বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
অন্তঃসত্ত্বা নারীদের টিকা

৭২ ঘণ্টার মধ্যে সিদ্ধান্তের প্রত্যাশা হাইকোর্টের

যাযাদি ডেস্ক
  ০৩ আগস্ট ২০২১, ০০:০০

অন্তঃসত্ত্বা নারীদের করোনা সংক্রমণের মধ্যে অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেওয়ার বিষয়ে আগামী ৭২ ঘণ্টার মধ্যে সুনির্দিষ্ট একটা সিদ্ধান্তের প্রত্যাশা ব্যক্ত করেছেন হাইকোর্ট।

এ সংক্রান্ত একটি রিট আবেদনের শুনানি নিয়ে সোমবার বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন ভার্চুয়াল

\হহাইকোর্ট বেঞ্চ মৌখিকভাবে এ আদেশ দেন। একইসঙ্গে এ বিষয়ে অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিনকে পদক্ষেপ নিতে বলেছেন আদালত।

রিটের শুনানিকালে ডেপুটি অ্যাটর্নি জেনারেলদের উদ্দেশ করে আদালত বলেন, যদিও রোববার স্বাস্থ্যমন্ত্রী প্রেসের সামনে বলেছেন, অন্তঃসত্ত্বা নারীদের টিকার বিষয়ে সিদ্ধান্ত নিচ্ছি। আমার মনে হয়, এই বিষয়টি একটি সুনির্দিষ্ট ঘোষণা আগামী ৭২ ঘণ্টার মধ্যে আসা প্রয়োজন। যেহেতু মন্ত্রী বলেছেন, সেহেতু আমরা ফরমাল কোনো আদেশ দিচ্ছি না। অ্যাটর্নি জেনারেল যেন যোগাযোগ করেন এবং এ বিষয়ে একটা পরিষ্কার বক্তব্য আসে।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মোহাম্মদ হুমায়ন কবির পলস্নব। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাস ও বিপুল বাগমার।

এর আগে দেশজুড়ে অন্তঃসত্ত্বা নারীদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেওয়ার নির্দেশনা চেয়ে গত ৩১ জুলাই রিট দায়ের করেন সুপ্রিম কোর্টের চার আইনজীবী। তারা হলেন ব্যারিস্টার মোহাম্মদ হুমায়ন কবির পলস্নব, অ্যাডভোকেট রাশিদা চৌধুরী, ব্যারিস্টার মোহাম্মদ কাউছার ও ব্যারিস্টার মো. মোজাম্মেল হক।

রিটে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব, মন্ত্রিপরিষদ সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এবং আইইডিসিআর'র পরিচালককে বিবাদী করা হয়।

\হ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে