logo
মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৬

  শাহ্‌ আলম সিকদার, বাঞ্ছারামপুর (ব্রাহ্মণবাড়িয়া)   ২৯ মে ২০২০, ০০:০০  

চোরাই মোটরসাইকেলে বাড়ছে অপরাধ

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে চোরাই মোটরসাইকেল দিয়ে চলছে বিভিন্ন অপরাধ। এগুলোর কোনো কাগজ না থাকায় ধরা পড়ছে না আসল অপরাধীরা। হাত বাড়ালেই মিলছে এসব কম মূল্যের ভারতীয়সহ বিভিন্ন দেশের নামিদামি ব্র্যান্ডের মোটরসাইকেল। যাকে স্থানীয় ভাষায় টানা বা চোরাই গাড়ি বলা হয়। এতে উপজেলায় দিন দিন আশঙ্কাজনক হারে বেড়ে চলেছে নানা দুর্ঘটনা।

সম্প্রতি চোরাই মোটরসাইকেল ধরতে মাঠে নেমেছে পুলিশ। কেননা বিভিন্ন সময় এই চোরাই মোটরসাইকেলকে ঘিরে হত্যার ঘটনাও ঘটছে। সম্প্রতি উপজেলায় মাতুরবাড়ি মোড়ে চোরাই মোটরসাইকেলকে কেন্দ্র করে বাবু নামের এক মোটরসাইকেল মেকানিক খুন হয়। সেদিন রাতেই পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয় খুনি। এই ডবল মার্ডারকে নিয়ে এলাকায় বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হলে চোরাই গাড়ির বিরুদ্ধে অভিযানে মাঠে নামে পুলিশ।

সূত্র জানায়, দেশের বিভিন্ন জায়গা থেকে এসব চোরাই মোটরসাইকেল বাঞ্ছারামপুরে এসে বিভিন্ন হাত বদল হয়ে এলাকায় এগুলো চলে। অনেক সময় বৈধ গাড়ির কাগজের ফটোকপি দেখিয়ে চলছে একের অধিক মোটরসাইকেল। অনেকে আবার ইঞ্জিন নং, চেসিস নং- বিভিন্ন ওর্য়াকশপ থেকে পরিবর্তন করে।

ইউএনও নাসির উদ্দিন সরোয়ার বলেন, যেসব মোটরসাইকেলের সঠিক কাগজ নেই সেগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। বাঞ্ছরামপুর থানার ওসি সালাহ উদ্দিন চৌধুরী জানান, বুধবার কিছু মোটরসাইকেল আটক করা হয়েছে, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে চোরাই মোটরসাইকেল ও চোরাকারবারীদের বিরুদ্ধে অভিযান চালানো হবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে