ইউজিসি ও মন্ত্রণালয়ের ১২ কর্মকর্তার অস্ট্রেলিয়া সফর বাতিল

ইউজিসি ও মন্ত্রণালয়ের ১২ কর্মকর্তার অস্ট্রেলিয়া সফর বাতিল

শিক্ষা মন্ত্রণালয় এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) ১২ কর্মকর্তার অস্ট্রেলিয়া সফর বাতিল করা হয়েছে। বিশেষ প্রয়োজন ছাড়া সরকারি কর্মকর্তাদের বিদেশ সফর বন্ধের বিষয়ে অর্থ মন্ত্রণালয় পরিপত্র জারির চার দিন পর সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের এক আদেশে ওই সফর বাতিল করা হয়েছে।

ইউজিসি সূত্রে জানা গেছে, ইউজিসির দুইজন সদস্য, সচিবসহ ইউজিসির ১১ কর্মকর্তা এবং শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিবের একান্ত সচিবের সরকারি সিদ্ধান্তে ২৮ মে অস্ট্রেলিয়ায় যাওয়ার কথা ছিল। তাদের অস্ট্রেলিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয় সফর করার কথা ছিল। দ্বিতীয় পর্যায়ে আরও কিছুসংখ্যক কর্মকর্তার অস্ট্রেলিয়া যাওয়ার কথা ছিল।

কিন্তু ১২ মে অর্থ মন্ত্রণালয়ের এক পরিপত্রে বলা হয়েছে, করোনা-পরবর্তী অর্থনীতি পুনরুদ্ধার ও বর্তমান বৈশ্বিক সংকটের প্রেক্ষাপটে পুনরায় আদেশ না দেওয়া পর্যন্ত এক্সপোজার ভিজিট, শিক্ষাসফর, এপিএ এবং ইনোভেশনের আওতামুক্ত ভ্রমণ ও ওয়ার্কশপ বা সেমিনারে অংশগ্রহণসহ সব ধরনের বৈদেশিক ভ্রমণ বন্ধ থাকবে। এই আদেশ উন্নয়ন বাজেট ও পরিচালন বাজেট উভয় ক্ষেত্রে প্রযোজ্য হবে। এরপর ওই সফর বাতিলের সিদ্ধান্ত হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে