বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

২৪ পৌরসভায় নির্বাচন আজ

যাযাদি রিপোর্ট
  ২৮ ডিসেম্বর ২০২০, ০০:০০

পৌর নির্বাচনের প্রথম ধাপে দেশের ২৪ পৌরসভার নির্বাচন আজ। গত শনিবার এসব পৌরসভায় নির্বাচনী প্রচার শেষ হয়েছে। সোমবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ চলবে।

পৌরসভাগুলো হচ্ছে- পঞ্চগড়, ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ, দিনাজপুরের ফুলবাড়ী, রংপুরের বদরগঞ্জ, কুড়িগ্রাম, রাজশাহীর পুঠিয়া ও কাঁটাখালী, সিরাজগঞ্জের শাহজাদপুর, পাবনার চাটমোহর, কুষ্টিয়ার খোকসা, চুয়াডাঙ্গা, খুলনার চালনা, বরগুনার বেতাগী, পটুয়াখালীর কুয়াকাটা, বরিশালের উজিরপুর ও বাকেরগঞ্জ, ময়মনসিংহের গফরগাঁও, নেত্রকোনার মদন, মানিকগঞ্জ,

\হঢাকার ধামরাই, সুনামগঞ্জের দিরাই, মৌলভীবাজারের বড়লেখা, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ এবং চট্টগ্রামের সীতাকুন্ড।

এসব পৌরসভায় মেয়র পদপ্রার্থী ৯০ জন। সংরক্ষিত কাউন্সিলর পদে ২৭৭ এবং ৮৪৮ জন প্রতিদ্বন্দ্বী করছেন। আওয়ামী লীগ ও বিএনপি, জাতীয় পার্টি, ইসলামী আন্দোলন বাংলাদেশে প্রার্থীদের পাশাপাশি স্বতন্ত্রপ্রার্থীও রয়েছেন।

এরই মধ্যে নির্বাচন কমিশনের পক্ষ থেকে সব প্রস্তুতি গ্রহণ করা হয়। বিজিবি,র্ যাব, পুলিশ ও আনসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সঙ্গে নির্বাহী ও বিচারিক হাকিমরাও মাঠে রয়েছেন।

গত ২২ নভেম্বর প্রথম ধাপের ২৫ পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। এরপর গাজীপুরের শ্রীপুর পৌরসভায় মেয়র পদে বিএনপির প্রার্থী শহীদউলস্নাহ শহীদ মারা যান। ওই পৌরসভায় ১৬ জানুয়ারি ভোটের দিন নির্ধারণ করে পুনঃতফসিল ঘোষণা করা হয়। বাকি ২৪টি পৌরসভায় আজ ভোট হচ্ছে।

করোনা মহামারির মধ্যে এবার চার ধাপে পৌর নির্বাচনের পরিকল্পনা করছে সংশ্লিষ্ট কমিশন। তার মধ্যে প্রথম তিনধাপে ১৫০ পৌরসভার নির্বাচনের তফসিলও ঘোষণা করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে