সুস্থতার জন্য আজ সারাদেশে দোয়া

খালেদা জিয়ার শারীরিক অবস্থা অপরিবর্তিত

খালেদা জিয়ার শারীরিক অবস্থা অপরিবর্তিত

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। নতুন কোনো জটিলতাও পাওয়া যায়নি। তার সুস্থতার জন্য আজ শুক্রবার সারাদেশে দোয়া কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। বাদ জুমা দেশব্যাপী মসজিদে মসজিদে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে। এছাড়া একই দিন অন্যান্য ধর্মের উপাসনালয়ে খালেদা জিয়ার সুস্থতা কামনায় প্রার্থনা অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার দলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসকদের

\হসূত্রে জানা গেছে, খালেদা জিয়ার বৃহস্পতিবারও কোনো জ্বর আসেনি। তার জন্য গঠিত মেডিকেল বোর্ডের চিকিৎসকরা বিভিন্ন টেস্ট পর্যালোচনা করছেন। এখন নতুন কোনো জটিলতা তারা পাননি। আগের অসুখই তাকে ভোগাচ্ছে। এর মধ্যে লিভার, কিডনিসহ আর্থ্রাইটিস, ডায়াবেটিস ও চোখের সমস্যাসহ শারীরিক দুর্বলতায় কষ্ট পাচ্ছেন খালেদা জিয়া।

খালেদা জিয়ার পারিবারের একজন সদস্য জানান, খালেদা জিয়ার শারীরিক অবস্থা কোনোভাবেই ভালো যাচ্ছে না। তিনি একা চলাফেরা করতে পারেন না। দুই পাশে দুইজন ধরে তাকে হাঁটাতে হয়। নিজে কোনো কাজ করতে পারেন না। দুইজনের কাঁধে ভর করে নিত্যদিনের জরুরি কাজ সারতে হয়। এমনকি নিজের হাতে কাপড়টা পর্যন্ত পরতে পারেন না। হাতের আঙুলগুলো বাঁকাই আছে। এর কোনো উন্নতি হয়নি। এজন্য নিজের হাতে তুলে খাবার খেতে পারেন না। খাবারে কোনো রুচি নেই। এর মধ্যে মাঝে জ্বর আসায় উদ্বিগ্ন হয়ে পড়েন তার চিকিৎসক ও পরিবারের সদস্যরা। যার কারণে তাকে হাসপাতালে ভর্তি করাতে হয়েছে।

উন্নত চিকিৎসার জন্য আবারও আবেদন করা হবে কি না জানতে চাইলে ওই সদস্য জানান, এর আগে দুইবার আবেদন করা হয়েছিল। কিন্তু সরকার না করে দিয়েছে। কিন্তু এবার আমরা কেউ হাসপাতালে যেতে পারছি না। কোভিডের কারণে সতর্কতার অংশ হিসেবে আমাদের হাসপাতাল থেকে নিষেধ করে দেওয়া হয়েছে। খালেদা জিয়া একটু সুস্থ হলে আমরা তার সঙ্গে দেখা করে এবং চিকিৎসকদের সঙ্গে কথা বলে এ বিষয়ে সিদ্ধান্ত নেবো।

গত মঙ্গলবার শরীরের তাপমাত্রা ওঠানামা করায় এবং স্বাস্থ্যের একাধিক পরীক্ষা-নিরীক্ষার জন্য খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার জন্য গঠিত মেডিকেল বোর্ড সার্বক্ষণিক তার চিকিৎসা সহায়তায় কাজ করছেন।

স্বেচ্ছাসেবক দলের দু'দিনের কর্মসূচি

এদিকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় দু'দিনের কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল।

কর্মসূচির মধ্যে রয়েছে শুক্রবার দেশব্যাপী জেলা ও মহানগরে দোয়া মাহফিল এবং শনিবার সব উপজেলা/থানা ও পৌর ইউনিটে দোয়া মাহফিল।

বৃহস্পতিবার সংগঠনের দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম জানান, দোয়া মাহফিল কর্মসূচি যথাযথভাবে পালনের জন্য এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল নেতাকর্মীদের আহ্বান জানিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে