম পুনরায় পুরোদমে শুরু হয়েছে। বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রভাবের কারণে সাংগঠনিক কমিটি গঠন ও পুনর্গঠন কার্যক্রম পর্যায়ক্রমে এতদিন স্থগিত রাখার পর গতকাল থেকে তা আবারও চালু করা হয়েছে। শনিবার রাতে দলের স্থায়ী কমিটির এক ভার্চুয়াল বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

পরে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে গতকাল এসব তথ্য জানানো হয়। বলা হয়, বিশ্বব্যাপী কোভিড-১৯ মহামারির প্রেক্ষিতে বাংলাদেশ

জাতীয়তাবাদী দল- বিএনপির সাংগঠনিক কার্যক্রমসহ সাংগঠনিক সকল পর্যায়ের কমিটি গঠন ও পুনর্গঠন প্রক্রিয়া গত ১৫ সেপ্টেম্বর পর্যন্ত স্থগিত করা হয়েছিল। বাংলাদেশসহ বিশ্বব্যাপী করোনা মহামারি এখনো বিরাজমান। বাস্তবতার নিরিখে দলীয় কার্যক্রমের অগ্রগতির জন্য সাংগঠনিক কার্যক্রম, সাংগঠনিক গঠন ও পুনর্গঠন প্রক্রিয়া পুনরায় চালু করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। দেশব্যাপী দলের নেতাকর্মীদের সামাজিক দূরত্ব বজায় রেখে বিশ্ব স্বাস্থ্য সংস্থার স্বাস্থ্যবিধি মেনে সাংগঠনিক কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয় ওই বৈঠকে।

এছাড়া বৈঠকে জাতীয় সংসদের ঢাকা এবং সিরাজগঞ্জ ২টি আসনে উপনির্বাচনের প্রার্থী চূড়ান্ত করা তফসিল ঘোষণা না করা পর্যন্ত অপেক্ষা করার সিদ্ধান্ত নেওয়া হয়। দলের জাতীয় ত্রাণ কমিটিকে বন্যাদুর্গত এলাকায় ত্রাণ তৎপরতা বৃদ্ধি করার নির্দেশনা দেওয়া হয়।

বৈঠকে পেঁয়াজসহ অন্যান্য খাদ্যপণ্যের মূল্যবৃদ্ধিতে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। বিশেষ করে, হঠাৎ করেই ভারত সরকারের পেঁয়াজ রপ্তানির ওপর নিষেধাজ্ঞার কারণে পেঁয়াজের মূল্য অস্বাভাবিক হারে বৃদ্ধি পাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়।

সরকার পেঁয়াজ

আমদানি ও সরবরাহ নিশ্চিত করার কার্যকরী ব্যবস্থা গ্রহণ না করার ফলে জনগণ যে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে তাতে ক্ষোভ প্রকাশ করা হয়। অবিলম্বে পেঁয়াজসহ অন্যান্য খাদ্যপণ্যের মূল্য সাধারণ জনগণের ক্রয়ক্ষমতায় আনার জন্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়। এছাড়া দেশে পেঁয়াজসহ অন্যান্য খাদ্যপণ্য উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষকদের প্রয়োজনীয় প্রণোদনা প্রদানের দাবি জানানো হয়।

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠকে নিজ নিজ বাসা থেকে অংশ নেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<112761 and publish = 1 order by id desc limit 3' at line 1