শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সাম্প্র্রদায়িক হামলার বিচার ট্রাইবু্যনালে :আইনমন্ত্রী

যাযাদি রিপোর্ট
  ২৪ অক্টোবর ২০২১, ০০:০০

পূজামন্ডপে হামলা-মামলার প্রতিবেদন পাওয়া সাপেক্ষে দ্রম্নত বিচার ট্রাইবু্যনালে বিচার করা হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, ভিডিও দেখে আসামি শনাক্ত করা হয়েছে। ভিডিও অ্যাভিডেন্স গ্রহণ করার একটা ধারা আছে। সে ধারায় কোনো অসুবিধা হবে না। মামলা দ্রম্নত বিচার ট্রাইবু্যনালে যাবে।

শনিবার রাজধানীর শেরেবাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের কার্নিভাল হলে নবাগত সাব-রেজিস্ট্রারদের বরণ এবং রেজিস্ট্রার সার্ভিসের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন আইনমন্ত্রী।

আইনমন্ত্রী আরও বলেন, 'যতক্ষণ পর্যন্ত তদন্ত শেষ না হয় ততক্ষণ পর্যন্ত কিন্তু আদালতের বিচারিক এখতিয়ার হয় না। আদালতের হয়তো অনেক অর্ডার দেওয়ার ক্ষমতা থাকে। যতক্ষণ পর্যন্ত পুলিশ প্রতিবেদন শেষ না হয় ততক্ষণ বা আদালতের কাছে ফাইনাল রিপোর্ট না আসে ততক্ষণ আদালত িিবচারিক কাজ শুরু করতে পারেন না। আমরা সেটার জন্য অপেক্ষা করছি।'

তিনি বলেন, 'যত মামলা সমাজকে নাড়া দিয়েছে তা দ্রম্নত নিষ্পত্তি আমরা করেছি। আমাদের সেই সদিচ্ছা আছে। বিচার বিলম্ব করার ইচ্ছা আমাদের নেই। ইচ্ছাকৃতভাবে কোনো বিচার বিলম্ব করা হচ্ছে না।'

নারায়ণগঞ্জের জেলা রেজিস্ট্রার মো. জিয়াউল হকের সভাপতিত্বে মতবিনিময় বক্তব্য রাখেন লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিব মো. মইনুল কবির, আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার, নিবন্ধন অধিদপ্তরের মহাপরিদর্শক শহীদুল আলম ঝিনুক প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে