দুয়েকটি 'নগণ্য' ঘটনা ছাড়া সুষ্ঠু সুন্দর ভোট - মো. আলমগীর

দুয়েকটি 'নগণ্য' ঘটনা ছাড়া সুষ্ঠু সুন্দর ভোট - মো. আলমগীর

দ্বিতীয় ধাপের ৬০টি পৌরসভা নির্বাচনে 'দুয়েকটি নগণ্য ঘটনা' ছাড়া 'সুষ্ঠু ও সুন্দর' ভোট হয়েছে বলে দাবি করেছেন নির্বাচন কমিশনের জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর। এ ধাপে ইভিএম ও ব্যালটে গড়ে ৬০-৭০% ভোট পড়েছে বলে ধারণা করছেন তিনি। তার দাবি নির্বাচন কমিশন নিরপেক্ষ নির্বাচন করেছে।

শনিবার ভোট শেষে সন্ধ্যায় নির্বাচন ভবনে ইসি সচিব আলমগীর

\হসাংবাদিকদের বলেন, 'সার্বিক পরিস্থিতি অত্যন্ত ভালো ছিল। প্রচুর ভোটার উপস্থিতি ছিল। দুয়েকটি জায়গায় দুষ্কৃতকারীরা অপচেষ্টা করেছে, আইনশৃঙ্খলা বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে; এটা খুবই নগণ্য ঘটনা। সব মিলিয়ে এবার পৌরসভায় সুষ্ঠু ও একটা সুন্দর নির্বাচন হয়েছে।'

ইসি সচিব জানান, বোয়ালমারীতে একটি কেন্দ্রে ব্যালট বাক্স ছিনিয়ে নেওয়ার অপচেষ্টা করলে কেন্দ্রটি স্থগিত করা হয়েছে। কিশোরগঞ্জেও একটি কেন্দ্রে ভোট বন্ধ করা হয়েছে।

বিভিন্ন এলাকায় গোলযোগ ও সহিংসতার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে সচিব বলেন, '৬০টি পৌরসভার মধ্যে দুয়েকটি কেন্দ্রে হয়েছে, স্থগিতও করা হয়েছে। দুষ্কৃতকারীদের এ ধরনের অপচেষ্টা থাকে ভোটকে বিতর্কিত করার জন্য, কিন্তু তারা সফল হয়নি।'

তিনি জানান, এবার পৌরসভায় ইভিএমে সর্বোচ্চ ৮০% ভোট পড়ার তথ্য এসেছে আড়ানি পৌরসভায়, সর্বনিম্ন কুলিয়ারচরে ৫৫% ভোট পড়েছে। এছাড়া ব্যালট পেপারে বোয়ালমারীতে ৭৫% এবং দিনাজপুরে সর্বনিম্ন ১৫% ভোট পড়ার তথ্য পাওয়া গেছে বিকালে। পূর্ণাঙ্গ তথ্য ভোট গণণা শেষে আসবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে