শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

রাজধানীতে গণস্বাস্থ্যের বিনামূল্যে চিকিৎসা সহায়তা অব্যাহত

যাযাদি রিপোর্ট
  ২৫ জুন ২০২১, ০০:০০

রাজধানীর নিম্ন ও স্বল্প আয়ের মানুষের নিয়মিত বিনামূল্যে চিকিৎসাসেবা ও খাদ্য সহায়তা দিয়ে যাচ্ছে গণস্বাস্থ্য কেন্দ্র। এই কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার রাজধানীর তেজগাঁও, তেজতুরী বাজার ও শিল্পাঞ্চলে ভ্রাম্যমাণ চিকিৎসা সহায়তা পরিচালনা করে প্রতিষ্ঠানটি।

রিকশা ও ভ্যানচালক, ফেরিওয়ালা, ফুটপাতের ছোট দোকানদাররা এই চিকিৎসা সুবিধা পেয়েছেন। সকাল ১০টা থেকে শুরু হয়ে ভ্রাম্যমাণ চিকিৎসাসেবা চলে সন্ধ্যা ৬টা পর্যন্ত। এই কর্মসূচি সমন্বয় করেন গণস্বাস্থ্য কেন্দ্রের গণমাধ্যম উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু। চিকিৎসাসেবা প্রদান করেন গণস্বাস্থ্যের ভ্রাম্যমাণ চিকিৎসাসেবার প্রধান সমন্বয়কারী অধ্যাপক ডা. শওকত আরমান, শিশু বিশেষজ্ঞ ডা. কামাল আহমেদ, স্বাস্থ্যকর্মী রাসেল, রুহুল আমিন, আঁখি, কেয়া, মৌসুমী, স্বর্নালী, লিজা প্রমুখ।

কলেজ ছাত্রদের সামাজিক সংগঠন 'খুশির ঠিকানা' সংগঠনের সহযোগিতায় এই কর্মসূচি বাস্তবায়ন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন খুশির ঠিকানার উপদেষ্টা শেখ রুনা এবং খুশির ঠিকানা সংগঠনের নাইম আহসান (সহন), নাইম তালুকদার, শাহাজালাল সিয়াম, রাফি বানি, কেএম ইলমুন, ইসলাম আলভী প্রমুখ।

গণস্বাস্থ্য কেন্দ্রের মিডিয়া উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু বলেন, রিকশাচালক, ভ্যানচালক, হকার ও ফুটপাতের স্বল্প আয়ের যারা গণস্বাস্থ্য কেন্দ্রে গণস্বাস্থ্য বীমা করেছেন, তাদের এলাকায় গিয়ে সপ্তাহে একদিন বিনামূল্যে অভিজ্ঞ ডাক্তাররা চিকিৎসাসেবা প্রদান করছেন। যাদের গণস্বাস্থ্য বীমা নেই, তাদের মাত্র ২০ টাকা ডাক্তারের চিকিৎসা ফি দিয়ে চিকিৎসাসেবা নিতে পারবেন। গণস্বাস্থ্য ঢাকা কেন্দ্রে ২০ হাজার স্বল্প আয়ের মানুষের মধ্যে বিশেষ গণস্বাস্থ্য বীমা ও খাদ্য সহায়তা কর্মসূচি বাস্তবায়ন করবে বলেও জানান জাহাঙ্গীর আলম মিন্টু।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে