বগুড়ার শেরপুরে বাস-সিএনজি সংঘর্ষে ঝরল ৫ প্রাণ

তিন জেলায় হত আরও ৩
বগুড়ার শেরপুরে বাস-সিএনজি সংঘর্ষে ঝরল ৫ প্রাণ

ঢাকা থেকে বগুড়া যাচ্ছিল হানিফ পরিবহণের দ্রম্নতগামীর একটি বাস। শেরপুর উপজেলার মির্জাপুর আমবাগান এলাকায় পৌঁছালে বিপরীতমুখী সিএনজিচালিত অটোরিকশার সঙ্গে সংঘর্ষে নিহত হন পাঁচজন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১০ জন। নিহতরা সবাই অটোরিকশার যাত্রী। এছাড়া ঝিনাইদহ, চট্টগ্রামের সীতাকুন্ড ও নওগাঁর মহাদেবপুরে সড়ক দুর্ঘটনায় ঝরে গেছে শিশুসহ তিনজনের প্রাণ। প্রতিনিধিদের তথ্যে ডেস্ক রিপোর্ট-

আমাদের শেরপুর (বগুড়া) প্রতিনিধি জানিয়েছেন, বগুড়ার শেরপুরে যাত্রীবাহী বাস ও সিএনজিচালিত অটোরিকশার

মুখোমুখি সংঘর্ষে পাঁচজন নিহত ও অন্তত ১০ জন গুরুতর আহত হয়েছেন। নিহতরা সবাই অটোরিকশাটির যাত্রী ছিলেন। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে ও বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানা গেছে।

বুধবার বিকাল ৫টার দিকে শেরপুর উপজেলার মির্জাপুর ইউনিয়নের মির্জাপুর আমবাগান এলাকায় ঢাকা-বগুড়া মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে। তবে দুর্ঘটনায় হতাহতদের তাৎক্ষণিক পরিচয় জানা যায়নি।

শেরপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মকর্তা নাদের হোসেন এ তথ্য নিশ্চিত করে জানান, ঢাকা থেকে বগুড়াগামী হানিফ পরিবহণের দ্রম্নতগতির যাত্রীবাহী বাসটি (ঢাকা মেট্রো ব-১৪-৮৭৫১) মহাসড়কের মির্জাপুর আমবাগান এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা অটোরিকশার সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই অটোরিকশার পাঁচ যাত্রী নিহত হন। আহত হন বাস ও অটোরিকশার আরও ১০ যাত্রী। গুরুতর অবস্থায় তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে নিহতদের মধ্যে একজন নারী ও চারজন পুরুষ রয়েছেন। তাদের সবার বয়স ২৫-৫০ বছরের মধ্যে বলেও জানান এই কর্মকর্তা।

শেরপুর হাইওয়ে পুলিশ ক্যাম্পের ইনচার্জ বানিউল আনাম জানান, দুর্ঘটনায় নিহত ও আহতদের নাম-পরিচয় জানার চেষ্টা চলছে। দুর্ঘটনার পরপরই বাসের চালক-হেলপার পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি। তবে বাস ও অটোরিকশাটি জব্দ করা হয়েছে।

এদিকে আমাদের ঝিনাইদহ প্রতিনিধি জানান, ঝিনাইদহে সড়ক দুর্ঘটনায় মহিদুল ইসলাম নামে এক কলেজ শিক্ষক নিহত হয়েছেন। বুধবার দুপুর ১২টার দিকে সদর উপজেলার গান্না-ডাকবাংলা সড়কের মাধবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে ট্রাকের চাপায় নিহত হন তিনি।

নিহত মহিদুল ইসলাম গান্না বাজারের আলহাজ মশিউর রহমান ডিগ্রি কলেজের সমাজ কল্যাণ বিষয়ের সহকারী অধ্যাপক এবং জালালপুর গ্রামের বাসিন্দা।

সদর উপজেলার বেতাই পুলিশ ফাঁড়ির ইনচার্জ রফিকুল ইসলাম জানান, দুপুরে কলেজ থেকে বাড়ির দিকে যাচ্ছিলেন শিক্ষক মহিদুল ইসলাম। মাধবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃতু্য হয়।

আমাদের সীতাকুন্ড (চট্টগ্রাম) প্রতিনিধি জানিয়েছেন, মা বুলবুল আক্তার ও ফুফু আলিয়া বেগমের হাত ধরে চিকিৎসকের কাছে যাচ্ছিল তৃতীয় শ্রেণির শিক্ষার্থী তৃষা আক্তার (৮)। কিন্তু বাড়ি থেকে বেরিয়ে মহাসড়ক পারাপারের সময় বেপরোয়া গতির মিনিবাস চাপায় প্রাণ হারায় সে। মঙ্গলবার বিকালে উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দক্ষিণ বাঁশবাড়িয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত তৃষা বাঁশবাড়িয়া ইউনিয়নের হাজীপাড়া এলাকার নুর নবীর মেয়ে ও বাঁশবাড়িয়া হাজীপাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী।

নিহত তৃষার ফুফু আলিয়া বেগম জানান, তৃষা গত দু'তিন দিন ধরে জ্বরসহ শারীরিক অসুস্থতায় ভুগছিল। তাই তাকে সীতাকুন্ড পৌর সদরে চিকিৎসকের কাছে নিয়ে যাচ্ছিলেন তারা। কিন্তু রাস্তা পার হওয়ার সময় দ্রম্নতগতিতে আসা একটি মিনিবাস তৃষাকে সজোরে ধাক্কা দিলে সে গুরুতর আহত হয়। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে বার আউলিয়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী নাজমুল হক জানান, দুর্ঘটনায় আহত শিশুটিকে চমেক হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন। তবে দুর্ঘটনার পরপরই মিনিবাসটি পালিয়ে যাওয়ায় চালককে আটক করা যায়নি।

মহাদেবপুর (নওগাঁ) প্রতিনিধি জানান, নওগাঁর মহাদেবপুরে রাস্তা পারাপারের সময় প্রাইভেট কারের ধাক্কায় নিহত হয়েছেন রাবেয়া বেগম (৫৫) নামে এক পথচারী। বুধবার দুপুর পৌনে ১২টার দিকে মহাদেবপুর-নওগাঁ আঞ্চলিক মহাসড়কের হাটচকগৌরি এলাকার বাগাচারা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত রাবেয়া বেগম উপজেলার হাতুড় ইউনিয়নের সাবইল গ্রামের মৃত আহমদ আলীর স্ত্রী।

বিষয়টি নিশ্চিত করে মহাদেবপুর থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ জানান, উপজেলার বাগাচারা মাদ্রাসার সামনে আঞ্চলিক মহাসড়ক পার হচ্ছিলেন রাবেয়া। এ সময় নওগাঁগামী একটি প্রাইভেট কার ধাক্কা দিলে তিনি রাস্তার পাশে ছিটকে পড়ে গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। দুর্ঘটনাকবলিত প্রাইভেট কারটি পুলিশ জব্দ করলেও চালক পালিয়ে গেছে বলে জানান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে