শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৩ জুলাই ২০২০, ০০:০০

বৃক্ষরোপণ

স্টাফ রিপোর্টার, নেত্রকোনা

নেত্রকোনা জেলা কৃষকলীগের উদ্যোগে মুজিব শতবর্ষ উপলক্ষে শনিবার সদর উপজেলার চলিস্নশা হেনা ইসলাম কলেজ প্রাঙ্গণে আলোচনা সভা ও বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করা হয়েছে। অনুষ্ঠানে ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপণ করা হয়। জেলা কৃষকলীগের সভাপতি কেশব রঞ্জন সরকারের সভাপতিত্বে কর্মসূচি উদ্বোধন করেন জেলা আ'লীগের সাধারণ সম্পাদক সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি।

শোক প্রকাশ

গাজীপুর প্রতিনিধি

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃতু্যতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. গিয়াসউদ্দীন মিয়া বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এক শোক বার্তায় ভাইস-চ্যান্সেলর বলেন, অ্যাডভোকেট সাহারা খাতুন বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা ও মানুষের অধিকার আদায়ের সংগ্রামে আজীবন কাজ করে গেছেন। তার মৃত্যুতে দেশ একজন দক্ষ নারীনেত্রী এবং নিবেদিতপ্রাণ রাজনীতিবিদকে হারাল।

জরুরি সভা

ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠির কাঁঠালিয়ায় করোনার বর্তমান পরিস্থিতি নিয়ে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় উপজেলা প্রশাসনকে প্রধান অতিথি কৃষি সচিব নাসিরুজ্জামান মাস্ক ব্যবহার এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করার ব্যাপারে তাগিদ দেন। রোববার উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক জহুর আলী, উপজেলা চেয়ারম্যান এমাদুল হক মনির, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুফল চন্দ্র গোলদার, ভাইস চেয়ারম্যান বদিউজ্জামান বদু প্রমুখ।

\হ

সার বিতরণ

ধনবাড়ী (টাঙ্গাইল) প্রতিনিধি

টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলা পাট অফিসের পক্ষ থেকে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের ২২৫ জন পাট চাষিকে সরকারের দেওয়া বিনামূল্যে সার বিতরণ করা হয়েছে। রোববার উপজেলা পাট উপসহকারী কর্মকর্তার কার্যালয়ে কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা কৃষি কর্মকর্তা মাহবুবুর রহমান ও পাট উপসহকারী কর্মকর্তা মোশারফ হোসেন। উপস্থিত ছিলেন ওয়ার্ড কাউন্সিলর ফজলুর রহমান ও সাংবাদিক হাফিজুর রহমান।

পর্যালোচনা সভা

ধুনট (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার ধুনট উপজেলার বন্যাপরিস্থিতি পর্যালোচনা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার পরিষদের সভাকক্ষে অুনষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব মিজ ফাতিমা ইয়াসমিন। ইউএনও সঞ্জয় কুমার মহন্তের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই খোকন, ধুনট থানার ওসি কৃপা সিন্ধু বালা, তদন্ত মিজানুর রহমান, আ'লীগ নেতা প্রকৌশলী আসিফ ইকবাল সনি, ভাইস চেয়ারম্যান মহসীন আলম প্রমুখ।

চশমা প্রদান

ধামরাই (ঢাকা) প্রতিনিধি

ঢাকার ধামরাইয়ে করোনা রোধে কাজ করছেন এমন ব্যক্তিদের স্বাস্থ্য সুরক্ষার জন্য বেসরকারি উন্নয়ন সংস্থা এসডিআইর নির্বাহী পরিচালক সামছুল হকের পক্ষ থেকে করোনা রোধক চশমা প্রদান করা হয়েছে। রোববার পৌরসভার মেয়র গোলাম কবিরের হাতে এ চশমা তুলে দেন এসডিআইয়ের সহকারী পরিচালক মো. কামরুজ্জামান, প্রোগ্রাম অফিসার ইসমাইল হোসেন ও আঞ্চলিক ব্যবস্থাপক আবুবকর হাজারী।

বৃক্ষরোপণ

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি

যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম কেন্দ্রীয় সংগঠন কর্তৃক ঘোষিত সারাদেশে বৃক্ষরোপণ কর্মসূচি বাস্থবায়ন চলমান রয়েছে। তারই আলোকে কক্সবাজারের চকরিয়া উপজেলা শাখার উদ্যোগে মাসব্যাপী বৃক্ষরোপণ কার্যক্রম বাস্তবায়ন শুরু হয়েছে। শনিবার যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম চকরিয়া শাখার সদস্যরা উপজেলার ফাঁসিয়াখালীস্থ রশিদ আহমদ চৌধুরী উচ্চবিদ্যালয় প্রাঙ্গণে কর্মসূচি শুরু করেন। শাখার সভাপতি মোহাম্মদ মারুফ এর উদ্বোধন করেন। উপস্থিত ছিলেন সাংবাদিক মুহাম্মদ মনজুর আলম, ফোরামের উপজেলা প্রধান উপদেষ্টা জাহেদুল ইসলাম, ছাত্রলীগ নেতা শামিম, সা্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌্‌ঈদী প্রমুখ।

গরু চুরি

স্টাফ রিপোর্টার, নেত্রকোনা

নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলার করাচাপুর গ্রামে একটি সংঘবদ্ধ চোরের দল শুক্রবার রাতে আঙ্গুর মিয়ার বাড়ি থেকে ৫টি গরু চুরি করেছে। এ ঘটনার কৃষকদের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে। কৃষক আঙ্গুর মিয়া জানান, গভীর রাতে কোনো এক সময় সংঘবদ্ধ চোরের দল গোয়াল ঘরের বেড়া কেটে ৩টি ষাড় গরু ও ২টি গাভী চুরি করে নিয়ে যায়। চুরি যাওয়া গরুগুলোর আনুমানিক মূল্য প্রায় সাড়ে তিন লাখ টাকা।

ভাতাবই প্রদান

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় পৌরসভার নয়টি ওয়ার্ডের ৩৩০ জন বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীকে ভাতা উত্তোলনের জন্য বই প্রদান করা হয়েছে। রোববার দুপুরে কসবা ইমাম স্কুল মাঠে বই বিতরণ করেন পৌর মেয়র এমরান উদ্দিন জুয়েল। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মনির হোসেন, পৌর কাউন্সিলর রঙ্গু মিয়া, আবু জাহের, এনামুল হক ছোটন, আবু ছায়েদ, হেলাল সরকার, সাইদুল ইসলাম সজিব, জসীম উদ্দিন, পৌর কর্মকর্তা রুস্তম খা, আনিসুল হক ও সুমন প্রমুখ।

চেক প্রদান

চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি

প্রধানমন্ত্রীর কার্যালয় হতে করোনাভাইরাসের কারণে ২০১৯-২০২০ অর্থবছরে বিশেষ অনুদান খাতে নন এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের অনুকূলে দিনাজপুরের চিরিরবন্দরে অনুদানের চেক প্রদান করা হয়েছে। রোববার উপজেলা নির্বাহী অফিসে চেক বিতরণ করেন ইউএনও আয়েশা সিদ্দীকা। এ সময় মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মনজুরুল হক, শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ আহসানুল হক মুকুল, সাধারণ সম্পাদক মাহতাবউদ্দিন সরকার ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লায়লা বানু উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলন

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি

খুলনার ডুমুরিয়ায় মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে রোববার স্থানীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মান্দ্রা গ্রামের অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুস সামাদ গাজী। তিনি বলেন, পাওনা টাকা চাওয়াকে কেন্দ্র করে উপজেলার ধামালিয়া ইউনিয়নের মান্দ্রা গ্রামের শিক্ষক আব্দুস সামাদ গাজী ও তার পরিবার প্রতিপক্ষের হামলার স্বীকার হন।

মাঠ দিবস

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর ধামইরহাটে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। রোববার হাটনগর ব্র্যাক স্কুলের হলরুমে আধুনিক  প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম ও পাটবীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় আউশ ধানবীজ বস্নকের মাঠ দিবস অনুষ্ঠিত হয়। দিবসের আলোচনা সভায় সভাপতিত্ব করেন পৌর কাউন্সিলর কৃষক আব্দুল হাকিম। প্রধান অতিথির বক্তব্য রাখেন কৃষিবিদ সেলিম রেজা।

মানববন্ধন

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি

খুলনার ডুমুরিয়ায় সাবেক এক ইউপি সদস্য অনুকুল মন্ডলের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে এবং আসামিদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোববার মাগুরখালীর নির্যাতিত এলাকাবাসীর আয়োজনে আলাদিপুর, শিবনগর ও আমুড়বুনিয়া বাজারে কর্মসূচিতে বক্তব্য দেন ইউপি চেয়ারম্যান বিমল কৃষ্ণ সানা, ইউপি সদস্য সরস্বতী মন্ডল, ভবেন্দ্রনাথ বালা, বাবর আলী গাজী, শিক্ষক সুব্রত মন্ডল, শিক্ষক দেবব্রত মন্ডল, দীপংকর মন্ডল, আহতের কন্যা তানিয়া মন্ডল প্রমুখ।

বৃক্ষ বিতরণ

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের কাপাসিয়ায় উপজেলা আওয়ামী যুবলীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বৃক্ষ বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। শনিবার দলীয় কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সে কর্মসূচির উদ্বোধন করেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সিমিন হোসেন রিমি এমপি। উপজেলা যুবলীগের সভাপতি সাখাওয়াত হোসেন প্রধানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাজীব ঘোষের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা আ'লীগের সভাপতি মুহম্মদ শহীদুলস্নাহ, সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান।

মৃতু্যবার্ষিকী পালিত

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপির ছোট ভাই জাবিদ আহসান সোহেলের সপ্তম মৃতু্যবার্ষিকী শনিবার পালন করা হয়েছে। এ উপলক্ষে পরিবারের পক্ষ থেকে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, কোরআনখানি, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। টঙ্গীবাজার ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরণ, টঙ্গীর বিভিন্ন মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি প্রমুখ।

ফেনসিডিল আটক

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর ধামইরহাট সীমান্তে পৃথক অভিযান চালিয়ে ২২৪ বোতল ফেনসিডিল আটক করেছে বিজিবি। ১৪ বিজিবি পত্নীতলা ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এসএম নাদিম আরেফিন সুমন জানান, বস্তাবর বিওপির নায়েব সুবেদার আলমগীর হোসেনের নেতৃত্বে বিজিবি সদস্যরা রোববার টুটিকাটা নামক স্থানে একটি পুরাতন নছিমন ভটভটি তলস্নাশি করে খড়ের ভেতর ১৮৯ বোতল ফেনসিডিল আটক করে। অপরদিকে পাগল দেওয়ান বিওপির নায়েব সুবেদার ইদ্রিস আলীর নেতৃত্বে বিজিবি সদস্যরা কমরপুর গ্রামে অভিযান চালিয়ে ৩৫ বোতল ফেনসিডিল আটক করে।

প্রতিবাদ সভা

মুরাদনগর (কুমিলস্না) প্রতিনিধি

কুমিলস্নার মুরাদনগরে এক ইউপি সদস্যের নানা অনিয়ম এবং শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার উপজেলার টনকি ইউনিয়ন পরিষদে প্রতিবাদ সভা করেন ইউপি চেয়ারম্যান, সব সদস্যসহ এলাকাবাসী। এ সময় বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান জাকির হোসেন, সদস্য শিরিন আক্তার, নার্গিস বেগম, মোর্শেদা বেগম, মো. কাউছার, জসিম উদ্দিন প্রমুখ। উপস্থিত ছিলেন সমাজসেবক শাহ আলম সরকার, অ্যাডভোকেট তৌফিকুল ইসলাম আমির, আব্দুল বারেক সরকার প্রমুখ।

সংবর্ধনা প্রদান

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় বিসিএস প্রশাসন ক্যাডারে পরীক্ষায় সারাদেশে প্রথম হওয়া রুহুল আমীন শরীফ, সুপারিশপ্রাপ্ত সাকিব হাছান খাঁন নাহিদ, স্বাস্থ্য ক্যাডারে নিয়োগ পাওয়া ডা. শিরিন সুলতানা ঝিনুক, ডা. গোলাম দস্তগীর প্রিন্সসহ চার কর্মকর্তাকে সংবর্ধনা দেওয়া হয়েছে। শনিবার আড়াইহাজার থানা প্রেসক্লাবের উদ্যোগে অনুষ্ঠানে সভাপত্বি করেন প্রেসক্লাব সভাপতি মাসুম বিলস্নাহ। প্রধান অতিথি ছিলেন ইউএনও সোহাগ হোসেন। বিশেষ অতিথি ছিলেন কৃষি বিভাগ নারায়ণগঞ্জের অতিরিক্ত উপপরিচালক আব্দুল কাদির, সাংবাদিক আবু দারদা যোবায়ের, ইমতিয়াজ আহমেদ প্রমুখ।

মিডিয়া ফেলোশিপ

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

মিডিয়া ফেলোশিপ-২০২০ পেয়েছেন বাউফল প্রেসক্লাব তথ্য ও প্রযুক্তি সম্পাদক সাংবাদিক মুহা সাইফুল ইসলাম। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী জাহিদ মালেক এমপি শনিবার ভার্চুয়াল অনলাইন জুমপস্ন্যাট ফর্ম সভার মাধ্যমে এ পুরস্কার প্রদান করেন। স্বাস্থ্য ও শিক্ষা পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আলী নুর সভাপতিত্বে সভায় পরিবার কল্যাণ, মা ও শিশু স্বাস্থ্যের কার্যক্রমের বিশেষ অবদানের জন্য প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার মা ও শিশু স্বাস্থ্য রিপোর্টিং জন্য মিডিয়া অ্যাওয়ার্ড ও মিডিয়া ফেলোশিপ প্রদান করেন।

চেক বিতরণ

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার শিবগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে প্রধানমন্ত্রী কর্তৃক নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের বরাদ্দকৃত চেক বিতরণ অনুষ্ঠিত হয়েছে। রোববার মুক্তিযোদ্ধা শহীদ হাফিজার রহমান মিলনায়তনে প্রধান অতিথি হিসাবে চেক বিতরণ করেন ইউএনও আলমগীর কবীর। উপস্থিত ছিলেন মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান, অধ্যক্ষ শফিকুল ইসলাম রতন, প্রভাষক মহানুর রহমান প্রমুখ।

বুথ স্থাপন

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে স্বপ্নের গৌরীপুর সংগঠনের উদ্যোগে ও সার্বিক সহযোগিতায় হাসপাতালের প্রধান ফটকের সামনে করোনাভাইরাসের নমুনা সংগ্রহের বুথ স্থাপন করা হয়েছে। শনিবার বুথের উদ্বোধন করেন উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রবিউল ইসলাম। উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান সমন্নয়কারী জনি হামিদ, তাঁতীলীগ নেতা জোবায়ের রহমান সোহান, সাংবাদিক এইচটি তোফাজ্জল প্রমুখ।

\হ

সমাবেশ অনুষ্ঠিত

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

পটুয়াখালী জেলা ছাত্রলীগের সভাপতি হাসান সিকদারের বিরুদ্ধে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচার চালানোর প্রতিবাদে কলাপাড়ায় উপজেলা ছাত্রলীগের উদ্যোগে স্থানীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ ও মানববন্ধন কর্র্মসূচি পালন করা হয়েছে। রোববার পৌরশহরের নতুন বাজার এলাকায় শতাধিক ছাত্রলীগ নেতাকর্মীরা একটি মিছিল বের করার পর এ কর্মসূচি পালন করে। এ সময় বক্তব্যে রাখেন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়জুল ইসলাম আশিক তালুকদার।

পুরস্কার বিতরণ

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি

পরিবার পরিকল্পনায় অবদানের জন্য দিনাজপুরের খানসামায় শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান ও স্বাস্থ্যকর্মীদের মাঝে ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করা হয়েছে। রোববার পরিষদ হলরুমে উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে পাঁচটি ক্যাটাগরিতে শ্রেষ্ঠদের মাঝে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন উপজেলা চেয়ারম্যান আবু হাতেম ও ইউএনও আহমেদ মাহবুব-উল-ইসলাম এবং উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাহীদুল ইসলাম। পুরস্কারপ্রাপ্তরা হলেন- আলোকঝাড়ী ইউপি চেয়ারম্যান আতাউর রহমান, শ্রেষ্ঠ পরিবার কল্যাণ সহকারী চম্পা রায়, শ্রেষ্ঠ পরিবার পরিকল্পনা পরিদর্শক আরফান সিরাজ, শ্রেষ্ঠ পরিবার পরিকল্পনা পরিদর্শকা রেজিনা খাতুন, শ্রেষ্ঠ উপ-সহকারী মেডিকেল অফিসার মাহবুবুর রহমান।

সংবাদ সম্মেলন

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ার কুমারখালীতে ৩ বছর বয়সি শিশুর ওপর যৌন নিপীড়নকারী প্রতিবেশী দাদা ইব্রাহিম বিশ্বাস ওরফে মুরব্বি (৬৫)'র দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন করেছে পরিবারের সদস্যরা। রোববার কুষ্টিয়া প্রেসক্লাব-কেপিসিতে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন শিশুর মা। তিনি বলেন, গত ৩ জুলাই দুপুরে প্রতিবেশী সম্পর্কে দাদা মুরব্বি তার শিশুকন্যাকে চকলেটের লোভ দেখিয়ে বাড়ির পাশে রাখা সিএনজির মধ্যে নিয়ে যৌন নিপীড়ন চালায়। তিনি মুরব্বির দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। সংবাদ সম্মেলনে শিশুর বাবা ও ফুপু উপস্থিত ছিলেন।

নির্বাচন অনুষ্ঠিত

লংগদু (রাঙামাটি) প্রতিনিধি

রাঙামাটির লংগদু উপজেলার ৬নং মাইনীমুখ ইউনিয়ন পরিষদের সদস্যদের প্রত্যক্ষ ভোটে প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের সদস্য জয়লা আবেদীন।

রোববার পরিষদ কার্যালয়ে ইউপি চেয়ারম্যান আব্দুল আলীর সভাপতিত্বে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে তিন প্রার্থীর মধ্যে মাইনীমুখ ইউপির ৯নং ওয়ার্ডের সদস্য জয়নাল আবদীন ও ৩নং মাইনীমুখ ওয়ার্ডের সদস্য আবুল কাশেম উভয়ে ৫টি করে ভোট পেলে পরে লটারির মাধ্যমে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদীন প্যানেল চেয়ারম্যান হিসেবে জয়লাভ করেন।

মানববন্ধন

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

পাটকল বন্ধ করা চলবে না, তৃণমূল জনগণের করোনাভাইরাস পরীক্ষা সম্প্রসারণসহ বিভিন্ন দাবিতে ময়মনসিংহের গৌরীপুরের শ্যামগঞ্জের হাফেজ জিয়াউর রহমান কলেজ গেটের সন্মুখে শনিবার মানববন্ধন কর্মসূচি পালন করেছে সিপিবি। এতে বক্তব্য রাখেন ছাত্র ইউনিয়ন নেতা এনামুল হোসেন অনয়, মাহমুদুল হাসান শুভ, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী শ্যামগঞ্জ শাখার সভাপতি ডা. মোহাম্মদ শহীদুলস্নাহ, কমরেড হারুন আল বারি প্রমুখ।

করোনা জয়

মান্দা (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর মান্দায় ১নং ভারশোঁ ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সুমন করোনাভাইরাস মুক্ত হয়েছেন বলে জানা গেছে। শনিবার দুপুরে তিনি নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন। গত ২৪ জুন বুধবার রাত থেকে জ্বর-সর্দি কাশি ও শরীর ব্যথায় ভুগছিলেন। কোনো ওষুধ খেয়েও কাজ হচ্ছিল না। গত ২৭ জুন মান্দা উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নমুনা প্রদান করেন। এরপর থেকে তিনি নিজ বাড়িতে আইসোলেশনে ছিলেন। এরপর ১১ জুলাই তিনি করোনা মুক্ত হয়েছেন।

শোক বার্তা

পটুয়াখালী প্রতিনিধি

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃতু্যতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. হারুনর রশীদ। ভাইস চ্যান্সেলর এক শোকবার্তায় তার বর্ণাঢ্য জীবনের স্মৃতিময়তা স্মরণ করে বলেন, অ্যাডভোকেট সাহারা খাতুন ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের দুঃসময়ের কান্ডারী। এ ত্যাগী, দেশপ্রেমিক, পরিচ্ছন্ন রাজনীতিবিদ এবং গণমানুষের নেতার মৃতু্যতে দেশের রাজনৈতিক অঙ্গনে যে অপূরণীয় ক্ষতি হয়েছে তা সহজে পূরণ হওয়ার নয়।

মতবিনিময় সভা

শেরপুর প্রতিনিধি

পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে স্থানীয় ব্যাংক-বিমা ও বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান এবং স্থানীয় ব্যবসায়ী নেতৃবৃন্দের সঙ্গে জেলা পুলিশের সচেতনতা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার জেলা পুলিশের আয়োজনে সদর থানায় সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার ও সদর সার্কেল আমিনুল ইসলাম। সদর থানার ওসি (তদন্ত) মনির হোসেনের সঞ্চালনায় এ সভা হয়।

দিবস পালিত

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে নারায়ণগঞ্জের রূপগঞ্জে সীমিত আকারে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে উপজেলা অডিটোরিয়ামে সভায় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহজাহান ভুইয়া, ইউএনও মমতাজ বেগম, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা লুৎফুন্নাহারসহ পরিবার পরিকল্পনা বিভাগের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা।

রোগী শনাক্ত

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

টাঙ্গাইলের সখীপুর ইউএনও আসমাউল হুসনা লিজার করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। গত বৃহস্পতিবার ইউএনওর স্বামী প্রকৌশলী ইসতিয়াক আহমেদও করোনায় আক্রান্ত হন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুস সোবহান বলেন, ইউএনও লিজার স্বামীর করোনা শনাক্তের খবর নিশ্চিত হলে তিনি এবং তার ছেলে, মা ও গৃহপরিচারিকাসহ চারজন নমুনা দেন। রোববার সকালে শুধু ইউএনওর নমুনার ফলাফল পজিটিভ আসে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<105706 and publish = 1 order by id desc limit 3' at line 1