বিরলে জঙ্গি সন্দেহে আটক তিনজন কারাগারে

বিরলে জঙ্গি সন্দেহে আটক তিনজন কারাগারে

বিরল পৌরশহরের বিরল বাজার জামে মসজিদ থেকে জঙ্গি সন্দেহে আটক হওয়া ১৭ জনের মধ্যে ৩ জনের নামে মামলা হয়েছে। শুক্রবার রাতে বিরল থানার এসআই নাজমুল হুদা বাদী হয়ে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫ (৩) ধারায় মামলাটি দায়ের করেন। তাদের শনিবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। বাকি ১৪ জনকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

যাদের নামে মামলা হয়েছে তারা হলেন- রংপুরের বদরগঞ্জ উপজেলার মধুপুর দলপাড়া গ্রামের রফিকুল ইসামের ছেলে ওয়াহেদুজ্জামান (২৫), একই জেলার কাউনিয়া উপজেলার নিজপাড়া গ্রামের জামাল উদ্দীনের ছেলে মনিরুল ইসলাম (২২) এবং নীলফামারীর সৈয়দপুর উপজেলার নতুনপাড়া গ্রামের আব্দুস সামাদের ছেলে সজল ওরফে সাব্বির (৩০)।

পুলিশের দাবি, তাদের কাছ থেকে বিভিন্ন প্রকার লিফলেট ও জিহাদি বই উদ্ধার করা হয়েছে।

বিরল থানার অফিসার ইনচার্জ ফখরুল ইসলাম জানান, খ্রিষ্টানদের ধর্মান্তরিত, সরকারবিরোধী কার্যক্রম পরিচালনা করাসহ লিফলেট ও জিহাদি বই বিতরণ করছে- এমন সংবাদের ভিত্তিতে গত বৃহস্পতিবার রাতে অভিযান চালানো হয় বিরল বাজার জামে মসজিদ এলাকায়। এ সময় ওই মসজিদে আগত তাবলিগ জামাতের ১৭ ব্যক্তিকে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। এর মধ্যে ৩ জনের কাছ থেকে বিভিন্ন প্রকার লিফলেট, জিহাদি বই উদ্ধার করা হয়। তারা সরকারবিরোধী কার্যক্রম পরিচালনা করে- এমন বিষয়ে প্রাথমিকভাবে ধারণা পাওয়া যায়। বাকি ১৪ জনের ব্যাপারে যাচাই-বাছাই করে তাদের কাছ থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। শুক্রবার রাতে আটককৃত ৩ জনের নাম উলেস্নখ করে বিরল থানার এসআই নাজমুল হুদা বাদী হয়ে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫ (৩) ধারায় একটি মামলা দায়ের করেন। বিরল থানার মামলা নং ১১। শনিবার সকালে দিনাজপুর আদালতের মাধ্যমে তাদের জেলহাজতে পাঠানো হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে