logo
মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১১ জুলাই ২০২০, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

শনাক্ত ৭

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাট জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে শনাক্ত হয়েছেন নতুন আরও ৭ ব্যক্তি। এ নিয়ে জেলায় স্বাস্থ্যকর্মী, চিকিৎসক, পুলিশ সংবাদকর্মী, শিক্ষক ও সরকারি কর্মজীবীসহ মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়াল ২৭৪ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৬০ জন। চিকিৎসকসহ মারা গেছেন ৫ জন। এর মধ্যে জেলার কচুয়া উপজেলায় কোথাও না গিয়ে স্থানীয় ৩ জন পুরুষ ও ১ জন নারী করোনা পজিটিভ হয়েছেন।

শনাক্ত ১

ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলায় নতুন করে আরও ১ জনের করোনা শনাক্ত হয়েছে। উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল হামিদ জানান, ২ জুলাই নমুনা সংগ্রহ করে করোনা ল্যাবে পাঠানো হলে ৯ জুলাই রিপোর্ট পজিটিভ আসে। উপজেলায় বর্তমানে একজনই করোনা পজিটিভ। আগে ১২ জন করোনা পজিটিভ হয়েছিল, তারা সবাই সুস্থ হয়েছেন।

স্পিডবোট প্রদান

চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধি

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের কেন্দ্রীয় যান পরিবহণ পুল থেকে ১২ সিটের একটি স্পিডবোট বরাদ্দ দেওয়া হয়েছে। বুধবার ইউএনও জেসমিন সুলতানার হাতে স্পিডবোটের প্রতীকী চাবি তুলে দেন জেলা প্রশাসক অতুল সরকার। বোটটি পেয়ে ওই দিন বিকালে নদী পথে চরাঞ্চলের কয়েকটি পয়েন্টের বন্যা পরিস্থিতি ঘুরে দেখেন ইউএনও জেসমিন সুলতানা ও এসিল্যান্ড এমদাদুল হক তালুকদার।

মু্যরাল উদ্বোধন

চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার সকালে নোয়াখালীর চাটখিল উপজেলা পরিষদ প্রাঙ্গণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মু্যরাল ফিতা কেটে উদ্বোধন করা হয়েছে। অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর কবির, প্যানেল চেয়ারম্যান এইচ এম আলী তাহের ইভু, মহিলা ভাইস চেয়ারম্যান রোজি শাহীন, ইউএনও দিদারুল আলম, আওয়ামী লীগ নেতা এস এম বাকি বিলস্নাহ, জাকির হোসেন জাহাঙ্গীর প্রমুখ উপস্থিত ছিলেন।

অর্থ প্রদান

ডিমলা (নীলফামারী) প্রতিনিধি

বৃহস্পতিবার নীলফামারীর ডিমলা উপজেলা প্রশাসনের আয়োজনে ইউএনওর কার্যালয়ে কল্যাণ অনুদান খাত থেকে ২২ জন অসচ্ছল সংস্কৃতিসেবীকে মাসিক কল্যাণভাতা ১ লাখ ১৭ হাজার টাকা নগদ বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রাণী রায়। অপর দিকে ডিমলা উপজেলা পরিষদ হলরুমে ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে সরকারি জাকাত, ইমাম ও মুয়াজ্জিনকে কল্যাণ ট্রাস্টের আর্থিক সাহায্যের চেক বিতরণ করেন তিনি।

নতুন শনাক্ত

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি

চাঁদপুরের ফরিদগঞ্জে একদিনে সর্বোচ্চ ১৫ জন করোনা আক্রান্ত হয়েছেন। এ নিয়ে উপজেলায় মোট আক্রান্ত রোগীর সংখ্যা ১৪৪ জনে দাঁড়িয়েছে। বৃহস্পতিবার ঢাকা থেকে উপজেলার মোট ২২টি রিপোর্ট আসে। এর মধ্যে ১৫ জনের রিপোর্ট পজিটিভ আসে। এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আশরাফ আহমেদ চৌধুরী বলেন, সামাজিক দূরত্ব বজায় রাখছেন না সাধারণ মানুষ। ফলে বাড়ছে সংক্রমণ।

মৃতু্যবার্ষিকী পালিত

ফরিদপুর প্রতিনিধি

সংবিধান রচনা কমিটির সদস্য, সাবেক এমএনএ ও এমপি মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট শামসুদ্দীন মোলস্নার ২৯তম মৃতু্যবাষির্কী শুক্রবার মরহুমের পরিবার ও শামসুদ্দীন মোলস্না স্মৃতির পক্ষ থেকে নানা কর্মসূচির মাধ্যমে পালন করেছে। স্মৃতি সংসদের সভাপতি মুক্তিযোদ্ধা আবুল ফয়েজ মো. শাহনেওয়াজ জানান, মৃতু্যবাষির্কী উপলক্ষে আলীপুর কবর স্থানে শ্রদ্ধা নিবেদন ও জিয়ারত, মসজিদে দোয়া মাহফিল ও ফরিদপুর প্রেসক্লাবে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

কারখানায় আগুন

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের টঙ্গী পূর্ব থানাধীন তিস্তার গেট এলাকায় বৃহস্পতিবার আলম টাওয়ারে অবস্থিত ব্রাভো অ্যাপারেলস লিমিটেড (এমট্রানেট গ্রম্নপের) নামের একটি পোশাক কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। টঙ্গী ফায়ার স্টেশনের কর্মীরা গিয়ে আগুন নেভান। আগুন নেভাতে গিয়ে কারখানার এক গাড়িচালক আহত হয়েছেন। ফায়ার স্টেশনের স্টেশন অফিসার ইকবাল হাসান জানান, শুক্রবার কারখানার দ্বিতীয় তলায় জমানো ঝুটে ওই অগ্নিকান্ডের সূত্রপাত হয়।

করোনায় মৃতু্য

গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জের কাশিয়ানীতে করোনায় আক্রান্ত হয়ে বিমল কৃষ্ণ ত্রিনাথ (৬০) নামে এক গ্রাম্য ডাক্তারের মৃতু্য হয়েছে। শুক্রবার চিকিসাধীন অবস্থায় নিজ বাড়িতে তিনি মারা যান। এ নিয়ে জেলায় করোনায় ১৬ জনের মৃতু্য হলো। করোনায় মৃতু্যবরণকারী বিমল কৃষ্ণ ত্রিনাথের বাড়ি উপজেলার রাজপাট ইউনিয়নের তেঁতুলিয়া গ্রামে। তার মরদেহ নিজ উদ্যোগে সৎকার করেন কাশিয়ানী ইউএনও সাব্বির হোসেন।

ছাড়পত্র প্রদান

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের খানসামায় সাংবাদিক ও রাজনীতিবিদসহ করোনাজয় করে আইসোলেশন থেকে সুস্থ হয়ে বাড়িফেরা ১২ জনকে ছাড়পত্র ও বিভিন্ন উপহার দেওয়া হয়েছে। এর আগে ২২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। শুক্রবার উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্স চত্বরে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে তাদের পুষ্টিসমৃদ্ধ খাদ্য উপহার ও বাড়ি যাওয়ার ছাড়পত্র প্রদান করেন ইউএনও আহমেদ মাহবুব-উল-ইসলাম।

কর্মস্থলে যোগদান

কয়রা (খুলনা) প্রতিনিধি

খুলনার কয়রা উপজেলায় নবাগত ইউএনও অনিমেশ বিশ্বাস শুক্রবার কর্মস্থলে যোগদান করেছেন। যশোর জেলার এ কৃতী সন্তান ঝিনাইদহের হরিণাকুন্ড উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) হিসেবে কর্মরত ছিলেন। ৩৩তম বিসিএস প্রশাসনের এ কর্মকর্তা পদোন্নতি পেয়ে গত ২ জুলাই কয়রা উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে জেলা প্রশাসকের কার্যালয়ে যোগদান করেন। এর আগে তিনি সাতক্ষীরার তালা উপজেলায় এসিল্যান্ডের দায়িত্ব পালন করেন।

বৃক্ষরোপণ কর্মসূচি

আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি

পঞ্চগড়ের আটোয়ারীতে বিভিন্ন মন্দিরে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে। পূজা উদ্‌যাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী শুক্রবার এ কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা শাখার সভাপতি ও আটোয়ারী কেন্দ্রীয় সর্বজনীন দুর্গা মন্দিরের সভাপতি সাংবাদিক মনোজ রায় হিরু। এ সময় সাধারণ সম্পাদক গনেশ চন্দ্র ঘোষ, সাংগঠনিক সম্পাদক হীরুরঞ্জন ঘোষ প্রমুখ উপস্থিত ছিলেন।

দাফন সম্পন্ন

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি

খুলনার পাইকগাছা পৌরসভার ৩নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুল আজিজের চাচা আব্দুল লতিফ সরদারের (৭৪) দাফন সম্পন্ন হয়েছে। তিনি বৃহস্পতিবার খুলনার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃতু্যবরণ করেন। বিকাল সাড়ে ৫টায় ঘোষাল বান্দিকাটী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে মরহুমের দাফন সম্পন্ন করা হয়। জানাজায় পৌর মেয়র সেলিম জাহাঙ্গীরসহ অন্যরা উপস্থিত ছিলেন।

কর্মশালা অনুষ্ঠিত

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে স্কুল-মাদ্রাসার শিক্ষকদের নিয়ে বাল্যবিবাহ প্রতিরোধ, প্রজনন স্বাস্থ্য, পুষ্টি ও ব্যক্তিগত পরিষ্কার-পরিচ্ছন্নতা বিষয়ে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক মো. বসির উদ্দিন, উপজেলা পরিষদের চেয়ারম্যান শাজাহান ভূইয়া, উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম প্রমুখ।

বৃক্ষরোপণ

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা পূজা উদ্‌যাপন পরিষদের উদ্যোগে তাড়াশ মহাশ্মশান ও শ্রী শ্রী রাধা গোবিন্দ মন্দির প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে। কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা পূজা উদ্‌যাপন পরিষদের সভাপতি তপন কুমার গোস্বামী। উপস্থিত ছিলেন পরিষদের সাধারণ সম্পাদক আনন্দ ঘোষ, এমকেএস মিলু, সুকুমার সরকার, মানিক রায়, সুমন সাহা, গোপাল সাহা, বলরাম নস্কর প্রমুখ।

সেবা উদ্বোধন

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ছিপাতলী ইউনিয়ন পরিষদের উদ্যোগে কোভিড-১৯ করোনা উপসর্গ নিয়ে আক্রান্ত রোগীদের আইসোলেশন সেবা ও অ্যাম্বুলেন্স সেবা কার্যক্রম উদ্বোধন হয়েছে। শুক্রবার ইউপি চেয়ারম্যান নুরুল আহসান লাভুর সভাপতিত্বে স্থানীয় সংসদ সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি ছিপাতলী ইউনিয়ন পরিষদ চত্বরে এর উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন ইউএনও রুহুল আমিন, ডা. আবু সৈয়দ মোহাম্মদ ইমতিয়াজ হোসাইন।

\হ

সংবর্ধনা প্রদান

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি

খুলনার পাইকগাছার শিব্‌সা সাহিত্য অঙ্গনের পক্ষ থেকে বিদায়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা জুলিয়া সুকায়নাকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার শেষ কর্মদিবসে সংগঠনের নেতৃবৃন্দ ইউএনও জুলিয়া সুকায়নাকে ফুলেল শুভেচ্ছা জানান। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী, এসিল্যান্ড আরাফাতুল আলম, শিব্‌সা সাহিত্য অঙ্গনের সহ-সভাপতি অনিতা রানী মন্ডল, সাধারণ সম্পাদক রমেন্দ্রনাথ সরকার প্রমুখ।

ব্যাংক লকডাউন

কুমারখালী (কুষ্টিয়া) প্রতিনিধি

এক সপ্তাহে ব্যাংকের পাঁচ কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হওয়ায় অগ্রণী ব্যাংকের কুষ্টিয়ার কুমারখালী শাখা লকডাউন ঘোষণা করা হয়েছে। শুক্রবার সকালে উপজেলা করোনা নিয়ন্ত্রণ কমিটির সভাপতি ইউএনও রাজীবুল ইসলাম খান ব্যাংকটির সংশ্লিষ্ট শাখা লকডাউনের বিষয়টি নিশ্চিত করেন। ব্যাংকের কুষ্টিয়ার ডিজিএম ওয়াহেদুল ইসলাম বলেন, তারা চান না শাখাটি লকডাউন করা হোক; সীমিত পরিসরে হলেও শাখা চালু রাখা হোক।

একজনের মৃতু্য

রাজশাহী অফিস

রাজশাহীতে করোনাভাইরাসে আক্রান্ত আরও একজনের মৃতু্য হয়েছে। বৃহস্পতিবার রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় তার মৃতু্য হয়। মৃত ব্যক্তির নাম মাইনুল ইসলাম (৬৫)। তিনি রাজশাহী নগরের রানীবাজার মোড় এলাকার জাইদুর রহমানের ছেলে ও একজন ঠিকাদার ছিলেন। করোনা উপসর্গ নিয়ে তাকে গত ৪ জুলাই রামেক হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়। এরপর তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা শনাক্ত হয়।

\হ

বৃক্ষরোপণ কর্মসূচি

বাবুগঞ্জ (বরিশাল) প্রতিনিধি

বরিশালের বাবুগঞ্জে ফেসবুক গ্রম্নপ নতুনহাট সম্মিলিত সেবা সংগঠনের উদ্যোগে নতুনহাট বাজারে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। উপজেলার রাকুদিয়া নতুনহাট ও ঢাকা -বরিশাল মহাসড়কের পার্শ্ববর্তী স্থানে কর্মসূচির উদ্বোধন করেন বীরপ্রতীক রত্তন আলী শরীফ। উপস্থিত ছিলেন ইউপি সদস্য শাহিন হোসেন, সবুজ বাংলা কিন্ডারগার্টেন প্রধান শিক্ষক মিলন খান, আলমগীর হোসেন মাস্টার, মনির তামিদার প্রমুখ।

নারীদের সংবর্ধনা

শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি

সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় বৃহস্পতিবার নকশীকাঁথা মহিলা সংগঠনের আয়োজনে গ্রামীণ হোটেল মিলনায়তনে বিভিন্ন বিষয়ে সাফল্যগাথা নারীদের সংবর্ধনা ও তাদের কর্ম ভিডিও ডুকুমেন্টারি প্রদর্শন করা হয়েছে। নকশীকাঁথার সভাপতি শাহানা হামিদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পিপি ও শ্যামনগর সদর ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট জহুরুল হায়দার বাবু। স্বাগত বক্তব্য রাখেন নকশীকাঁথার পরিচালক চন্দ্রিকা ব্যানার্জী।

চেয়ারম্যানের মৃতু্য

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান, চুন্টা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রকৌশলী শাহজাহান মিয়া (৬৮) করোনায় আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেল কলেজে হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না লিলস্নাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শুক্রবার ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার মৃতু্যতে উপজেলা চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর, ইউএনও এএসএম মোসা প্রমুখ শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

গৃহবধূর আত্মহত্যা

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর ধামইরহাটে পারিবারিক কলহের জের ধরে স্বামীর ওপর অভিমান করে এক গৃহবধূ আত্মহত্যা করেছে। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করেছে। এদিকে ঘটনার পর থেকে গৃহবধুর স্বামী পলাতক রয়েছে। শুক্রবার সকালে উপজেলার আলমপুর ইউনিয়নের অন্তর্গত বলরামপুর হলদিপাড়া পাড়া গ্রামের রেজুয়ান হোসেনের স্ত্রী সালমা খাতুন (৩৬) শয়ন কক্ষের তীরের সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন।

মতবিনিময় সভা

কুলিয়ারচর (কিশোরগঞ্জ) প্রতিনিধি

কিশোরগঞ্জের কুলিয়ারচর থানার ইনচার্জ শুক্রবার এ কে এম সুলতান মাহমুদ যোগদান করেছে। তিনি বিভিন্ন সাংবাদিকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় সভা করেন। সভায় তিনি বলেন, কুলিয়ারচর থানায় নতুন যোগদান করে ভিট পুলিশিংয়ের মাধ্যমে কমিউনিটি পুলিশিং দিয়ে জনসচেতনতা করায় তার একমাত্র লক্ষ্য হবে।

দোয়া মাহফিল

পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়নে ইউপি চেয়ারম্যান শরাফত উলস্নাহ চৌধুরী ওয়াসিমের উদ্যোগে সাবেক সংসদ সদস্য সদ্য প্রয়াত অ্যাডভোকেট জহিরুল ইসলাম ও বাংলাদেশ আওয়ামী লীগ কক্সবাজার জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক সদ্য প্রয়াত নজরুল ইসলাম চৌধুরীর স্মরণে বিশিষ্ট আলেম ও ইমামদের নিয়ে খতমে কোরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ইউপি কার্যালয় হল রুমে খতমে কোরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

\হ

আক্রান্ত ৫

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

টাঙ্গাইলের সখীপুর পৌরসভার মেয়র করোনায় আক্রান্ত হওয়ার পর ওই পরিবারের তিনজনসহ ৫ জন আক্রান্ত হয়েছেন। শুক্রবার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আবদুস সোবহান বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে গত বুধবার পৌরসভার মেয়র মুক্তিযোদ্ধা আবু হানিফ আজাদ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকার আনোয়ার খান মডার্ন হসপিটালে চিকিৎসাধীন রয়েছেন।

জন্মদিন পালন

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি

গাইবান্ধার সুন্দরগঞ্জে সাংবাদিক শেখ মামুন-উর রশিদের ২৮তম জন্মদিন পালিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে জয়যাত্রা টেলিভিশন জেলা প্রতিনিধির কার্যালয়ে জন্মদিন পালনে কেক কাটা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাংবাদিক মোশাররফ হোসেন বুলু, এনামুল হক, জাহিদ হাসান জীবন, ক্যামেরাপার্সন এলআই রানা প্রমুখ।

থানায় অভিযোগ

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার শিবগঞ্জে কৃষক মোশারফ হোসেন থানায় প্রতিপক্ষের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ করেছেন। মোশারফ হোসেন উপজেলার মাঝিহট্ট ইউনিয়নের দামগাড়া পশ্চিম পাড়া গ্রামের মোত্তালেব হোসেনের ছেলে। এ ব্যাপারে শিবগঞ্জ থানার ওসি এসএম বদিউজ্জামান বলেন, অভিযোগ পেয়েছেন, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেবেন।

শোক প্রকাশ

দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি

দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃতু্যতে তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য ও নৌ-পরিবহণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য এসএম শাহজাদা সাজু। এমপি বলেন, সাহারা খাতুনের মত ত্যাগী রাজনীতিকের মৃতু্যতে দেশ ও জাতির অপূরণীয় ক্ষতি হলো।

বাজার মনিটরিং

লাখাই (হবিগঞ্জ) প্রতিনিধি

হবিহগঞ্জের লাখাইয়ে বাজার নিয়ন্ত্রণ ও মনিটরিংয়ের অংশ হিসাবে বুলস্না বাজারে অভিযান চালানো হয়েছে। শুক্রবার সাড়ে ৩টার দিকে ইউএনও লুসিকান্ত জাহং এ অভিযান পরিচালনা করেন। এ সময় বিভিন্ন অভিযোগে দুটি হোটেল, ৪টি মুদির দোকান, একটি সিএনজিচালিত অটোরিক্সা ও একটি যাত্রীবাহী বাসকে মোট ২০ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়। এ সময় বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও পরিবহণে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানানো হয়।

চাল বিতরণ

গোপালপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

টাঙ্গাইলের গোপালপুর উপজেলার ঝাওয়াইল ইউনিয়নে বন্যা কবলিত ২০০ পরিবারের মধ্যে বিনামূল্যে চাল বিতরণ করা হয়েছে। শুক্রবার ইউনিয়নের ভেঙ্গুলা আদিবাসি গুচ্ছগ্রামে এ চাল বিতরণের সময় ইউপি চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম তালুকদার, উপ-সহকারি কৃষি কর্মকর্তা ও ইউনিয়ন তদারকি কর্মকর্তা মো. আবু কায়সার রাসেল, নারী নেত্রী আয়েশা আক্তার শিখা, ইউপি সদস্য মনোয়ারা বেগম ও আবু মো. এনায়েত কবির তারেক প্রমুখ উপস্থিত ছিলেন।

শনাক্ত ৫

মান্দা (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর মান্দায় ইউপি চেয়ারম্যানের সংস্পর্শে আসা ৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে। আক্রান্তরা হলেন, ইউপি সদস্য মোসলেম উদ্দিন ও সাহাবুর গাইন, হিসাব সহকারী মিঠু কুমার, রায়হান বুলেট এবং দফাদার আব্দুস সালাম। ইউপি মোস্তাফিজুর রহমান সুমন বলেন, ত্রাণ কার্যক্রম পরিচালনা করতে গিয়ে নওগাঁ, রাজশাহী এবং ঢাকায় বিভিন্ন সময় যাতায়াত করার সময় তিনি করোনাভাইরাসে আক্রান্ত হন। বর্তমানে তিনি ভালো আছেন।

ত্রাণ সহায়তা

লংগদু (রাঙামাটি) প্রতিনিধি

রাঙামাটির লংগদুতে করোনা সংকট মোকাবিলায় এগিয়ে এসেছে বাংলাদেশ সেনাবাহিনী। শুক্রবার লংগদু সেনা জোনের আওতাধীন জোড়াপানিছড়া, শিমুলতলী ও ইয়ারাংছড়ি গুচ্ছগ্রামে ৮০টি বাঙ্গালী ও ১৭০টি পাহাড়ী পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করেছে সেনাবাহিনীর খাগড়াছডড়ি সেনা রিজিয়ন। লংগদু সেনা জোনের উপ-অধিনায়ক মেজর এ. কে.এম. মাহামুদুল হাসান, ক্যাপ্টেন জেড.এম.রেজোয়ানুল ইসলাম, ক্যাপ্টেন খালদেুর রহমান ও জনপ্রতিনিধিরা এসব সামগ্রী বিতরণ করেন।

সভা পন্ড

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশী বাঁধার কারণে সম্প্রতি আত্মপ্রকাশ করা এবি পার্টির আলোচনা ও মতবিনিময় সভা পন্ড হয়ে গেছে। শুক্রবার সকালে পার্টির ব্রাহ্মণবাড়িয়া জেলার উদ্যোগে শহরের মসজিদ রোডের গ্যান্ড এ. মালেক কনভেনশন সেন্টারে আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। কিন্তু আইন-শৃংখলা বাহিনীর কাছ থেকে গ্যান্ড এ.মালেক কনভেনশন সেন্টারে আলোচনা ও মতবিনিময় সভা করার অনুমতি না পাওয়ায় আয়োজকরা তরিঘরি করে তাদের মতবিনিময় সভা মসজিদ রোডের ক্বারী চাইনিজ সেন্টারে স্থানান্তর করেন। কিন্তু সেখানেও পুলিশ বাঁধা দেয়।

সংবাদ সম্মেলন

পটুয়াখালী প্রতিনিধি

পটুয়াখালী জেলা ছাত্রলীগের সভাপতি হাসান সিকদার তার বিরুদ্ধে গুজব ছড়ানোর প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন। বুধবার সকালে পটুয়াখালী প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে জেলা ছাত্রলীগের সভাপতি হাসান সিকদার অভিযোগ করেন, তার চাচাতো ভাই মাহমুদ সিকদার গত ৯ জুন নিজের ফেসবুক একাউন্ট থেকে হাসান সিকদারের বিরুদ্ধে অপপ্রচার চালান।

পুলিশ আহত

চাটমোহর (পাবনা) প্রতিনিধি

পাবনার চাটমোহরে আসামী ধরতে গিয়ে আহত হয়েছেন এক পুলিশ কর্মকর্তা। এ সময় মাদক বিক্রেতা ও একাধিক মামলার আসামী রনি হোসেনকে (২৫) গ্রেপ্তার করেছে পুলিশ। আহত পুলিশ কর্মকর্তা চাটমোহর থানার এএসআই আকবুল হোসেন। ঘটনাটি ঘটেছে সন্ধ্যায় উপজেলা পরিষদের পূর্বপাশে বালুচর মহলায়।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে