বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

খুলনায় উপেক্ষিত বিধিনিষেধ, অলি গলিতে আড্ডা

মো. আতিয়ার রহমান, খুলনা
  ৩১ জুলাই ২০২১, ০০:০০

খুলনায় করোনায় সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধ মানছে না সাধারণ মানুষর। শহরের সড়কগুলোতে দাপিয়ে বেড়াচ্ছে, ইজিবাইক, মাহেন্দ্র, রিকশা ও মোটর সাইকেল। শুধু চলছে না দূরপালস্নার গণপরিবহণ।

এছাড়া অধিকাংশ পথচারীকে মাস্কবিহীন অবাধে চলাফেরা করতে দেখা গেছে। পাশাপাশি নগরীর সিমেট্রি রোড থেকে ডাক-বাংলো মোড়, পিকচারপ্যালেস মোড়, ক্লে রোড ও শঙ্খ মার্কেট এলাকায় চলমান কঠোর বিধিনিষেধ অমান্য করে সার্টার অর্ধনমিত রেখে দোকানে কেনাবেচা করতেও দেখা গেছে।

শুক্রবার নগরীর পিকচারপ্যালেস-সংলগ্ন আশা ইলেকট্রনিক্স ও সাগর ইলেকট্রনিক্স মার্কেটের ছয়জন দোকান মালিককে আটক করে থানাহাজতে প্রেরণ করা হয়েছে। খুলনা জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকিদার বলেন, 'প্রতিদিনে মোবাইল কোর্ট পরিচালনা করলেও তারা ফাঁকি দিয়ে দোকান খোলা রাখছে। সবাইকে স্বাস্থ্যবিধি মানতে হবে, তবেই করোনা মোকাবিলা করা সম্ভব হবে।'

এছাড়া প্রতিটি পাড়া-মহলস্নায় চায়ের দোকানে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি না মেনে আড্ডা জমাতে দেখা গেছে। পাড়া-মহলস্নার অলি-গলিতে সংঘবদ্ধ ভাবে জটলা বেঁধে সকাল থেকে গভীর রাত পর্যন্ত আড্ডা জমাচ্ছে অনেকেই। নগরীর টিবি বাউন্ডারি রোডের এক বাড়িওয়ালা জানান, কঠোর বিধিনিষেধ জারি করার শুরু থেকেই এলাকার প্রতিটি অলি-গলিতেই আড্ডাবাজরা আড্ডা দিচ্ছে। এলাকায় পুলিশের গাড়ি ঢোকার শব্দ পেলে ওরা সটকে পড়ে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে