এনটিআরসিএর গণবিজ্ঞপ্তি স্থগিত রিটকারীদের নিয়োগ দিতে হাইকোর্টের নির্দেশ

এনটিআরসিএর গণবিজ্ঞপ্তি স্থগিত রিটকারীদের নিয়োগ দিতে হাইকোর্টের নির্দেশ

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) শিক্ষক নিয়োগে তৃতীয় গণবিজ্ঞপ্তি স্থগিত করার আদেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে প্রথথেকে ১২তনিবন্ধন পরীক্ষার সনদধারীদের মধ্যে বঞ্চিতদের আগামী সাত দিনের মধ্যে নিয়োগ দেওয়ার সুপারিশ করার নির্দেশ দিয়েছেন। নির্দেশনা ও রায়ের বিরুদ্ধে আপিল করা হবে বলে জানিয়েছে এনটিআরসিএ।

বৃহস্পতিবার হ

এনটিআরসিএর বিদায়ী চেয়ারম্যান আশরাফ উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, আদালতের নির্দেশনা ও রায়ের বিষয়ে জানতে পেরেছি। তবে এখনো রায়ের কপি হাতে পাইনি। আদেশের ব্যাপারে আমাদের আইনজীবীর সঙ্গে পরামর্শ করব এবং এর ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেব।

তিনি বলেন, আমরা যা করেছি শিক্ষা মন্ত্রণালয় ও আইন মন্ত্রণালয়ের পরামর্শক্রমেই করেছি। আর মন্ত্রণালয়ের সিদ্ধান্তের বাইরে কোনো পদক্ষেপ আমরা নেইনি, নেব না।

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে এন্ট্রি লেভেলে নিয়োগের জন্য প্রার্থী বাছাই ও সুপারিশ করার দায়িত্ব বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের।

জানা গেছে, ২০১৭ সালের ১৪ ডিসেম্বর হাইকোর্ট এক রায়ে এনটিআরসিএকে কয়েক দফা নির্দেশনা দিয়েছিল। তার মধ্যে একটি ছিল সম্মিলিত মেধাতালিকা অনুযায়ী রিট আবেদনকারী এবং অন্য আবেদনকারীদের নাসেনদ জারি করবে। কিন্তু দুই বছরেও রায় বাস্তবায়ন না করায় রিট আবেদনকারীরা এনটিআরসিএর চেয়ারম্যানের বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন করেন।

সে আবেদনের শুনানি করে ২০১৯ সালে রুল জারি করেন হাইকোর্ট। রুল বিবেচনাধীন থাকা অবস্থায় সম্প্র্রতি ৫৪ হাজার পদের জন্য গণবিজ্ঞপ্তি জারি করে এনটিআরসিএ। গণবিজ্ঞপ্তির মাধ্যিেনয়োগ প্রক্রিয়া থেকে বিরত থাকতে একটি আবেদন করেন রিটকারীরা। আবেদনের শুনানি শেষে বৃহস্পতিবার ওই স্থগিতাদেশ দেন আদালত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে