বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
করোনাভাইরাসের প্রভাব

কিন্ডারগার্টেনের শিক্ষকদের মানবেতর জীবন

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর (গাজীপুর)
  ১১ জুলাই ২০২০, ০০:০০

করোনাভাইরাস প্রতিরোধে সারাদেশের মতো গাজীপুরের শ্রীপুরের কিন্ডারগার্টেনগুলোও বন্ধ থাকায় কর্মহীন হয়ে পড়েছেন এসব প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা। মাসিক বেতন না পেয়ে মানবেতর অবস্থায় দিন কাটাচ্ছেন অনেকেই। অর্থকষ্টে জীবনযাপন করা শিক্ষকরা রেশন কার্ড ও প্রণোদনা দেওয়ার দাবি জানিয়েছেন সরকারের কাছে।

জানা যায়, উপজেলায় ৩০৪টি কিন্ডারগার্টেন স্কুলে কর্মরত আছেন ১৪ হাজার ২৫০ জন শিক্ষক-কর্মচারী। এসব প্রতিষ্ঠানের শিক্ষকরা প্রায় ৫০ হাজার শিক্ষার্থীকে পাঠদান করে থাকেন। প্রতিষ্ঠানগুলো শিক্ষার্থীদের বেতন ও টিউশন ফি দিয়েই চলে। কিন্তু করোনার কারণে গত ১৮ মার্চ থেকে সব স্কুল বন্ধের কারণে টিউশন ফি না পাওয়ায় শিক্ষক-কর্মচারীদের মাসিক সম্মানিও বন্ধ।-পৌর এলাকার আনন্দ বিদ্যাপীঠের প্রধান শিক্ষক ডালিয়া আফরিন জানান, ১ লাখ টাকা অ্যাডভান্স দিয়ে প্রতি মাসে ১২ হাজার টাকা বিদ্যালয়ের ভবন ভাড়া দিতে হচ্ছে। ১৪ জন শিক্ষক-কর্মচারী নিয়ে বিপাকে আছেন।

উপজেলা কিন্ডারগার্টেন স্কুল অ্যাসোসিয়েশনের সভাপতি ইব্রাহিম খলিল খোকা জানান, শিক্ষক পেশায় থাকায় লাইনে দাঁড়িয়ে ত্রাণও নিতে পারছেন না অনেকে। তাই সরকারের কাছে রেশন কার্ড ও নগদ অর্থ প্রণোদনার দাবি জানান তিনি। উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা কামরুল হাসান যায়যায়দিনকে বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে উপজেলার ৩০৪টি কেজি স্কুলের শিক্ষক-কর্মচারীর তালিকা প্রস্তুত করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<105470 and publish = 1 order by id desc limit 3' at line 1