বরিশালে বাড়ছে ডায়রিয়া রোগীর সংখ্যা

বরিশালে বাড়ছে ডায়রিয়া রোগীর সংখ্যা

গত কয়েকদিন ধরে বরিশাল হাসপাতালগুলোতে বাড়ছে ডায়রিয়া আক্রান্ত রোগীর সংখ্যা। প্রতিদিনই ভিড় বাড়ছে জেলা সদর হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সগুলোতে। বরিশাল সদর (জেনারেল) হাসপাতাল সূত্রে জানা গেছে, গত কয়েকদিন ধরে ডায়রিয়া ওয়ার্ডে যে পরিমাণ রোগী আসছে তাতে জায়গার সংকুলান হচ্ছে না। ফলে ডায়রিয়া রোগীদের বারান্দাসহ ওয়ার্ডের সামনের খোলা জায়গাতে রাখতে হয়েছে। এ হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডে বেড সংখ্যা মাত্র চারটি। প্রতিদিন গড়ে ভর্তি হচ্ছেন ৫০ থেকে ৬০ জন রোগী। গত মার্চে এই হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ৭৫১ জন ডায়রিয়া রোগী। আর এ মাসে ১২ এপ্রিল পর্যন্ত ভর্তি হয়েছেন ৫১২ জন। এদিকে রোগীরা ঠিকমত সেবা না পাওয়ার পাশাপাশি ঠিকমত ওষুধ ও আইভি স্যালাইন না পাওয়ার অভিযোগ তুলেছেন। সেই সঙ্গে এসব সামগ্রী বাহির থেকে কিনে আনতে হচ্ছে বলে অভিযোগ করেছেন রোগীর স্বজনরা।

বরিশাল সদর (জেনারেল) হাসপাতালের আরপি ডা. মলয় কৃষ্ণ বড়াল জানান, মঙ্গলবার অর্ধ শতাধিক রোগী চিকিৎসাধীন রয়েছেন। উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সগুলোতেও ডায়রিয়া রোগীর সংখ্যা বাড়ছে বলে জানান তিনি।

মেডিসিন বিশেষজ্ঞ ডা. মোস্তাফিজুর রহমান বলেন, ডায়রিয়া ঠেকাতে খাওয়ার আগে সাবান দিয়ে ভালোভাবে হাত ধুয়ে নেওয়ার পাশাপাশি বিশুদ্ধ পানি পান করতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে