শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

তবুও রাজপথে শিক্ষার্থীরা

ম যাযাদি রিপোর্ট
  ০৭ ডিসেম্বর ২০২১, ০০:০০

নিরাপদ সড়কের দাবিতে চলমান আন্দোলনে সড়ক দুর্ঘটনায় নিহত নাঈম হাসান ও মাইনুদ্দিন ইসলামের স্মরণে শোক জানাতে মুখে কালো কাপড় পরে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা।

সোমবার রাজধানীর রামপুরা ব্রিজের ওপর মানববন্ধনে শিক্ষার্থীরা সড়কের দুর্নীতি ও অব্যবস্থাপনার বিরুদ্ধে ব্যঙ্গচিত্রও প্রদর্শন করেন। শিক্ষার্থীরা সাড়ে ১২টার সময় এসে আধঘণ্টা অবস্থান করে মানববন্ধন শেষ করে।

এ সময় শিক্ষার্থীরা গণমাধ্যমকে জানান, তাদের যে ১১ দফা দাবি আছে সেগুলো অবশ্যই মানতে হবে। শিক্ষার্থীরা ব্যঙ্গচিত্রে 'লুটপাটের আস্তানা, জ্বালিয়ে দাও গুঁড়িয়ে দাও', 'ছাত্র হত্যার আস্তানা, ভেঙে দাও গুঁড়িয়ে দাও,' 'গুজব ছড়িয়ে আন্দোলন বন্ধ করা যাবে না' এসব লেখা প্রদর্শন করে প্রতিবাদ

জানিয়েছে।

রামপুরার আন্দোলনের নেতৃত্ব দেওয়া খিলগাঁও সরকারি মডেল কলেজের সোহাগী সামিয়া বলেন, আমরা বৃষ্টির মধ্যেও আজও নিরাপদ সড়কের দাবিতে অবস্থান নিয়েছি। আর এতে করে প্রমাণিত হয় আমাদের যৌক্তিক আন্দোলনের প্রতি সাধারণ মানুষের সমর্থন রয়েছে।

এ সময় পরবর্তী কর্মসূচি প্রসঙ্গে তিনি বলেন, মঙ্গলবার আমাদের কোনো কর্মসূচি নেই। বৈরী আবহাওয়া ঠিক হলে আমরা আবারও কর্মসূচি দেব। আবহাওয়া ভালো হলে আমরা রামপুরায় নিহত হওয়া মাঈনউদ্দিনের শিক্ষা প্রতিষ্ঠান একরামুন্নেসা থেকে সাইকেলর্ যালি নিয়ে নিহত আরেক শিক্ষার্থী নাঈম হাসানের শিক্ষা প্রতিষ্ঠান নটর ডেম পর্যন্ত যাব।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে