শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ৮ মাঘ ১৪২৭

আওয়ামী লীগ হেরে গেলেও বিএনপির মতো একই কথা বলত :সিইসি

আওয়ামী লীগ হেরে গেলেও বিএনপির মতো একই কথা বলত :সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা বলেছেন, বিশ্বজুড়ে নির্বাচন পরিচালনার বিরুদ্ধে রাজনৈতিক দলগুলোর অবস্থান থাকে। যারা হেরে যায়, তারা ফলাফল গ্রহণ করতে চায় না। এটা রাজনৈতিক সংস্কৃতি। আওয়ামী লীগ হেরে গেলেও নির্বাচন নিয়ে বিএনপির মতো বিভিন্ন কথা বলত।

ঢাকার সাভারে পৌর নির্বাচন উপলক্ষে আয়োজিত আইনশৃঙ্খলা-বিষয়ক সমন্বয় সভা শেষে দুপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নুরুল হুদা এসব কথা বলেন। বুধবার সকালে উপজেলা পরিষদ হ

\হমিলনায়তনে এই সভা হয়।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) পদ্ধতিতে শক্তি প্রয়োগ করে লাভ নেই। এতে কারচুপিরও কোনো সুযোগ নেই। যিনি ভোটার, শুধু তিনিই ভোট দিতে পারবেন।

তিনি আরও বলেন, বর্তমানে বাংলাদেশে কোনো নির্বাচনে অনিয়ম হচ্ছে না। পৌরসভা নির্বাচনের আগে সাভারে কোনো বহিরাগত মানুষ থাকতে পারবে না। এমনকি কোনো ব্যক্তি অস্ত্র নিয়ে কোথাও থাকতে পারবে না। নির্বাচনে কেউ অশান্তি সৃষ্টি করতে চাইলে, তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

ইভিএমে ভোট নেওয়ার পরও বিএনপিকে আস্থায় আনতে না পারার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নুরুল হুদা বলেন, বিএনপিকে আস্থায় আনার চেষ্টা করা হচ্ছে। নির্বাচন নিরপেক্ষ হয়। বিএনপি পরীক্ষা করে দেখুক, নির্বাচন সুষ্ঠু হয় কিনা।

সব শেষে প্রধান নির্বাচন কমিশনার বলেন, ১৬ জানুয়ারি সাভারসহ ৬১টি পৌরসভা নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। গত ২৮ ডিসেম্বরের নির্বাচনও আমলে নেওয়ার মতো কোনো অভিযোগ পাওয়া যায়নি।

এ সময় সভায় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশন সচিব মোহাম্মদ আলমগীর, ঢাকা বিভাগীয় কমিশনার খলিলুর রহমান, ঢাকা রেঞ্জ ডিআইজি হাবিবুর রহমান,র্ যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র?্যাব)-৪ এর কোম্পানি কমান্ডার এ এইচ এম আদনান তফাদারসহ অনেকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে