মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

শিক্ষাক্রম নিয়ে মিথ্যাচার না করে গঠনমূলক আলোচনা করুন : শিক্ষামন্ত্রী

চাঁদপুর প্রতিনিধি
  ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, 'শিক্ষাক্রম নিয়ে এত কথা বলা হচ্ছে, যার অধিকাংশই মিথ্যাচার। যেখানে ভুল আছে, অবশ্যই সংশোধন করেছি এবং করব। যেখানে চিহ্নিত হবে ভুল, সেখানে শুদ্ধ হবে। কিন্তু যেসব মিথ্যাচার-অপপ্রচার চলছে, সেটি তো উদ্দেশ্যমূলকভাবে। শেখ হাসিনা সরকারের বিরুদ্ধে আর কোনো ইসু্য না পেয়ে একটি গোষ্ঠী পেছনে লেগেছে। মিথ্যাচার ও অপপ্রচারের কারণে নতুন শিক্ষাক্রমের গুণগত মান ও উদ্দেশ্য চাপা পড়ে যাচ্ছে। মিথ্যাচার না করে নতুন শিক্ষাক্রমের গঠনমূলক আলোচনা করার আহ্বান রইল।

শনিবার দুপুরে চাঁদপুর স্টেডিয়ামে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিস প্রতিযোগিতার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, এখন থেকে যারা বই লিখবেন, যেখান থেকে যে তথ্য নেবেন সেই সূত্র উলেস্নখ থাকতে হবে। কোনো বইয়ের মধ্যে কখনো সূত্র লেখা থাকে না। আর কোথাও থেকে লেখা নিয়ে থাকলে কৃতজ্ঞতা স্বীকার করা সাধারণ নিয়ম। এখন মানুষের মাঝে অনেক সচেতনতা এসেছে। কাজেই আমি আশা করব, এখন থেকে যারা বই লিখবেন কারো তথ্য নেওয়া হলে সূত্র উলেস্নখ

করে দেবেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জেআর ওয়াদুদ টিপু।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে