logo
রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০ ৫ আশ্বিন ১৪২৭

  শেরপুর প্রতিনিধি   ০৯ আগস্ট ২০২০, ০০:০০  

শেরপুরে যাত্রীবাহী বাসে স্বাস্থ্যবিধির বালাই নেই

শেরপুরে যাত্রীবাহী বাসে স্বাস্থ্যবিধির বালাই নেই
শেরপুরে স্বাস্থ্যবিধি না মেনেই অতিরিক্ত যাত্রী নিয়ে চলাচল করছে যাত্রীবাহী বাস -যাযাদি
শেরপুরে ঢাকা-শেরপুর যাত্রীবাহী বাসে ঈদের ছুটি শেষে ঢাকামুখী যাত্রীদের উপচেপড়া ভিড় শুরু হয়েছে। ফলে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব। একই সঙ্গে যাত্রীদের কাছ থেকে সিট প্রতি ডবল ভাড়া আদায়ের অভিযোগও উঠেছে।

জানা গেছে, সরকারি বিধি নিষেধ থাকা সত্ত্বেও অনেক মানুষ গ্রামের বাড়িতে এসে ঈদ করে। এদিকে যাত্রী চাপ বাড়ায় জেলার যাত্রীবাহী বাসগুলোতে উপচেপড়া ভিড় শুরু হয়েছে। বিভিন্ন বাসে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মানা হচ্ছে না। প্রতি দুই সিটে একজন করে যাত্রী নেওয়ার কথা থাকলেও তা উপেক্ষিত। শেরপুর-ঢাকা ভাড়া ৩০০ থেকে ৫০০ টাকা নির্ধারণ করা হলেও প্রতি সিটেই ভাড়া নেওয়া হচ্ছে ৬০০ টাকা করে।

শুক্রবার রাতে শহরের রঘুনাথ বাজারস্থ শেরপুর-বগুড়া কাউন্টারের সামনে থেকে নারায়ণগঞ্জগামী যাত্রী রহিম জানান, প্রতি দুই সিটে ভাড়া ৫০০ টাকার স্থলে প্রতি এক সিটের টিকিট কাটা হয় ৬৫০ টাকা দিয়ে। অপরদিকে মকবুল হোসেন বলেন, বাড়তি ভাড়ার বিষয়ে বললে কাউন্টার থেকে বলা হয়, গেলে যান না গেলে চলে যান। তাই বাধ্য হয়েই ৬০০ টাকায় এক সিটের টিকিট কাটতে হয়েছে।

এ বিষয়ে স্থানীয় রাজু নামে এক পরিবহণ মালিক জানান, অন্যান্য বাস যেভাবে যাত্রী নিচ্ছে তারাও সেভাবে নিচ্ছেন। পরিবহণ মালিক সমিতির ভারপ্রাপ্ত সম্পাদক সান্টু ঘোষ জানান, তারা বেশি ভাড়া নিচ্ছেন না। যাত্রী চাপ বাড়ায় যাত্রীরাই জোড় করে স্বাস্থ্যবিধি না মেনে প্রতি সিটে বসে যাচ্ছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে