শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় ১৫.২ মি.মি. বৃষ্টি, জনদুর্ভোগ

ম যাযাদি ডেস্ক
  ০৭ ডিসেম্বর ২০২১, ০০:০০

ঘূর্ণিঝড় 'জাওয়াদ'র প্রভাবে সোমবার সকাল থেকে দিনভর বৃষ্টিতে ঘর থেকে বের হওয়া খেটেখাওয়া মানুষজন এবং অফিসগামীদের ভোগান্তি বেড়েছে। কিছুটা শীতের আবহ থাকায় রাস্তায় যানবাহনের সংখ্যাও প্রতিদিনের তুলনায় ছিল কম। এ সুযোগে রিকশা ও সিএনজিচালিত অটোরিকশায় হাঁকা হয়েছে অতিরিক্ত ভাড়া। বাধ্য হয়েই বাড়তি ব্যয়ে যেতে হয়েছে গন্তব্যে।

চট্টগ্রাম পতেঙ্গা আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ মাজহারুল ইসলাম বলেন, চট্টগ্রামে 'জাওয়াদ'র প্রভাবে বৃষ্টি হয়েছে। মঙ্গলবার (আজ) বিকাল পর্যন্ত থেমে থেমে বৃষ্টি অব্যাহত থাকতে পারে। সোমবার সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১৫ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

এদিকে টানা বৃষ্টিতে ভোগান্তিতে পড়েছেন খেটেখাওয়া মানুষ। বৃষ্টি হওয়ায় বেড়েছে শীত। ফলে বৃষ্টিতে ভিজে রিকশা ও ভ্যান চালাতে গিয়ে ভোগান্তি পোহাতে হয়েছে চালকদের।

নার্গিস আক্তার নামে একজন শিক্ষার্থী বলেন, কোচিংয়ের জন্য চকবাজারে গিয়েছিলাম। সকালে বের হয়ে দেখি রাস্তায় রিকশা কম। এনায়েতবাজার থেকে চকবাজার রিকশা ভাড়া ৫০ টাকা। কিন্তু বৃষ্টির কারণে ৬০ টাকা নিয়েছে। আসার পথে চকবাজার থেকে টেম্পুতে করে কাজির দেউড়ী আসি। কিন্তু টেম্পু না পাওয়ায় রিকশা করেই আসতে হলো।

হোসেন মিয়া নামে এক রিকশাচালক বলেন, বৃষ্টির মধ্যেও রাস্তায় বের হতে হয়েছে। দিনে যা আয় করি তা দিয়ে সংসার চলে। বৃষ্টিতে শীত বেড়েছে তারপরও টাকার জন্য রিকশা চালাতে হয়েছে। তবে রাস্তায় মানুষ কম মনে হয়েছে।

ঘূর্ণিঝড় 'জাওয়াদ' উপকূলে আসার আগেই দুর্বল হয়ে নিম্নচাপে পরিণত হয়েছে। নিম্নচাপ হিসেবে এটি সোমবার মধ্যরাতে ভারতের ওডিশা উপকূল অতিক্রম করতে পারে। নিম্নচাপের প্রভাবে বাংলাদেশ ও ভারতের বিস্তীর্ণ অঞ্চলজুড়ে বৃষ্টি অব্যাহত রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে