শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
টুঙ্গিপাড়ায় পানিসম্পদ উপমন্ত্রী

শিগগিরই গোপালগঞ্জ পাউবোর ১৩ প্রকল্পের কাজ শেষ হবে

গোপালগঞ্জ প্রতিনিধি
  ১৮ সেপ্টেম্বর ২০২০, ০০:০০
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম -যাযাদি

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, পশ্চিম গোপালগঞ্জ সমন্বিত পানি উন্নয়ন প্রকল্প ও গোপালগঞ্জের নদী-খাল খননসহ ১৩টি প্রকল্পে সাড়ে ১১শ কোটি টাকার ডিপিপি অনুমোদনের কাজ চলছে। এ ডিপিপি একনেকে অনুমোদন হলে আগামী বর্ষা মৌসুমের আগেই এসব প্রকল্পের কাজ শেষ হবে। কাজ সমাপ্ত হলে গোপালগঞ্জে আর পানির কোনো সমস্যা থাকবে না।

তিনি বৃহস্পতিবার সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

তিস্তা চুক্তি নিয়ে পা?নিসম্পদ উপমন্ত্রী বলেন, আন্তর্জাতিক সব বিষয়ে প্রতিবেশী দেশের সঙ্গে বন্ধুত্ব ও দেশের স্বার্থ অক্ষুণ্ন রেখে যা করার দরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাই করছেন। এ সরকারের মেয়াদেই বাংলাদেশের স্বার্থ সংরক্ষণ করে ভারতের সঙ্গে তিস্তা চুক্তি বাস্তবায়ন করা হবে।

এর আগে উপমন্ত্রী বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন। পরে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করে জাতির জনক ও '৭৫-এর ১৫ আগস্টের শহিদদের রুহের মাগফিরাত কামনা করেন।

এ সময় উপমন্ত্রীর সহধর্মিণী তাহমিনা শিলু, প্রধান প্রকৌশলী ওয়াহেদ উদ্দিন চৌধুরী, গোপালগঞ্জ পাউবোর নির্বাহী প্রকৌশলী হালিম সালেহী, মাদারীপুর জেলা আওয়ামী লীগ সভাপতি শাহাবুদ্দিন মোলস্না, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, ইউএনও নকিব হাসান তরফদার, পাউবো উপ-বিভাগীয় প্রকৌশলী মীর শাহিনুর রহমান, সাদিকুল আলম চয়ন, শরিয়তপুর জেলার সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবীর মোলস্না প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে উপমন্ত্রী এনামুল হক শামীম সদর উপজেলার গোবরায় মধুমতি নদীর তীর সংরক্ষনে পানি উন্নয়ন বোর্ডের জরুরি প্রতিরক্ষা কাজের চলমান কাজ পরিদর্শন করেন। এ সময় মধুমতির ভাঙন স্থায়ীভাবে রোধের জন্য ৯৯ গ্রামবাসীর স্বাক্ষরিত স্মারকলিপি উপমন্ত্রীর হাতে তুলে দেন গোবরা ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম টুটুল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<112401 and publish = 1 order by id desc limit 3' at line 1