করোনা রোগী বাড়লে হাসপাতালে জায়গা দেওয়া কঠিন হবে মানিকগঞ্জে স্বাস্থ্যমন্ত্রী

করোনা রোগী বাড়লে হাসপাতালে জায়গা দেওয়া কঠিন হবে মানিকগঞ্জে স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, প্রতিদিন দেশে করোনা আক্রান্ত রোগী বাড়লে কোন এক সময় হাসপাতালগুলোতে রোগীদের জায়গা দেওয়া কঠিন হয়ে যাবে। শুক্রবার দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া ইউনিয়নের চান্দইর গ্রামের নিজ বাস ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, আশা করছি খুব শিগগিরই করোনার টিকা পেয়ে যাব। চীন, রাশিয়া এবং ভারতের সঙ্গে যে চুক্তি হয়েছে সেখান থেকেও পাব। বিভিন্ন

পর্যায়ে অপেক্ষায় আছি, টিকা পাওয়ার জন্য; কিন্তু যে পর্যন্ত টিকা পাচ্ছি না সে পর্যন্ত সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

তিনি আরও বলেন, যেসব দেশে করোনা নিয়ন্ত্রণে ছিল না সেসব দেশের অর্থনীতি ক্ষতিগ্রস্ত হয়েছে। আমাদের দেশের অর্থনীতি এখনো ভালো আছে। লোকজন কাজ করছে; কিন্তু করোনা যদি বৃদ্ধি পেয়ে যায় তাহলে আরও এলাকায় লকডাউন দিতে হবে, তখন দেশের অর্থনীতি ক্ষতিগ্রস্ত হবে। এ কারণেই সবাইকে স্বাস্থ্যবিধি মেনে কাজ করতে হবে।

জাহিদ মালেক বলেন, ভারতের ডেল্টা ভ্যারিয়েন্ট বাংলাদেশে এসেছে। যার সংক্রমণের ক্ষমতা ৫০ পার্সেন্ট বেশি। যে কারণে করোনা কিছুটা বৃদ্ধি পেয়েছে। এখন আমাদের এই বৃদ্ধি যদি রোধ করতে হয় তাহলে স্বাস্থ্যবিধি কঠোরভাবে পালন করতে হবে।

তিনি আরও বলেন, উত্তরবঙ্গের হাসপাতালগুলোতে করোনা রোগীতে ভরে গেছে। রোগীদের সামাল দেওয়া কঠিন হচ্ছে। এ কারণে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক ব্যবহার করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন মানিকগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান ইসরাফিল হোসেন, সাধারণ সম্পাদক ও গড়পাড়া ইউনিয়নের চেয়ারম্যান আফসার উদ্দিন সরকার, সাটুরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফাজ উদ্দিন, বালিয়াটি ইউপি চেয়ারম্যান রুহুল আমীন, ধানকোড়া ইউপি চেয়ারম্যান আব্দুল রউফ, সাটুরিয়া ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন পিন্টু, তিলিস্ন ইউপি চেয়ারমান মোরসালিন বাবু প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে