শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মেঘনায় টানেল ও রেললাইনের পরিকল্পনা করছে সরকার উপমন্ত্রী এনামুল হক শামীম

চাঁদপুর ও ভেদরগঞ্জ (শরীয়তপুর) প্রতিনিধি
  ২৫ নভেম্বর ২০২০, ০০:০০

চাঁদপুর এবং শরীয়তপুরের মেঘনা নদীতে টানেল ও রেললাইন স্থাপনের পরিকল্পনা করছে সরকার বলে জানিয়েছেন পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম। তিনি বলেছেন, আগামী বর্ষার আগেই শরীয়তপুর-চাঁদপুর চারলেন মহাসড়কের কাজ শেষ হবে। সড়কটি বাস্তবায়নের জন্য ১২৫৭ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। পদ্মা সেতু হলে শরীয়তপুর থেকে মেঘনা সেতু পর্যন্ত রেললাইনও হবে। চাঁদপুর এবং শরীয়তপুর নদী ভাঙন এলাকার মধ্যে অনেক ঝুঁকিপূর্ণ। ইতোমধ্যে দেশের সব ঝুঁকিপূর্ণ এলাকা চিহ্নিত ও সেখানে স্থায়ী প্রকল্প প্রণয়ন করা হয়েছে। ৪২০ কোটি টাকার প্রকল্প প্রণয়ন করেছে সরকার। পাঁচ থেকে দশ বছরের জন্য নয়, বর্তমান সরকার অন্তত ৫০ বছরের জন্যে টেকসই প্রকল্প বাস্তবায়ন করবে। উপমন্ত্রী মঙ্গলবার শরীয়তপুর-চাঁদপুর আঞ্চলিক চারলেন মহাসড়কের উন্নয়ন কাজ পরিদর্শনের সময় এসব কথা বলেন। তিনি চাঁদপুর শহর রক্ষা বাঁধের হরিসভা এবং শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার হরিনাঘাট ও নরসিংহপুর এলাকা পরিদর্শন করেন।

পরিদর্শনের সময় এনামুল হক শামীম আরও বলেন, আমাদের অর্থনৈতিক সক্ষমতা বেড়েছে। বাংলাদেশের প্রায় ১৬ হাজার ৭০০ কিলোমিটার বাঁধ রয়েছে। সারাদেশে ডেল্টা পস্ন্যান বাস্তবায়ন করা হচ্ছে। চাঁদপুর এবং শরীয়তপুরে শুধু গাড়ি নয়, রেল সংযোগ স্থাপন করা হবে।

চাঁদপুরে ফেরিঘাট এলাকার সংযোগ সড়ক পরিদর্শনের সময় তার সঙ্গে চাঁদপুরের জেলা প্রশাসক মাজেদুর রহমান খান, পুলিশ সুপার মাহাবুবুর রহমান, পানি উন্নয়ন বোর্ড চাঁদপুরের নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার এবং শরীয়তপুরে সেখানকার জেলা প্রশাসক পারভেজ হাসান, পুলিশ সুপার আশ্রাফুজ্জামান, শরীয়তপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী ভূঁইয়া রেদওয়ানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক আসমাউল হুসনা লিজা, ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান হুমায়ুন কবির মোল্যা, ভেদরগঞ্জ ইউএনও তানভীর আল নাসিফ, এসিল্যান্ড সংকর চন্দ্র বৈদ প্রমুখ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে