বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

রোববার পর্যন্ত হজের নিবন্ধন চলবে

বিশেষ প্রতিনিধি
  ২০ মে ২০২২, ০০:০০

পবিত্র হজব্রত পালনের জন্য হজের নিবন্ধনের সময় বেড়েছে আরও চার দিন। নতুন সময়সূচি অনুযায়ী, সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় আগামী রোববার (২২-মে) পর্যন্ত নিবন্ধন কার্যক্রম সম্পূর্ণ করা যাবে।

ধর্ম-বিষয়ক মন্ত্রণালয়ের নিবন্ধনের সময় বাড়ানো-সংক্রান্ত এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে ধর্ম মন্ত্রণালয় জানিয়েছিল, ২০২২ সালের হজযাত্রীদের নিবন্ধন কার্যক্রম ১৬-১৮ মে পর্যন্ত চলবে। উপসচিব আবুল কাশেম মুহাম্মদ শাহীনের স্বাক্ষর করা বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২২ সালের জন্য সরকারি ও বেসরকারি- উভয় ব্যবস্থাপনার হজের নিবন্ধন কার্যক্রম ২২ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। ২১ মে পর্যন্ত হজ কার্যক্রমে সম্পৃক্ত ব্যাংকের সংশ্লিষ্ট শাখা নিবন্ধনের অর্থ গ্রহণ করবে।

ইতোমধ্যে সরকারি ব্যবস্থাপনায় হজ প্যাকেজ ঘোষণা করা হয়েছে। চলতি বছরের হজ প্যাকেজ ঘোষণা করা হয়েছে। সরকারিভাবে হজে যেতে প্রথম প্যাকেজে খরচ হবে পাঁচ লাখ ২৭ হাজার ৩৪০ টাকা। আর দ্বিতীয় প্যাকেজের খরচ ধরা হয়েছে চার লাখ ৬২ হাজার ১৫০ টাকা। এ ছাড়া বেসরকারি ব্যবস্থাপনায় হজের জন্য জনপ্রতি খরচ চার লাখ ৫৬ হাজার ৫৩০ টাকা ঠিক করা হয়েছে।

এ বছর বাংলাদেশ থেকে ৫৭ হাজার ৫৮৫ জন পবিত্র হজ পালনের সুযোগ পাচ্ছেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় চার হাজার জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ৫৩ হাজার ৫৮৫ জন মানুষ পবিত্র হজে যেতে পারবেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে