শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রশ্ন স্থানীয় সরকার মন্ত্রীর

সিটি করপোরেশনের গাড়ি কেন রেজিস্ট্রেশন হয় না

যাযাদি রিপোর্ট
  ২৮ নভেম্বর ২০২১, ০০:০০

স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, সিটি করপোরেশনের গাড়ি রেজিস্ট্রেশন নেয় না, এটা কেমন কথা হলো? সিটি করপোরেশন কি রাষ্ট্রের বাইরের, সংবিধানের ঊর্ধ্বে? সিটি করপোরেশনের গাড়ির কেন রেজিস্ট্রেশন হবে না।

শনিবার সাড়ে ১১টায় নগরীর মাইজপাড়ায় চট্টগ্রাম সিটি কপোরেশনের (চসিক) বহদ্দারহাট বারইপাড়া থেকে কর্ণফুলী নদী পর্যন্ত খাল খনন প্রকল্প কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, সবাইকে নিয়ে সমন্বয় করে সিটি করপোরেশনকে কাজ করতে হবে। সবাইকে সম্পৃক্ত করে উন্নয়ন কাজ করতে হবে। শেখ হাসিনার নেতৃত্বেই উন্নত বাংলাদেশ হবে।

চট্টগ্রাম সিটি করপোরেশন সূত্রে জানা গেছে, ২.৯ কিলোমিটার দীর্ঘ খালটি হবে ৬৫ ফুট চওড়া। খালের দুই পাশে ২০ ফুট করে সাড়ে পাঁচ কিলোমিটার দীর্ঘ দুটি রাস্তা হবে এবং ছয় ফুট প্রস্থের দুটি করে ওয়াকওয়ে হবে। খাল খননে ব্যয় হবে ১ হাজার ৩৭৪ কোটি টাকা। এর মধ্যে ১ হাজার ১০৩ কোটি টাকার ওপর ভূমি অধিগ্রহণ বাবদ ব্যয় হবে। বারইপাড়া

হাইজ্জারপুল থেকে শুরু হয়ে খালটি

নূর নগর হাউজিং, ওয়াইজের পাড়া, বলিরহাটের বলি মসজিদের উত্তর পাশ দিয়ে কর্ণফুলী নদীতে মিশবে।

ভিত্তি স্থাপন অনুষ্ঠানে স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, খাল খনন প্রকল্পটি সঠিকভাবে হচ্ছে কি না এ বিষয়ে তদন্ত করানো হবে। স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে টিম এসে খাল খনন কাজ দেখে যাবে। তারা কাজের মান ও কাজ সঠিকভাবে হচ্ছে কি না তা দেখবে। যেনতেনভাবে কাজ করে টাকা-পয়সা ভাগ করে নিয়ে যাওয়ার সুযোগ দেওয়া হবে না।

স্মৃতিচারণ করে তাজুল ইসলাম বলেন, চট্টগ্রামের সঙ্গে আমার অনেক স্মৃতি আছে। চট্টগ্রাম স্বাভাবিকভাবে আমার কাছে গুরুত্বপূর্ণ। এখানে দায়িত্বপ্রাপ্ত যেসব নেতা আছেন, তারা যদি তাদের দায়িত্ব মাত্রা অনুযায়ী পালন না করেন তাহলে চট্টগ্রামের উন্নয়ন ব্যাহত হবে।

এ সময় চট্টগ্রাম সিটি করপোরেশনকে কচুরিপানা পরিষ্কারের জন্য একটি আধুনিক যন্ত্র দেওয়ার ঘোষণাও দেন মন্ত্রী।

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে