শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রাজশাহীতে আওয়ামী লীগের দু'পক্ষের সংঘর্ষ

রাজশাহী অফিস
  ২৬ জানুয়ারি ২০২৩, ০০:০০

রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বরে আওয়ামী লীগের দু'পক্ষের সংঘর্ষ হয়েছে। এতে অন্তত সাতজন আহত হয়েছেন। বুধবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত তিন দফায় বানেশ্বর বাজারে এ সংঘর্ষ চলে।

বানেশ্বর কলেজ মাঠ ও ঢাকা-রাজশাহী মহাসড়কের উপরে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনায় প্রায় দেড় ঘণ্টা যানবহন বন্ধ থাকে। এ সময় অতিরিক্তি পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এই ঘটনায় চারজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার সন্ধ্যায় বানেশ্বরে আওয়ামী লীগের উদ্যোগে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে বানেশ্বর

বাজার বণিক সমিতি অফিসে প্রস্তুতি সভার আয়োজন করা হয়। সভায় বানেশ্বর ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ এবং জেলা যুবলীগের সহসভাপতি ওবাইদুর রহমানের কথা কাটাকাটি হয়। এরই জের ধরে রাতেই তাদের সমর্থকদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। সেই সূত্র ধরে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এদের মধ্যে জেলা যুবলীগের সহসভাপতি ওবায়দুর রহমান ডা. মুনসুর রহমান এমপির সমর্থক এবং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ সাবেক এমপি আব্দুল ওয়াদুদ দারার সমর্থক।

সূত্রমতে, মঙ্গলবার রাতে প্রথমে তাদের সমর্থকদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। ওই ঘটনার জের ধরে বুধবার সকাল সাড়ে ১০টার দিকে পুনরায় ওবায়দুর রহমান ও আবুল কালাম আজাদ গ্রম্নপের মধ্যে সংঘর্ষ বাধে। এতে উভয়পক্ষের অন্তত সাতজন আহত হন। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

পুঠিয়া থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল বারি জানান, দুই গ্রম্নপের ইটপাটকেল নিক্ষেপ এবং ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। এই ঘটনায় চারজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

তিনি বলেন, এখন পরিস্থিতি স্বাভাবিক আছে। তবে আহতদের নাম এখনো জানা যায়নি। এ বিষয়ে কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে