বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

তিতাসের ১০ কোটি টাকা আত্মসাৎ : ফারুকের দায় স্বীকার

যাযাদি রিপোর্ট
  ১৪ জুন ২০২১, ০০:০০

রাজধানীর মিরপুরে তিতাসের দেড় হাজার গ্রাহকের গ্যাস বিলের ১০ কোটি টাকা আত্মসাতের ঘটনায় আসামি মো. ফারুক দায় স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

রোববার মিরপুর থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার মিরপুর মডেল থানায় সাতদিনের রিমান্ড শেষে আসামিকে আদালতে হাজির করা হলে স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হন। এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা ফৌজদারি কার্যবিধি ১৬৪ ধারায় তার জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তার জবানবন্দি রেকর্ড করে

কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার সূত্রে জানা যায়, রাজধানীর মিরপুরের তিনটি ওয়ার্ডের অন্তত দেড় হাজার গ্রাহক গ্যাস, বিদু্যৎ ও পানির বিল জমা দিতেন ওমর ফারুকের মালিকানাধীন ব্যাংকিং এজেন্ট প্রতিষ্ঠানে। কিন্তু গ্রাহকরা বিলের টাকা জমা দিলেও সেই টাকা তিতাসের অ্যাকাউন্টে জমা না দিয়ে নিজের কাছেই রেখে দেন ফারুক। বিলের টাকা না পেয়ে দেড় বছর পর তা জানতে পারে তিতাস কর্তৃপক্ষ।

এরপর সংযোগ বিচ্ছিন্ন করার উদ্যোগ নিলে ঘটনাটি জানতে পারেন গ্রাহকরা। ততদিন ১০ কোটি টাকা মেরে পালিয়ে যান প্রতারক ফারুক। এ ঘটনায় ভুক্তভোগী গ্রাহকরা মিরপুর মডেল থানায় মামলা দায়ের করেন। এরপর গত ৭ জুন রাতের্ যাব-৪-এর একটি দল চট্টগ্রাম থেকে তাকে গ্রেপ্তার করে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে