বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১২ জুলাই ২০২০, ০০:০০

আক্রান্ত ১০

বাঘা (রাজশাহী) প্রতিনিধি

রাজশাহীর বাঘায় ইউএনও শাহিন রেজাসহ করোনাভাইরাসে (কোভিড-১৯ ) আরও ১০ জন আক্রান্ত হয়েছে। সোমবার বাঘার ইউএনও-সহ ২৩ জনের নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে পাঠানো হয়। শুক্রবার ইউএনও-সহ ১০ জনের ফলাফল পজিটিভ আসে। ইউএনও নিজ কর্মস্থলের সরকারি বাসভবনে থেকে চিকিৎসা নিচ্ছেন। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. আকতারুজ্জামান।

উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্স সূত্রে জানা যায়, গত ৬ এপ্রিল থেকে ১১ জুলাই পর্যন্ত বাঘায় সর্বমোট ৩২৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। ১০ জুলাই নতুন ১০ জনসহ মোট ৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মারা গেছে ২ জন, সুস্থ হয়েছে ১০ জন এবং অন্যরা নিজ নিজ বাড়িতে চিকিৎসাধীন।

করোনায় আক্রান্ত

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের পার্বতীপুর রেলওয়ে স্টেশনে কর্মরত ৭ জন কর্মচারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ পর্যন্ত উপজেলায় মোট ৭২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এর মধ্যে ৪২ জন সুস্থ হয়েছে ও ২ জন মৃতু্যবরণ করে। ৭ জন রেলওয়ে কর্মচারীর মধ্যে রেলওয়ে সিগন্যাল বিভাগেরই ৫ জন। অন্য ২ জনের মধ্যে একজন রেলওয়ে নিরাপত্তা বাহিনীর এবং অন্যজন রেলওয়ে থানা পুলিশ সদস্য। আক্রান্ত ব্যক্তিরা কোয়ারেন্টিনে রয়েছে বলে জানা গেছে।

দিবস পালিত

সাঘাটা (গাইবান্ধা) প্রতিনিধি

গাইবান্ধার ফুলছড়িতে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়েছে। শনিবার সকালে উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রেদওয়ান ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ফুলছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান জি. এম সেলিম পারভেজ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউএনও আবু রায়হান দোলন এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রফিকুজ্জামান। পরিবার পরিকল্পনা পরিদর্শক আক্তারুজ্জামান কাজল, শহিদুল ইসলাম লিটন, ফ্রেন্ডশিপ প্রতিনিধি রাবেয়া সুলতানা সেতু প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

লাশ উদ্ধার

সাভার প্রতিনিধি

পৃথক ঘটনায় সাভারের আশুলিয়া থেকে এক নারীসহ দুইজনের লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার সকালে আশুলিয়ার ভাদাইল ও জিরানীর গোয়াইলবাড়ি থেকে তাদের লাশ উদ্ধার করে আশুলিয়া থানা পুলিশ।

পুলিশ জানায়, সকালে আশুলিয়ার জিরানীর গোয়াইলবাড়ি এলাকার একটি কাঁঠাল গাছে এক অজ্ঞাত (৩২) নারীর ঝুলন্ত লাশ দেখতে পায় এলাকাবাসী। পরে আশুলিয়া থানা পুলিশকে খবর দিলে পুলিশ তার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে প্রেরণ করে।

অন্যদিকে আশুলিয়ার ভাদাইল এলাকার একটি খালি জায়গা থেকে (৪০) এক ব্যক্তির লাশ উদ্ধার করে পুলিশ। পরে ময়না তদন্তের জন্য তার লাশ শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে প্রেরণ করে। বিষয়টি নিশিচত করেছেন আশুলিয়া থানার ওসি শেখ রিজাউল হক দিপু।

দিবস পালিত

জামালগঞ্জ (সুনামগঞ্জ) প্রতিনিধি

সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলায় করোনাভাইরাসের কারণে ভার্চুয়াল এপস জোম ভিডিওর মাধ্যমে ভার্চুয়েল জোম সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে উপজেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আয়োজনে সভায় সভাপত্বি করেন ইউএনও বিশ্বজিত দেব। সহকারী উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা শান্তিময় ভট্টাচার্যের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বীনা রানী তালুকদার। বিশেষ অতিথি ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মঈন উদ্দিন আলমগীর।

নেতার মৃতু্য

ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি

সুনামগঞ্জের ছাতক উপজেলা আ'লীগের আহ্বায়ক কমিটির সদস্য, বাগবাড়ী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শাহীন চৌধুরী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। শুক্রবার রাত সোয়া ১টায় তিনি সিলেটের নর্থ-ইস্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃতু্যবরণ করেন।

শাহীন চৌধুরী ছাতক পৌর শহরের বাগবাড়ী এলাকার ব্যবসায়ী হাজি তেরা মিয়া চৌধুরীর জ্যেষ্ঠ পুত্র। এ নিয়ে ছাতক উপজেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতু্যুবরণ করেছেন ৮ জন, আক্রান্তের সংখ্যা ২৮০ জন, সুস্থ হয়েছেন ১৭৩ জন। এদিকে শাহিন চৌধুরীর মৃতু্যতে তার আত্মার মাগফিরাত কামনা করে গভীর শোক জানিয়েছেন স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<105585 and publish = 1 order by id desc limit 3' at line 1