রাশিয়ার নারী শুটার বাতসারাশকিনার কীর্তি

রাশিয়ার নারী শুটার বাতসারাশকিনার কীর্তি

ফাইনালে লড়াইয়ে দুইজনের স্কোর অলিম্পিক রেকর্ড ৩৮। এরপর যা গড়াল শুট-অফে। সেখানে মেয়েদের ২৫ মিটার পিস্তলে সোনা জিতলেন ভিতালিনা বাতসারাশকিনা। গড়লেন দারুণ কীর্তি। বাতসারাশকিনা প্রথম নারী শুটার হিসেবে জিতলেন একই আসরে তিনটি পদক। শুক্রবার আসাকা শুটিং রেঞ্জে এ কীর্তি গড়েন তিনি।

চলতি আসরে রাশিয়ান শুটারের তৃতীয় পদক এটি। এর আগে ১০ মিটার পিস্তলে সোনা ও ১০ মিটার পিস্তলের মিশ্র ইভেন্টে রুপা জেতেন তিনি। রুপা জেতেন দক্ষিণ কোরিয়ার কিম মিন-জুং। ব্রোঞ্জ জেতেন চীনের শিয়াও জিয়ারুইজুয়ান।

কিমের সঙ্গে শুট-অফের পর বাতসারাশকিনা জানান, দেশে ফিরে যেতে তর সইছে না তার। তিনি বলেন, 'এটা জিতে আমি খুশি ও রোমাঞ্চিত। একই সঙ্গে আমি খুব দ্রম্নত দেশে ফিরে যাওয়ার জন্য উন্মুখ। সেই মধ্য জুন থেকে আমি বাড়ির বাইরে।'

একই আসরে তিন পদকের কীর্তি গড়ার পর বাতসারাশকিনার আশা, 'রাশিয়ায় জনপ্রিয় হবে শুটিং। বর্তমান ফ্যাসিলিটিজ অপর্যাপ্ত, আশা করি, আমার শহর ওমস্ক এখন স্থানীয় প্রতিভাবানদের অনুশীলনের জন্য একটি শুটিং রেঞ্জ তৈরি করতে পারবে।'

বাছাইয়ে শীর্ষে থাকা বুলিগেরিয়ার আন্তোয়ানেতা কোস্তাদিনোভা হয়েছেন চতুর্থ। ১০ মিটার পিস্তলে রুপা জিতেছিলেন তিনি। রিও দে জেনেরিওতে সোনা জেতা গ্রিসের আনা কোরাকাকি হয়েছেন ষষ্ঠ।

বুলগেরিয়ার দুইবারের অলিম্পিক সোনা জয়ী মারিয়া গ্রোজদেভা বাদ পড়েন কাটে। একই পরিণতি হয় বিশ্ব চ্যাম্পিয়ন ইউক্রেনের ওলেনা কোস্তেভিচের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে