শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

মা ইলিশ রক্ষায় অভিযান অব্যাহত

স্বদেশ ডেস্ক
  ২৫ অক্টোবর ২০২০, ০০:০০

ইলিশ প্রজনন মৌসুমের নিষিদ্ধ সময় 'মা' ইলিশ রক্ষায় বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে ঝালকাঠির রাজাপুরে ৩ এবং শরীয়তপুরের ভেদরগঞ্জে ৫২ জেলেকে অর্থ ও কারাদন্ড দেওয়া হয়। অপরদিকে রাজবাড়ীর পাংশায় ১ লাখ ২০ হাজার মিটার জাল ও ১৫ কেজি মাছ জব্দ করা হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর :

রাজাপুর (ঝালকাঠি) : ঝালকাঠির রাজাপুরে নিষিদ্ধ সময় 'মা' ইলিশ শিকারের দায়ে ৩ জেলেকে এক বছর করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার সকালে উপজেলার মঠবাড়ি ইউনিয়নের নাপিতের হাটসংলগ্ন বিষখালী নদীতে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ দন্ড দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ হাওলাদার। দন্ডপ্রাপ্তরা হলেন- ঝালকাঠি সদর উপজেলার দেউরি গ্রামের ওমর আলী ব্যাপারী (৫৫), দেনছের আলী শরীফ (৫০) ও রিপন হাওলাদার (৫০)।

ভেদরগঞ্জ (শরীয়তপুর) : শরীয়তপুরের ভেদরগঞ্জের পদ্মা নদীতে অভিযান চালিয়ে ৫২ জেলেকে আটক করেছে উপজেলা মৎস্য প্রশাসন। শনিবার উপজেলা মৎস কর্মকর্তা নজরুল ইসলামের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। এ সময় ১টি স্পিট বোট, ৩টি ইঞ্জিনচালিত নৌকা ও ৬০ হাজার মিটার কারেন্ট জালসহ ২৫ কেজি মা ইলিশ জব্দ করে। পরে আটক জেলেদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অর্থদন্ড ও বিভিন্ন মেয়াদে সাজা দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভির আল নাফিস। জব্দ করা মাছ এতিমখানায় বিতরণ ও কারেন্ট জাল পুড়িয়ে ফেলা হয়।

পাংশা (রাজবাড়ী) : রাজবাড়ীর পাংশা উপজেলার হাবাসপুর ইউপির শাহমিরপুর এলাকায় পদ্মা নদীতে অভিযান চালিয়ে ১ লাখ ২০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেছে উপজেলা মৎস্য অধিদপ্তর। একই সঙ্গে ১৫ কেজি মা ইলিশ জব্দ করে এতিমখানায় দেওয়া হয়েছে। পাংশা মডেল থানা পুলিশের সহযোগিতায় শনিবার এ অভিযান পরিচালিত হয়। পরে হাবাসপুর খেয়াঘাট এলাকায় এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুজহাত তাসনীম আওনের উপস্থিতিতে কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস এবং মাছ পারনারায়ণপুর বাইতুল উলুম হাফিজিয়া মাদ্রাসার এতিম শিশুদের বিতরণ করা হয়। এ সময় উপজেলা মৎস্য কর্মকর্তা মোস্তারিনা আফরোজ, মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা শাহরিয়ার প্রমুখ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<116408 and publish = 1 order by id desc limit 3' at line 1