বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

রামেকের করোনা ইউনিট ৩ জনের মৃতু্য শনাক্তের হার ৫৫.৭৮%

ম রাজশাহী অফিস
  ২৬ জানুয়ারি ২০২২, ০০:০০

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন অবস্থায় তিনজনের মৃতু্য হয়েছে। একই সময়ে জেলায় করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ৫৫ দশমিক ৭৮ শতাংশে। মঙ্গলবার সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, মারা যাওয়া তিনজনের মধ্যে একজন করোনায় আক্রান্ত ছিলেন। তার বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলায়। বাকি দু'জনের করোনা উপসর্গ দেখা দিয়েছিল। এদের একজনের বাড়ি রাজশাহীতে এবং অন্য জন চাঁপাইনবাবগঞ্জে।

তিনি বলেন,

মৃত তিনজনের মধ্যে দু'জন পুরুষ ও একজন নারী। পুরুষ একজনের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে, অন্যজনের ৬১ বছরের বেশি। নারীর বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে।

শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১৩ জন। নতুন করে ভর্তি হয়েছেন ৪ জন। বর্তমানে ১০৪টি শয্যার বিপরীতে ৪৩ জনকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

তিনি জানান, সোমবার রাজশাহীর দু'টি ল্যাবে ৩০৪ জনের শরীরে মিলেছে করোনাভাইরাস। এদিন ৫৪৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষার হিসেবে শনাক্তের হার ৫৫ দশমিক ৭৮ শতাংশ।

এর মধ্যে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ১৭৭ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয় ৯৯ জনের শরীরে। একই সময়ে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ৩৬৮ জনের নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়ে ২০৫ জনের শরীরে।

এর আগের দিন রোববার ২২২ জনের করোনা শনাক্ত হয়েছিল। ওই দিন পরীক্ষা করা হয় ৩৬৭ জনের নমুনা। শনাক্তের হার ছিল ৬০ দশমিক ৪৯ শতাংশ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে