প্রতিশ্রম্নতি রাখেননি ব্যবসায়ীরা ওবায়দুল কাদের

প্রতিশ্রম্নতি রাখেননি ব্যবসায়ীরা ওবায়দুল কাদের

সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ব্যবসায়ীদের অনুরোধে রপ্তানিমুখী শিল্পকারখানা বিধিনিষেধের আওতামুক্ত ঘোষণা করেছে সরকার। ব্যবসায়ী নেতারা প্রতিশ্রম্নতি দিয়েছিলেন, কারখানার আশপাশের শ্রমিকদের নিয়ে প্রথমে কারখানা চালু করবেন। কিন্তু বাস্তবে দেখা গেল, অনেক প্রতিষ্ঠান শ্রমিকদের দ্রম্নত কাজে যোগ দেওয়ার নোটিশ দেয়। এতে বাঁধভাঙা জোয়ারের মতো স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করে মানুষের রাজধানীমুখী যে স্রোত, এতে সংক্রমণের হার বেড়ে যেতে পারে।

রোববার জাতীয় সংসদ ভবন এলাকাস্থ বাসভবন থেকে ভার্চুয়াল ব্রিফিংয়ে এ কথা বলেন ওবায়দুল কাদের।

চলমান করোনা সংকটে অসহায়, দুঃখী মানুষের পাশে দাঁড়ালেই বঙ্গবন্ধুর প্রতি সঠিক সম্মান প্রদর্শন হবে এবং তার আত্মা শান্তি পাবে বলে উলেস্নখ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। আগস্টের শোককে শক্তিতে রূপান্তরিত করার আহ্বান জানিয়ে তিনি বলেন,

বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক ধারায় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে হবে।

আগস্ট এলেই বঙ্গবন্ধুকন্যার নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন থাকি জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ১৯৮১ সালে তিনি দেশে ফিরে আসার পর তাকে প্রায় ২০ বার হত্যার চেষ্টা করা হয়। ওবায়দুল কাদের বলেন, ৩ নভেম্বরের হত্যাকান্ড মূলত আওয়ামী লীগ ও জাতিকে নেতৃত্ব-শূন্য করতেই করা হয়েছিল। ১৫ আগস্ট, ৩ নভেম্বর এবং একুশ আগস্টের হত্যাকান্ড একই ষড়যন্ত্রের ধারাবাহিকতা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যারা ১৫ আগস্টের হত্যাকান্ডের কুশীলব ছিল, তাদের অপমৃতু্য হয়েছে। ইতিহাস কাউকে ক্ষমা করেনি, ক্ষমা করেও না। এ দেশে যারা রক্তাক্ত আগস্ট ঘটিয়েছিল, যারা বেনিফিশিয়ারি, তাদের বিচার প্রকৃতির আদালতেই সম্পন্ন হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে