logo
শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৬

  বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি   ২৩ মে ২০২০, ০০:০০  

বদলগাছী-নওগাঁ সড়কে ঝুঁকিপূর্ণ চলাচল

নওগাঁর বদলগাছী হাসপাতালের পূর্ব পাশে দীর্ঘদিন আগে স্থাপিত কালভার্টটি দেবে গিয়ে যান চলাচল ঝুঁকিপূর্ণ হয়েছে। প্রধান এ সড়কটির ওপর কালভার্ট ২ সপ্তাহ ধরে দেবে থাকায় জীবনের ঝুকি নিয়ে বিভিন্ন যানবাহন চলাচল করছে। এতে কতৃপক্ষের কোনো নজর নেই। অথচ এই সড়ক দিয়ে নওগাঁ, জয়পুরহাট জেলাসহ বিভিন্ন এলাকা দিয়ে যানবাহন চলাচল করে।

সরেজমিনে দেখা যায়, কালভার্টটি দীর্ঘদিন ধরে যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে রয়েছে। প্রতিদিন এ পথ দিয়ে কয়েকশত যানবাহন জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে। শুক্রবার সকাল ৭টায় একটি বালুবোঝাই ট্রাক কালভার্টটির উপরে উঠলে তা ভেঙে ট্রাকটি আটকে যায়। এতে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

এ বিষয়ে বদলগাছী উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তাহির বলেন, ভেঙেপড়া কালভার্টটি জনগুরুত্বপূর্ণ। কয়েকদিন ধরে তিনি নওগাঁ জেলা সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলীর সঙ্গে একাধিকবার এ ব্যাপারে বলেছেন। তবুও কালভার্টটি মেরামতের জন্য তারা কোনো পদক্ষেপ গ্রহণ করেনি।

নওগাঁ জেলা সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী হামিদুল হক বলেন, বিষয়টি তিনি কয়েকদিন আগে জেনেছেন। পরে বদলগাছী ইউএনও তাকে জানিয়েছেন। কিন্তু বর্ষার কারণে মেরামত করা সম্ভব হয়নি। কয়েকদিনের মধ্যে মেরামত করে যান চলাচলের উপযুক্ত করা হবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে