কলেজ নিজস্ব স্থাপনায় না হলে পাঠদান বাতিল

কলেজ নিজস্ব স্থাপনায় না হলে পাঠদান বাতিল

উচ্চ মাধ্যমিক যে সব শিক্ষাপ্রতিষ্ঠান প্রাথমিক শর্ত হিসেবে নিজস্ব জমিতে প্রতিষ্ঠান স্থাপন করেনি সেগুলোকে জরুরিভিত্তিতে নিজস্ব স্থাপনায় স্থানান্তরের নির্দেশনা দিয়েছে সরকার।

মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে ঢাকা শিক্ষা বোর্ড এই নির্দেশনা দিয়ে বলেছে, অন্যথায় পাঠদানের অনুমতি বাতিলসহ বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

প্রতিষ্ঠান প্রধানদের কাছে সোমবার বোর্ডের কলেজ পরিদর্শক ড. মো. হারুন-অর-রশিদ স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনের অনুমতি, পাঠদান ও একাডেমিক স্বীকৃতি পাওয়ার পরেও প্রতিষ্ঠানের নামীয় জমি এখনো নামজারি ও জমা খারিজ করা হয়নি। নামজারি ও জমা খারিজ না করার কারণে বিভিন্ন ক্ষেত্রে জটিলতা সৃষ্টি হচ্ছে এবং অনাকাঙ্ক্ষিত মামলার উদ্ভব হচ্ছে। নামজারি না হওয়ার কারণে কিছু অসাধু চক্রের হাতে শিক্ষাপ্রতিষ্ঠানের জমি বেহাত হওয়াও আশঙ্কা থেকে যাচ্ছে।

এ অবস্থায় নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের জমির পরিমাণ, বিবরণ, খতিয়ান, নামজারি ও জমা খারিজ, ভূমি উন্নয়ন করের দাখিলা, জমির দলিল, বাস্তব দখলের কাগজপত্র হালনাগাদ করে একটি ফাইল সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের অফিসে সংরক্ষণ এবং একটি ফাইল কলেজ পরিদর্শকের দপ্তরে অতিদ্রম্নত পাঠানোর অনুরোধ করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে