বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

দেশি পেঁয়াজের ওপর নির্ভরশীলতা বাড়াতে হবে :বাণিজ্য সচিব

ফরিদপুর প্রতিনিধি
  ২৩ সেপ্টেম্বর ২০২০, ০০:০০

বাজারে পেঁয়াজের সরবরাহ ও মূল্য স্বাভাবিক রাখতে সরকার বাজার মনিটরিংয়ের ওপর জোর দিয়েছে বলে জানিয়েছেন বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দীন। তিনি বলেন, আমদানি করা পেঁয়াজের পাশাপাশি দেশি পেঁয়াজের ওপর নির্ভরশীলতা বাড়াতে হবে। এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা রয়েছে। আমরা কৃষক ও ব্যবসায়ীদের আশ্বস্ত করতে চাই, যে কোনো অবস্থাতেই সরকার তাদের পাশে রয়েছে। পেঁয়াজের উৎপাদন বৃদ্ধি ও সংরক্ষণ ব্যবস্থার উন্নয়নে সব ধরনের সহযোগিতা করা হবে।

মঙ্গলবার ফরিদপুরের স্থানীয় প্রশাসন, আইন-শৃঙ্খলাবাহিনী, রাজনীতিবিদ, ব্যবসায়ী ও কৃষকদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নিয়ে এসব কথা বলেন বাণিজ্য সচিব। নিত্যপ্রয়োজনীয় পণ্যের বর্তমান বাজারমূল্য, মজুত ও সরবরাহ ব্যবস্থা স্বাভাবিক রাখাবিষয়ক এ সভায় সভাপতিত্ব করেন ফরিদপুরের

জেলা প্রশাসক অতুল সরকার।

বাণিজ্য সচিব বলেন, আপাতত দেশি পেঁয়াজ দিয়েই যেন একটা মৌসুম পার করা যায়, সে বিষয়ে পদক্ষেপ নিতে হবে। অন্যদিকে আস্তে আস্তে পেঁয়াজ উৎপাদনে কৃষকদের উৎসাহিত করা হবে।

সভায় আরও বক্তব্য রাখেন, বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ মাহবুবুর রহমান পাটোয়ারি, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার মো. জামাল পাশা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. মো. হযরত আলী, সিভিল সার্জন ডা. মো. ছিদ্দিকুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুম রেজা, মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তফা মনোয়ার, সদর উপজেলা চেয়ারম্যান আ. রাজ্জাক মোলস্না, জেলা মৎস্য কর্মকর্তা মো. মনিরুল ইসলাম প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<112991 and publish = 1 order by id desc limit 3' at line 1