শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ছেলের জন্য আইসিইউ ছেড়ে পরপারে মা

চট্টগ্রাম অফিস
  ৩০ জুলাই ২০২১, ০০:০০

পৃথিবীতে মায়ের কোনো বিকল্প নেই। চলে না কারো সঙ্গে তুলনা। কোনো কিছু দিয়ে মায়ের স্নেহ, ত্যাগ, মমতা মূল্যায়ন বা বিশ্লেষণ করা যায় না। এমন আরও একটি ঘটনা ঘটেছে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে।

৬৫ বছর বয়সি মা নিজের ৩৮ বছরের সন্তানের জন্য নিজের আইসিইউ বেড ছেড়ে দিয়েছেন। সেই বেডে চিকিৎসা চলছে ছেলের। তবে সেই স্নেহময়ী মা পৃথিবীতে আর বেঁচে নেই। পাড়ি জমিয়েছেন পরপারে। বৃহস্পতিবার সকালে বিষয়টি জানিয়েছেন চট্টগ্রাম জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পারসন ডা. আব্দুর রব মাসুম।

তিনি জানান, 'মঙ্গলবার দিনগত রাতে চট্টগ্রাম

জেনারেল হাসপাতালে আইসিইউ ছাড়ার একঘণ্টা পর মায়ের মৃতু্য হয়েছে। যা পুরোটাই আমাদের চোখের সামনে ঘটেছে। কিন্তু আমরা নিরুপায়। মায়ের ছেড়ে দেওয়া আইসিইউ সিটে ছেলে এখনো বেঁচে আছেন। তবে তার অবস্থাও আশঙ্কাজনক।'

হাসপাতাল সূত্র জানায়, করোনায় আক্রান্ত হয়ে মা ও ছেলে ভর্তি হন হাসপাতালে। মা প্রভা রানী পালের অবস্থা সঙ্কটাপন্ন হওয়ায় তাকে আইসিইউতে নেওয়া হয়। ছেলে শিমুল পাল ভর্তি ছিলেন সাধারণ ওয়ার্ডে। ধীরে ধীরে তার শরীরে অক্সিজেনের মাত্রা কমতে থাকে। ফলে তাকেও আইসিইউ বেডে নেয়ার প্রয়োজন দেখা দেয়। এমন সময় হাসপাতালটির ১৪টি আইসিইউ বেডেই রোগী থাকায় কোনো ব্যবস্থা করা যাচ্ছিল না। চট্টগ্রামের বেসরকারি হাসপাতালগুলোতেও খালি ছিল না কোনো আইসিইউ শয্যা।

মুমূর্ষু অবস্থায় আইসিইউতে শুয়ে থাকা মায়ের কানে খবরটা যেতেই ছটফট শুরু করেন তিনি। নিজের হাতে লাইফ সাপোর্টের সরঞ্জাম খুলে ছেলেকে আইসিইউতে আনতে চিকিৎসকদের ইশারা করতে থাকেন। শত চেষ্টা করেও মাকে বোঝাতে পারেননি চিকিৎসকরা। বাধ্য হয়ে মাকে নামিয়ে আইসিইউ বেডে তোলা হয় ছেলেকে। আইসিইউ থেকে নামার এক ঘণ্টার মাথায় পৃথিবীর মায়া কাটিয়ে করোনার কাছে হার মানেন মা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে