রাজধানীতে ডেঙ্গু আক্রান্ত ৪০ জন, একজনের মৃতু্য

রাজধানীতে ডেঙ্গু আক্রান্ত ৪০ জন, একজনের মৃতু্য

দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৪০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এদিন আরও একজনের মৃতু্য হয়েছে। মোট মৃতু্য ১৪ জন। ডেঙ্গু আক্রান্ত হয়ে বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ৩৬৩ জন। চলতি বছরের ২১ জুন প্রথম ডেঙ্গু আক্রান্ত হয়ে ১ জন মারা যান।

শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো প্রতিবেদনে এসব জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, ঢাকার ৪৭টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ২৮৭ জন আর ঢাকার বাইরের অন্যান্য বিভাগের হাসপাতালগুলোতে ৭৬ জন রোগী ভর্তি আছেন।

প্রতিবেদনে আরও বলা হয়, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৫ আগস্ট পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ৩ হাজার

২০ জন। ১ জানুয়ারি থেকে ৫ আগস্ট পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ২ হাজার ৬৪৩ জন ছাড়া পেয়েছেন।

ডেঙ্গু আক্রান্ত হয়ে ৫ আগস্ট শুক্রবার আরও একজন মারা যান। মঙ্গলবার ২ আগস্ট দুজন ও ৪ আগস্ট ১ জনের মৃতু্য হয়। এর আগে ৩০ জুলাই, ৩১ জুলাই ও ২৬ জুলাই একজন করে মারা গেছেন। এর আগে ২৩ ও ২৫ একজন করে মারা গেছেন। ১৯ জুলাই দুজন মারা যান। ১৭ জুলাই আরও দুইজন মারা যান। বছরের প্রথম মৃতু্য হয় ২১ জুন। সেদিন মৃতু্য হয় একজনের। এ পর্যন্ত ১৪ জনের মৃতু্য হয়েছে।

চলতি বছরের জানুয়ারি মাসে আক্রান্ত ছিলেন ১২৬ জন, সুস্থ হয়েছেন ১২৪ জন। জানুয়ারি মাসে ডেঙ্গু আক্রান্ত হয়ে কেউ মারা যাননি। ফেব্রম্নয়ারি মাসে ভর্তি হয়েছিলেন ২০ জন ও সুস্থ হয়েছেন ২০ জন। এ মাসেও কেউ মারা যাননি। মার্চ মাসে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ২০ জন ও সুস্থ হয়েছেন ১৬ জন। এ মাসেও কেউ মারা যাননি। এপ্রিল মাসে আক্রান্ত হয়েছেন ২৪ জন। সুস্থ হয়েছেন ২৪ জন। এ মাসেও কেউ মারা যাননি। মে মাসে আক্রান্তের সংখ্যা ১৬২ জন। সুস্থ হয়েছেন ১১৯ জন। এ মাসেও কেউ মারা যাননি। জুনে আক্রান্ত হয়েছেন ৭৫৯ জন ও সুস্থ হয়েছেন ৬৯৩ জন। জুন মাসে বছরের প্রথম একজন মারা গেছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য মতে ২০২১ সালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১০৫ জনের মৃতু্য হয়েছে। তার মধ্যে জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪ জন, সেপ্টেম্বরে ২৩ জন এবং অক্টোবরে ২২ জন, নভেম্বরে ৭ জন, ডিসেম্বরে ৭ জন মারা গেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে