কর্মসূচির হুমকি পরিবহণ শ্রমিক ফেডারেশনের

কর্মসূচির হুমকি পরিবহণ শ্রমিক ফেডারেশনের

গণ ও পণ্যপরিবহণ চালু করাসহ পূর্ব ঘোষিত তিন দফা দাবি পূরণ করা না হলে শ্রমিকদের নিয়ে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন। মঙ্গলবার ঢাকা জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এক সমাবেশে সংগঠনের

সাধারণ সম্পাদক ওসমান আলী এ হুঁশিয়ারি দেন। সমাবেশে সভাপতিত্ব করেন ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি ছাদিকুর রহমান হিরু।

এসময় ওসমান আলী বলেন, 'লকডাউনের কারণে পরিবহণ শ্রমিকরা অনেক কষ্টে আছে। তাই স্বাস্থ্যবিধি মেনে আমরা দূরপালস্নার গণপরিবহণ চলাচলের অনুমতি চাই। পাশাপাশি সড়ক পরিবহণ শ্রমিকদের মধ্যে পণ্য সহায়তা প্রদান করার জন্য ১০ টাকায় ওএমএসের চাল বিক্রির দাবি জানাচ্ছি। ঈদের আগে আমাদের দাবি পূরণ না করলে কঠোর কর্মসূচির ঘোষণা দেওয়া হবে।'

পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে দূরপালস্নার গণপরিবহণ ও পণ্যপরিবহণ চলাচল ঘোষণা করাসহ তিন দফা দাবি আদায়ে এদিন সারাদেশের জেলা প্রশাসকদের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেওয়া হয় সংগঠনটির পক্ষে।

এর আগে গত ৩০ এপ্রিল এক সংবাদ সম্মেলনে পরিবহণ চালু করে দেওয়ার জন্য ফেডারেশনের পক্ষ থেকে তিন দফা দাবি জানানো হয়। দাবিগুলো হচ্ছে- স্বাস্থ্যবিধি মেনে মোট আসনের অর্ধেক যাত্রী নিয়ে গণপরিবহণ ও পণ্যপরিবহণ চলাচলের ব্যবস্থা করতে হবে। সড়ক পরিবহণ শ্রমিকদের আর্থিক অনুদান ও খাদ্য সহায়তা প্রদান করতে হবে। সারাদেশে বাস ও ট্রাক টার্মিনালগুলোতে পরিবহণ শ্রমিকদের জন্য ১০ টাকায় ওএমএসের চাল বিক্রির ব্যবস্থা করতে হবে।

এসব দাবি বাস্তবায়নে গত ২ মে রবিবার সারাদেশে বিক্ষোভ মিছিল ও মঙ্গলবার (৪ মে) সারাদেশে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন এবং প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি পেশ করা হয়।

এসময় ফেডারেশনের কেন্দ্রীয় নেতারাসহ ঢাকা জেলা যানবাহন শ্রমিক ইউনিয়ন, ঢাকা জেলা বাস-মিনিবাস সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়ন, ঢাকা মহানগর সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়ন, ঢাকা জেলা সড়ক পরিবহণ যানবাহন শ্রমিক ইউনিয়ন, বাংলাদেশ আন্তঃজেলা ট্রাকচালক ইউনিয়ন, ঢাকা জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়ন, ঢাকা জেলা ট্রাক ট্যাংকলরি কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন, ঢাকা জেলা হালকা যান সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়ন, বাংলাদেশ কাভার্ডভ্যান চালক শ্রমিক কর্মচারী ইউনিয়ন, মিরপুর সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নসহ অন্য ইউনিয়নের নেতারাও ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে