বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

হত্যা-আত্মহত্যাসহ সাত জনের অস্বাভাবিক মৃতু্য

ম স্বদেশ ডেস্ক
  ২৫ নভেম্বর ২০২০, ০০:০০

সাত জেলায় হত্যা-আত্মহত্যাসহ সাতজনের অস্বাভাবিক মৃতু্যর ঘটনা ঘটেছে। চট্টগ্রামের রাউজান, নওগাঁর রানীনগর, নীলফামারীর সৈয়দপুর, নাটোরের গুরুদাসপুর, নেত্রকোনার মোহনগঞ্জ, ও হবিগঞ্জের বাহুবলে এই অস্বাভাবিক মৃতু্যর ঘটনা ঘটে। প্রতিনিধিদের পাঠানো খবর:

রাউজান (চট্টগ্রাম): রাউজানে ধারের টাকা আদায় করতে না পেরে ও স্বামীর গালমন্দের জেরে গৃহবধূ পিংকি মহাজন সোমবার রাতে ঘরের বারান্দায় গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন। থানা পুলিশ উপজেলার ডাবুয়া ইউনিয়নের রামনাথ পাড়া থেকে ওই নারীর ঝুলন্ত লাশ উদ্ধার করে। দুই সন্তানের জননী পিংকির আত্মীয়-স্বজন অভিযোগ করেছে, পিংকি ঋণগ্রস্ত হয়ে মানসিক অশান্তিতে ছিল। প্রবাসে থাকা স্বামীও ছিল অর্থ সংকটে। এরমধ্যে রোববার দেবর বাসু মহাজনের স্ত্রী মেরী মহাজনের (জাঁ) সঙ্গে পিংকির লেনদেন নিয়ে ঝগড়া হয়। স্বামী জাঁ মেরী মহাজনও পিংকিকে ধার দেওয়া টাকা আদায়ে গালমন্দ করেছিল। চরম মানসিক আঘাত সহ্য করতে না পেরে ওই নারী আত্মহত্যা করেন। এ ব্যাপারে থানায় ইউডি মামলা রুজু করা হয়েছে।

রানীনগর (নওগাঁ): নওগাঁর রানীনগরে নিখোঁজের চার দিনের মাথায় পুকুর থেকে ভাসমান অবস্থায় মজিবর ফকির (৭৫) নামের বৃদ্ধের লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার সন্ধ্যায় উপজেলার একডালা ইউনিয়নের শরিয়া গ্রাম থেকে লাশ উদ্ধার করা হয়। বৃদ্ধ মজিবর ফকির ওই গ্রামের মৃত বয়তুলস্না ফকিরের ছেলে। বৃদ্ধ মজিবর রহমানের ছেলে ফারুক ফকির বলেন, গত শুক্রবার ফজরের নামাজ পরে মসজিদ থেকে বের হন তার বাবা। এরপর থেকে তিনি নিখোঁজ ছিলেন। গ্রামের একটি পুকুরে লাশ ভাসছে এমন খবর পেয়ে রানীনগর থানা পুলিশ সন্ধ্যায় এসে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মঙ্গলবার সকালে মর্গে প্রেরণ করেছে।

সৈয়দপুর (নীলফামারী): নীলফামারীর সৈয়দপুরে পৃথক ঘটনায় নারীসহ দু'জনের অস্বাভাবিক মৃতু্যর ঘটনা ঘটেছে। রোববার দুপুরে ও গত শনিবার সন্ধ্যায় শহরের কয়াগোলাহাট আদর্শপাড়া এবং কাজিপাড়া এলাকার প্রামাণিক পাড়ায় অস্বাভাবিক মৃতু্যর ঘটনা ঘটে। দুইজনেই নিজ বাড়িতে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন। এদের মধ্যে একজন তিন সন্তানের জননী গৃহবধূ সাহেরা বেগম সীমা (৩২) ও অন্যজন মাসুদ রানা (১৬)। আত্মহত্যার এসব ঘটনায় সৈয়দপুর থানায় পৃথক ইউডি মামলা হয়েছে।

গুরুদাসপুর (নাটোর): নাটোরের গুরুদাসপুরে হাইওয়ে রাস্তার পাশ থেকে সাবেক পুলিশ সদস্য এনায়েত (৫৩) এর মরদেহ উদ্ধার করেছে গুরুদাসপুর থানা পুলিশ। মঙ্গলবার সকাল আনুমানিক ৭টার দিকে উপজেলার হাঁসমারী এলাকার চলনবিল ফিলিং স্টেশন সংলগ্ন রাস্তার পাশ থেকে ওই মরদেহটি উদ্ধার করা হয়েছে। নিহত এনায়েতের বাসা বাঘেরহাট জেলায়। তিনি দীর্ঘদিন যাবৎ মেহেরপুর জেলায় কর্মরত ছিলেন। ২০১৪ সালে তিনি স্বেচ্ছায় অবসর গ্রহণ করেন।

থানা সূত্রে জানা যায়, ঢাকা থেকে মেহেরপুরগামী একটি মিনি ট্রাক ড্রাইভ করে সাবেক পুলিশ সদস্য এনায়েত যাচ্ছিল। সোমবার দিবাগত রাত আনুমানিক ১১টার দিকে হাঁসমারী চলনবিল ফিলিং স্টেশন নামক স্থানে দাঁড়িয়ে যায়। এরপর পরদিন সকাল আনুমানিক ৭টার দিকে স্থানীয় লোকজন তাকে ট্রাকের পাশে পরে থাকতে দেখে পুলিশকে খবর দেয়। পরবর্তীতে পুলিশ মরদেহটি উদ্ধার করে নাটোর মর্গে প্রেরণ করেন।

মোহনগঞ্জ (নেত্রকোনা): মোহনগঞ্জে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে অতর্কিত হামলায় কামরুল মিয়া (২৫) নামে এক রিকশাচালক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও ৪ জন। আহতরা হলেন, শাহীন মিয়া (১৬) হেলিম মিয়া (২৮) মনিরুল (৩৫) ওয়াকিব (১৬)। মামলা সূত্রে জানা যায়, রোববার উপজেলার মাঘান শিয়াধার ইউনিয়নের খুরশিমুল বাজারে বন্ধুর সাইকেল চালানোকে কেন্দ্র করে শিয়াধার গ্রামের শাহজাহান মিয়ার ছেলে ওয়াকিব ও রামপাশা গ্রামের শফিকুলের ছেলে উজ্জলের মধ্যে কথার কাটাকাটি হয়। এরই জের ধরে সোমবার সকালে দুই গ্রামের মধ্যে সংঘর্ষের প্রস্তুতি নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। গুরুতর আহত কামরুল ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মঙ্গলবার সকালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।

বাহুবল (হবিগঞ্জ): বাহুবলে দুগ্ধপোষ্য সন্তানের জননীর অস্বাভাবিক মৃতু্যকে কেন্দ্র করে দু'পক্ষে টানাটানি শুরু হয়েছে। একপক্ষ দাবি করছে, ওই নারীকে ধর্ষণের পর মুখে বিষঢেলে ও গলাটিপে হত্যা করা হয়েছে। আরেকপক্ষ বলছে, প্রবাসীর স্ত্রী ওই নারী বিষপানে আত্মহত্যা করেছেন। সোমবার রাতে ময়নাতদন্ত শেষে নিহত ওই নারীর লাশ দাফন করা হয়েছে। রোববার রাতে নারীকে সিলেট ওসমানী মেডিকেলে নেয়ার পথে সোমবার সকালে মৃতু্যবরণ করেন। নিহত তানিয়ার মামা আব্দুর রহিম জানান, ধর্ষণের পর হত্যার উদ্দেশ্যে বাড়ির লোকজনের সহযোগিতায় গৃহবধূ তানিয়ার মুখে বিষ ঢেলে দেয় জানে আলম। তিনি আরও জানান, এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে