মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ে নতুন সচিবের যোগদান

মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ে নতুন সচিবের যোগদান

মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের নবনিযুক্ত সচিব মো. সায়েদুল ইসলাম যোগদান করেছেন।

সোমবার প্রথম কর্মদিবসে মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন তিনি। এ সময় মন্ত্রণালয়ের কর্মকর্তারা নবনিযুক্ত সচিবকে ফুল দিয়ে বরণ করে নেন।

বিসিএস (প্রশাসন) ১০ম ব্যাচের কর্মকর্তা মো. সায়েদুল ইসলাম এর আগে বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) চেয়ারম্যান হিসেবে কর্মরত ছিলেন। গত ২৩ ফেব্রম্নয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয় তাকে সচিব হিসেবে পদোন্নতি দিয়ে এ মন্ত্রণালয়ে পদায়ন করে।

তিনি ১৯৯১ সালে বিসিএস প্রশাসন ক্যাডারে যোগদান করে সহকারী কমিশনার হিসেবে কুমিলস্না কালেক্টরে যোগদান করেন। তিনি মাঠপর্যায়ে বিভিন্ন পদে কুমিলস্না, চট্টগ্রাম, গোপালগঞ্জ ও গাজীপুর জেলায় দায়িত্ব পালন করেন। তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপ-সচিব, নৌপরিবহণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও কাউন্সিলর (লেবার) হিসেবে বাংলাদেশ হাইকমিশন মালয়েশিয়াতে ৫ বছর কর্মরত ছিলেন। তিনি বিভিন্ন দেশ থেকে স্বল্প ও দীর্ঘমেয়াদি প্রশিক্ষণ গ্রহণ করেন।

মো. সায়েদুল ইসলাম ১৯৬৪ সালে কুষ্টিয়া সদর উপজেলার বেলঘরিয়া গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার স্ত্রী সাবিহা পারভীন বাংলাদেশ সরকারের একজন অতিরিক্ত সচিব। তিনি এক কন্যাসন্তানের জনক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে