শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকারের অব্যবস্থাপনার কারণে লোডশেডিং হচ্ছে খন্দকার মোশাররফ

ম যাযাদি রিপোর্ট
  ০৭ জুলাই ২০২২, ০০:০০

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডক্টর খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, গ্যাস থেকে যে বিদু্যৎ উৎপাদন হয়, সেই গ্যাসের যে উত্তোলন, বিতরণের ব্যাপারে গত ১৪ বছর সরকার কোনো রকমের পদক্ষেপ নেয়নি। গ্যাস উৎপাদনের ব্যবস্থা করে নাই। বিদেশ থেকে আমদানীকৃত গ্যাসের ওপর নির্ভর করেছে। এ অব্যবস্থার কারণে বিদু্যৎ উৎপাদন কমে গেছে। বার বার লোডশেডিং হচ্ছে। লোডশেডিং 'সরকারের অব্যবস্থাপনা'র কারণেই হচ্ছে।

বুধবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির মিলনায়তনে এক আলোচনা

সভায় তিনি এসব কথা বলেন। জাতীয়তাবাদী নবীন দলের উদ্যোগে ২০১১ সালের ৬ জুলাই সংসদ ভবনের সামনে তৎকালীন বিরোধীদলীয় প্রধান হুইপ জয়নুল আবদিনসহ বিএনপি দলীয় সাংসদদের ওপর পুলিশি হামলার দিবসটির স্মরণে প্রতিবাদী এ আলোচনা সভা হয়।

প্রধানমন্ত্রীর উদ্দেশে ডক্টর খন্দকার মোশাররফ বলেন, লোডশেডিংকে নাকি মিউজিয়ামে পাঠিয়ে দিয়েছেন। জনগণ নাকি আর লোডশেডিং দেখবে না। কিন্তু আজ কোথায় আপনার সেদিনের আস্ফালন? আজকে কেন লোডশেডিং হচ্ছে। এখন যেভাবে লোডশেডিং হচ্ছে, তা অর্থনীতিতে প্রভাব ফেলছে। এভাবে চলতে চলতে একদিন দেখবেন, দেশ শ্রীলঙ্কা হয়ে গেছে। এটা সরকারি লোকেরাও এখন একটু একটু বলা শুরু করছে। তারা বলছে, শ্রীলংকা হতেও পারে। কিন্তু আসলে দেশ শ্রীলংকা হয়েই গেছে। মানুষের শুধু রাস্তায় নামা বাকি।

তিনি বলেন, দেশের মানুষ অতিদ্রম্নত পরিবর্তন চায়। তারা আর এই সরকারকে দেখতে চায় না। কোনো স্বৈরাচারী সরকার কখনো নিজ থেকে সরে যায় না। জনগণ চায় পরিবর্তন। জনগণ চায়, এই সরকার অতিদ্রম্নত তার পদ থেকে পদত্যাগ করুক বা সরিয়ে দিক। তা করতে হলে, সবাইকে অবশ্যই রাস্তায় নামতে হবে।

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, ১২/১৩ বছরের লড়াইয়ে আওয়ামী লীগ রাজনৈতিকভাবে সম্পূর্ণ পরাজিত হয়েছে। আওয়ামী লীগ এতো বড় দল, এতো পুরনো দল। অথচ সেই দল এখন একটা ঘৃণিত দল। আওয়ামী লীগকে মানুষ পছন্দ করে না। ভোট যদি হয় তারা বুঝতে পারত কি হতো। তাই তারা ভোটই বাতিল করে দিয়েছে।

সংগঠনের সভাপতি হুমায়ুন আহমেদ তালুকদারের সভাপতিত্বে সভায় বিএনপির সাবেক সাংসদ এবিএম আশরাফ উদ্দিন নিজান, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুলস্নাহ, যুব দলের সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকার প্রমুখ বক্তব্য রাখেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে