শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

চারঘাট-বাঘা সড়ক খানাখন্দে বেহাল

চারঘাট (রাজশাহী) প্রতিনিধি
  ১১ জুলাই ২০২০, ০০:০০
রাজশাহীর চারঘাটে কার্পেটিং উঠে বেহাল দশা চারঘাট-বাঘা সড়কের -যাযাদি

রাজশাহীর চারঘাট-বাঘার প্রধান সড়কের কার্পেটিং উঠে গিয়ে রাস্তা জুড়ে অসংখ্য ছোট বড় খানাখন্দের সৃষ্টি হয়েছে। দীর্ঘদিন সংস্কার না করায় চারঘাট উপজেলার প্রায় ১৫ কি.মি. সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। তবুও প্রয়োজনের তাগিদে ওই সড়কে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে গিয়ে দুর্ভোগে পড়ছে পথচারী ও যানবাহনের চালক।

পুলিশ ট্রেনিং সেন্টার বাংলাদেশ পুলিশ একাডেমি সারদা, রাজশাহী ক্যাডেট কলেজ, চারঘাট উপজেলা সদর, চারঘাট পৌরসভা, চারঘাট মডেল থানা, পলস্নী বিদু্যৎ সমিতির জোনাল অফিসসহ ১টি সরকারি কলেজ, ১টি সরকারি টেকনিক্যাল কলেজ (নির্মাণাধীন), ১টি সরকারি হাই স্কুলসহ বেসরকারি স্কুল ও কলেজে আসা-যাওয়ার একমাত্র পথ হচ্ছে এ সড়ক। দীর্ঘদিন সড়কটি সংস্কার না করায় সড়কের গর্তগুলো বৃষ্টির পানি জমে কাদায় জনদুর্ভোগ চরমে পৌঁছেছে। সওজ বিভাগের গাড়ি এসে ক্ষতিগ্রস্ত সড়কের কিছু কিছু ভাঙা স্থানে ইট, বালু ও খোয়া দিয়ে যায়। তবে তাতে দুর্ভোগ না কমে বরং আরও বৃদ্ধি পায়।

অটো চালক রানা বলেন, একটু বৃষ্টি হলে গর্তগুলোতে পানি জমে থাকে। বোঝাই যায় না কোথায় গর্ত আছে, গাড়ির চাকা গেলেই উল্টে যায়। পথচারী সুজন বলেন, এটাতো সড়ক নয় যেন মরনফাঁদ, প্রয়োজনের তাগিদে এভাবেই চলাচল করতে হয়।

রাজশাহী সওজ বিভাগের নির্বাহী প্রকৌশলী শামসুজ্জোহা বলেন, সড়কটির ক্ষতিগ্রস্ত জায়গায় মেইনটেনেন্সের কাজ চলছে। আধুনিক ও টেকসই চার লেনের সড়ক নির্মাণের জন্য ইতিমধ্যে দরপত্র আহ্বান করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<105466 and publish = 1 order by id desc limit 3' at line 1