শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ৩০ অক্টোবর ২০২০, ০০:০০

অনুদান প্রদান

দাউদকান্দি (কুমিলস্না) প্রতিনিধি

মুজিববর্ষ উপলক্ষে কুমিলস্নার মেঘনায় গৃহহীনদের ঘর দেওয়ার জন্য উপজেলা প্রশাসনের কাছে অনুদানের নগদ অর্থ হস্তান্তর করা হয়েছে। বুধবার উপজেলার মানিকারচর ইউনিয়ন যুবলীগের সভাপতি জাকির হোসেন অনুদানের এ অর্থ হস্তান্তর করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান রতন শিকদার, ইউএনও প্রবীর কুমার রায় ও সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুস সালাম।

কৃষিমেলা উদ্বোধন

দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি

পটুয়াখালীর দশমিনায় কৃষিপ্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদের মাঠে কৃষি অফিসের আয়োজনে তিনদিনব্যাপী এ মেলার উদ্বোধন করেন পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য এসএম শাহজাদা। এ সময় উপস্থিত ছিলেন ইউএনও তনিয়া ফেরদৌস ও কৃষি কর্মকর্তা মো. জাফর আহমেদ প্রমুখ। এসএম শাহজাদা এমপি মেলার উদ্বোধন অনুষ্ঠান শেষে বিভিন্ন স্টল ঘুরে দেখেন এবং সন্তোষ প্রকাশ করেন।

মতবিনিময় সভা

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার দুপচাঁচিয়া থানার নবাগত অফিসার ইনচার্জ হাসান আলী সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন। বুধবার বিকালে থানা চত্বরে অনুষ্ঠিত এ সভায় এসআই আব্দুস সালামের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা প্রেসক্লাবের সভাপতি আবু আব্দুলস্নাহ প্রিন্স, সাধারণ সম্পাদক আখতারুজ্জামান তুহিন, দুপচাঁচিয়া প্রেসক্লাবের সভাপতি গোলাম ফারুক, সাধারণ সম্পাদক কেএম বেলাল, সাংবাদিক সরওয়ার খান, অরবিন্দ কুমার দাস, এমদাদুল হক প্রমুখ। এ সময় দুই প্রেসক্লাবের সব সাংবাদিক উপস্থিত ছিলেন।

আলোচনা সভা

তিতাস (কুমিলস্না) প্রতিনিধি

কুমিলস্নার তিতাসে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষের্ যালি ও মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়। ইউএনও রাশেদা আক্তারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আব্দুল মান্নান মিয়া, উপজেলা প্রকৌশলী মুহীব উলস্নাহ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আহসানুল ইসলাম, মৎস্য কর্মকর্তা রাজিয়া সুলতানা, জনস্বাস্থ্য প্রকৌশলী আবুল হাশিম, দারিদ্র্য বিমোচন কর্মকর্তা ইউনুস মিয়া, যুব উন্নয়ন কর্মকর্তা নুরুল আমিন ভূঁইয়া, একটি বাড়ি একটি খামার প্রকল্পের সমন্ব্বয়ক জান্নাতুল ফেরদৌস প্রমুখ।

বিক্ষোভ সমাবেশ

ফুলবাড়িয়া (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার রাধাকানাই ইউনিয়নের সাবেক ইউপি সদস্য আ. রশিদ মন্ডলের হত্যাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে গ্রামবাসী। বুধবার রাধাকানাই আমিনা চৌধুরী উচ্চ বিদ্যালয়সংলগ্ন সড়কে মানববন্ধন শেষে প্রায় ৯ কিলোমিটার বিক্ষোভ মিছিল করে উপজেলা সদরে এসে আবারও মানববন্ধন করে। ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন রাধাকানাই ইউনিয়নের চেয়ারম্যান গোলাম কিবরিয়া শিমুল, ফুলবাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান জয়নাল আবেদীন বাদল, সাবেক চেয়ারম্যান আ. ওয়াদুদ খায়ের, মুক্তিযোদ্ধা এবি সিদ্দিক, আবু রায়হান, জোবায়ের চৌধুরী, গোলাম রব্বানী, মাহমুদুল হাসান শুভ, নিহতের স্ত্রী মুশিদা আক্তার।

স্মারকলিপি প্রদান

বিরল (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের বিরলে দুটি পুকুর ভরাট পরিকল্পনা বন্ধের দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলার বিজোড়া ইউপির শ্রীকৃষ্ণপুর আশ্রয়ণসংলগ্ন দুটি পুকুর ভরাট বন্ধের দাবি জানিয়ে এ আবেদন করেন স্থানীয় বাসিন্দারা। ওই আশ্রয়ণে প্রায় ২০ বছর ধরে বসবাসকারী ১০০ পরিবার পুকুর দুটি গোসল ও কৃষিকাজসহ মাছ চাষ এবং হাঁস-মুরগি পালন কাজে ব্যবহার করে আসছে। উপজেলা প্রশাসনের মাধ্যমে ভরাটের পরিকল্পনা চলছে এমন সংবাদে তারা স্থানীয় সংসদ সদস্য ও নৌপরিবহণ প্রতিমন্ত্রী বরাবরে পুকুর ভরাট না করার আবেদন জানান।

আলোচনা সভা

ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি

সুনামগঞ্জের ছাতকে জাতীয় স্যানিটেশন মাস উপলক্ষে পৌরসভার উদ্যোগের্ যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার পৌরসভা চত্বর থেকে পৌর মেয়র আবুল কালাম চৌধুরীর নেতৃত্বের্ যালি বের হয়। পরে পৌরসভার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। পৌর মেয়র আবুল কালাম চৌধুরীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন পৌর সচিব আবুজর গিফারী, পৌরসভার নির্বাহী প্রকৌশলী লিয়াকত আলী মোলস্না, পৌর কাউন্সিলর আখলাকুল আম্বিয়া সোহাগ, দিলোয়ার হোসেন, লিয়াকত আলী প্রমুখ।

কমিটির সভা

কুমারখালী (কুষ্টিয়া) প্রতিনিধি

কুষ্টিয়ার কুমারখালীতে বস্নক গ্রান্ট কো-অর্ডিনেশন কমিটির (বিজিসিসি) সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত সভার আয়োজন করে উপজেলা প্রশাসন। এলজিএসপি-৩ প্রকল্পের আওতায় সভায় প্রধান অতিথি ছিলেন কুষ্টিয়ার স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মৃণাল কান্তি দে। এ সময় সব ইউপি চেয়ারম্যান এবং কমিটির সব সদস্য উপস্থিত ছিলেন।

ু সভায় সঠিক প্রকল্প গ্রহণ এবং বাস্তবায়নের মাধ্যমে এলাকার উন্নয়ন নিশ্চিত করার উপর গুরুত্ব আরোপ করা হয়।

খাদ্য বিতরণ

সোনাতলা (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার সোনাতলায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে উপজেলা প্রশাসনের আয়োজনে শিশু ও গো-খাদ্য বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা প্রকৌশলী অধিপ্তরের উদ্যোগে এ উপকরণ বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বগুড়া-১ আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নান, ইউএনও সাদিয়া আফরিন, উপজেলা প্রকৌশলী কর্মকর্তা জিয়াউর রহমান, উপসহকারী প্রকৌশলী মাসরুবা আলম ও মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌসি রুম্পা প্রমুখ।

রক্ত পরীক্ষা

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি

নাটোরের গুরুদাসপুরে বিনামূল্যে রক্তের গ্রম্নপ নির্ণয় ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলা পৌর সদরের চাঁচকৈড় নাজিম উদ্দিন স্কুল অ্যান্ড কলেজ মাঠে স্বেচ্ছাসেবী সংগঠন গুরুদাসপুর বস্নাড ডোনার অ্যাসোসিয়েশনের উদ্যোগে রক্তদানে উৎসাহিত করতে এ ক্যাম্প অনুষ্ঠিত হয়। সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থান থেকে আগত ৫০০ জন ওই ফ্রি বস্নাড গ্রম্নপিং সেবা নিয়েছেন। ক্যাম্পের সার্বিক সহযোগিতায় ছিলেন অ্যাডভোকেট এসএম শহিদুল ইসলাম সোহেল, চাঁচকৈড় বাজারের রাফি ইলেক্ট্রনিক্সের আল মামুন, গ্রম্নপ প্রতিষ্ঠাতা রাফিউল আলম, এডমিন পরিচালক আশিকুর রহমান, রাশিদুল ইসলাম, তারেক হাসান, লাম ইসলাম, সদস্য তামান্না ইয়াছমিন বৃষ্টি ও ইসরাত জাহান।

চেক বিতরণ

নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি

চাপাইনবাবগঞ্জের নাচোলে প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ ও চেক বিতরণ করা হয়েছে। উপজেলা সমাজসেবা কর্মকর্তা আল গালিব জানান, প্রতিবন্ধীদের জন্য ১০টি হুইল চেয়ার, ৩টি সাদা ছড়ি, ১টি হিয়ারিং এইড এবং ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোক, প্যারালাইজড, জন্মগতভাবে হৃদরোগে আক্রান্ত ৯ জনকে ৯টি চেকে ৫০ হাজার টাকা বিতরণ করা হয়। উপজেলা পরিষদ হলরুমে ইউএনও সাবিহা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের। উপস্থিত ছিলেন পৌর মেয়র আব্দুর রশিদ খান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দুলাল উদ্দিন খান, কসবা ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান প্রমুখ।

পিকআপ প্রদান

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি

কুষ্টিয়ার সাত থানায় পরিবহণ সংকট দূর করতে ৭টি পিকআপ ভ্যান বিতরণ করেছেন জেলা পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত। বুধবার জেলা পুলিশ সুপারের কার্যালয়ে সাত থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের মাঝে এসব পিকআপ ভ্যান প্রদান করেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান (প্রশাসন ও অপরাধ)সহ জেলা পুলিশের বিভিন্ন সদস্য।

মাঠ দিবস

পোরশা (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর পোরশায় আধুনিক প্রযুক্তির মাধ্যমে আমন বীজ উৎপাদন প্রদর্শনের উপর কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলার ছাওড় ইউনিয়নের চককিত্তলী ফুটবল মাঠে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে এ মাঠ দিবস অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নওগাঁ জেলা কৃষি প্রশিক্ষণ কর্মকর্তা কৃষিবিদ ড. রবীআহ নুর আহমেদ। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্তি উপ-পরিচালক কৃষিবিদ এএফএম গোলাম ফারুক। উপ-সহকারী কৃষি কর্মকর্তা আব্দুল হাইয়ের পরিচালনায় বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মাহফুজ আলম।

বিদায় সংবর্ধনা

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে বদলি হওয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এএসএম মোসাকে সংবর্ধনা দিয়েছে উপজেলা প্রেসক্লাব। বৃহস্পতিবার প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমানের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর। প্রেসক্লাবের সদস্য শরিফ উদ্দিনের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন এসিল্যান্ড ফারজানা প্রিয়াংকা, প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক আলমগীর মিয়া ও সদস্য নারায়ণ চক্রবর্তী প্রমুখ।

আর্থিক সহায়তা

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা পরিষদের উদ্যোগে সোনারগাঁওয়ের অসচ্ছল মুক্তিযোদ্ধাদের আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলা মুক্তিযোদ্ধা কমপেস্নক্স ভবনে ৩০ জন অসচ্ছল মুক্তিযোদ্ধাকে জনপ্রতি ১০ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোহাম্মদ আলী, জেলা পরিষদ সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম, সোনারগাঁও থানা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার ওসমান গনি প্রমুখ।

মতবিনিময় সভা

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর সাপাহারে কর্মরত সাংবাদিকদের সঙ্গে নবাগত ওসির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সাপাহার থানায় অনুষ্ঠিত ওই সভায় সাংবাদিকরা নবাগত ওসি তারেকুর রহমান সরকারকে ফুলের তোড়া দিয়ে বরণ করেন। সভায় মাদক, বাল্যবিয়েসহ আইনশৃঙ্খলার উন্নয়নে বিস্তারিত আলোচনা করা হয়। এ সময় সাপাহার থানার ওসি (তদন্ত) আল মাহমুদ, উপজেলা প্রেসক্লাবের সভাপতি বাবুল আকতার, সাধারণ সম্পাদক আদম আলী, সাপাহার প্রেসক্লাবের সাবেক সভাপতি তছলিম উদ্দীন, সভাপতি জাহাঙ্গীর আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

গরু বিতরণ

ধোবাউড়া (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের ধোবাউড়া উপজেলায় সমতল ভূমিতে বসবাসরত দরিদ্র ক্ষুদ্র নৃগোষ্ঠীর সচ্ছলতা ফিরিয়ে আনতে ও জীবনমান উন্নত করতে ক্রসবিড বকনা গরু বিতরণ করা হয়েছে। বুধবার ধোবাউড়ার ইউএনও রাফিকুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ডেভিড রানা চিসিম। বিশেষ অতিথি ছিলেন প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রকল্প পরিচালক অসীম কুমার দাস, উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিমা খাতুন, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সাইফুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ইশতিয়াক হোসেন উজ্জ্বল, ট্রাইবাল ওলফেয়ার অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান এডুয়ার্ড নাফাক, ইউপি চেয়ারম্যান সামছুল হক প্রমুখ।

কমিটির সভা

তিতাস (কুমিলস্না) প্রতিনিধি

কুমিলস্নার তিতাসে বিনিয়োগ ও ব্যবসা সহজীকরণ ও প্রসারের লক্ষ্যে বিদ্যমান নীতিমালা, আইন, বিধি ও পদ্ধতি সংস্কারে উপজেলা বিনিয়োগ ও ব্যবসা উন্নয়ন সহায়তা কমিটির সভা বুধবার উপজেলা পরিষদের সভাকক্ষে অনুষ্ঠিত হয়। ইউএনও মোসা. রাশেদা আক্তারের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. সালাউদ্দিন, উপজেলা প্রকৌশলী মো. মুহীব উলস্নাহ, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা নুরুল আমিন ভূঁইয়া, সোনালী ব্যাংক তিতাস শাখার ব্যবস্থাপক মো. শাহআলম, অধ্যক্ষ মো. নুরুল আমিন, সংবাদকর্মী নাজমুল করিম ফারুক, ইউপি চেয়ারম্যান সামছুল হক সরকার, নারী উদ্যোক্তা বেবী আক্তার, সন্ধ্যা রানী সাহা,

তরুণ উদ্যোক্তা আমান

উলস্নাহ প্রমুখ।

শিশুর মৃতু্য

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের শৈলকূপায় পুকুরের পানিতে ডুবে মুক্তা খাতুন নামে ১৮ মাসের এক শিশুর মৃতু্য হয়েছে। বৃহস্পতিবার সকালে পৌর এলাকার পাঠানপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত শিশু ওই গ্রামের মুজাম শেখের মেয়ে।

সকালে শিশু মুক্তা বাড়ির পাশে খেলা করছিল। পরে তাকে দেখতে না পেয়ে পরিবারের লোকজন খোঁজাখুঁজি করে। এ সময় নিকটতম এক প্রতিবেশী তার দেহ পুকুরে ভেসে থাকতে দেখে। পরে তাকে উদ্ধার করে শৈলকূপা উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। শৈলকূপা থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহাঙ্গীর আলম বিষয়টি নিশ্চত করেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<117237 and publish = 1 order by id desc limit 3' at line 1