বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ইবতেদায়ি মাদ্রাসা জাতীয়করণ দাবিতে মানববন্ধন

স্বদেশ ডেস্ক
  ২২ অক্টোবর ২০২০, ০০:০০
স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসাকে জাতীয়করণের দাবিতে পটুয়াখালীতে শিক্ষকদের মানববন্ধন -যাযাদি

ইবতেদায়ি প্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে দেশব্যাপী মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষক সমিতি। ১৫১৯টি ইবতেদায়ি মাদ্রাসার প্রধান শিক্ষক ২৫০০ এবং সহকারী শিক্ষকরা ২৩০০ টাকা ভাতা পান। যা বর্তমান দ্রব্যমূল্যের বাজারে শিক্ষকদের কাছে অমানবিক ও অবমাননাকর। তাই তারা ইবতেদায়ি মাদ্রাসা জাতীয়করণের দাবি জানিয়ে বুধবার এই কর্মসূচি পালন করেন। আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবর :

নীলফামারী : দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করে ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষক সমিতি।

এর আগে সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও জেলা সভাপতি আবু মুসা ভুঁইয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন লেবু মিয়া, জোনাব আলী, আজহারুল ইসলাম, আবদুল আজিজ, ফারুক মোলস্না, রবিউল ইসলাম, আবু বক্কর সিদ্দিক, রশিদুল ইসলাম, তরিকুল ইসলাম ও হাফিজুল ইসলাম প্রমুখ।

গোপালগঞ্জ : ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষক সমিতির গোপালগঞ্জ জেলা শাখার সভাপতি আহসান হাবিব হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় সংগঠনের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন মোল্যা, আরশ আলী ও জাহিদুল ইসলাম বক্তব্য রাখেন। পরে নেতারা সাত দফা দাবি-সংবলিত একটি স্মারকলিপি জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে প্রদান করেন।

ঝিনাইদহ : সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষক সমিতির জেলা শাখা এই কর্মসূচির আয়োজন করে। এ সময় বক্তব্য রাখেন জেলা শাখার উপদেষ্টা আনোয়ার হোসেন, সভাপতি নাসরিন বেগম, সাধারণ সম্পাদক জামির হোসেন, শিক্ষক নেতা তাইফুর রহমান, আবু সেলিম, কামরুজ্জামান লিটন, সুমাইয়া বেগম, আফরোজা পারভীন, কামরুন্নাহার, হাসানুজ্জামান, রকিবুজ্জামান ও আবদুল মতিন প্রমুখ।

নাটোর : জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে মওলানা ইনতাজ বিন হাকিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন নাটোর জেলা স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষক সমিতির সিনিয়র সহ-সভাপতি শাহজাহান আলী, সহ-সভাপতি এলাহী বক্স, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম ও সাংগাঠনিক সম্পাদক সেলিম রেজা প্রমুখ।

পটুয়াখালী : সকালে পটুয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর সাত দফা দাবি-সংবলিত একটি স্মারকলিপি প্রদন করা হয়। বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষক সমিতি কর্তৃক আয়োজিত মানববন্ধনে জেলার কয়েকশ শিক্ষক অংশগ্রহণ করেন।

শেরপুর : জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে জেলা স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষক সমিতির উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন সমিতির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও জেলা সভাপতি রেজাউল করিম, শিক্ষক মোহাম্মদ জুবায়ের রহমান, সাইফুল ইসলাম, মুকলিমা বেগম, শাহীনুল বারী, মাজহারুল ইসলাম ও জাহিদুল ইসলাম প্রমুখ।

পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বরারব স্মারকলিপি দেন শিক্ষক নেতারা। জেলা প্রশাসকের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপসচিব) এটিএম জিয়াউল ইসলাম। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ওয়ালীউল হাসানসহ অন্যরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<116061 and publish = 1 order by id desc limit 3' at line 1