শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ভেঙে পড়ার তিন বছরেও মেরামত হয়নি ব্রিজ

ম শুভংকর পোদ্দার, হরিরামপুর (মানিকগঞ্জ)
  ২৫ নভেম্বর ২০২০, ০০:০০

মানিকগঞ্জের হরিরামপুরে ভেঙে পড়ার তিন বছরেও মেরামত হয়নি ব্রিজ। ফলে স্কুল-কলেজগামী শিক্ষার্থীসহ পাঁচটি গ্রামের কয়েক হাজার মানুষের চলাচলে সৃষ্টি হয়েছে চরম দুর্ভোগ। ঘটনাটি উপজেলার চালা ইউনিয়নের বাবুপুর গ্রামের। এলাকাবাসী নিজ উদ্যোগে ব্রিজের পাশে বাঁশের সাঁকো নির্মাণ করে ঝুঁকি নিয়ে চলাচল করলেও বাইসাইকেল, মোটরসাইকেল, রিকশা ও ভ্যান পারাপার করা সম্ভব হচ্ছে না। এতে কৃষিপণ্যসহ অন্যান্য মালামাল পরিবহণ করতে না পেরে ক্ষতিগ্রস্ত হচ্ছেন সাধারণ মানুষ। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় ও স্থানীয় সূত্রে জানা যায়, ২০১২-২০১৩ অর্থবছরে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সেতু/কালভার্ট কর্মসূচির আওতায় ২৬ ফুট দৈর্ঘ্যের এ ব্রিজ নির্মিত হয়। ২০১৭ সালের বন্যায় ব্রিজটি ভেঙে পড়লেও এখনো মেরামত করা হয়নি। স্থানীয়রা কয়েকবার ইউপি চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিষয়টি জানালেও তাতে কোনো সুফল মেলেনি।

সরেজমিনে দেখা যায়, ব্রিজের পাশে বাঁশের সাঁকো নির্মাণ করে ঝুঁকি নিয়ে চলাচল করছেন স্থানীয়রা। সাঁকোটি সরু হওয়ায় একজন একজন করে পার হতে হয়। এক পাশ থেকে কেউ সাঁকোতে উঠলে অপর পাশে লোকদের অপেক্ষা করতে হয়। মানুষজন কোনোরকমে পারাপার হলেও বাইসাইকেল, মোটরসাইকেল, রিকশা-ভ্যান পরিবহণের উপায় নেই।

বাবুপুর গ্রামের কৃষক বাদশা বিশ্বাস জানান, প্রতিদিন এই রাস্তা দিয়ে খোদানওদা, জামালপুর, বাবুপুর, কচুয়া ও ইজদিয়া গ্রামের প্রায় সাত-আটশ মানুষ যাতায়াত করে। বাঁশের সাঁকো দিয়ে লোকজন কোনোরকমে পারাপার হলেও কৃষিপণ্যসহ অন্যান্য মালামাল পরিবহণে চরম ভোগান্তি পোহাতে হয়। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মানিকুজ্জামান বলেন, ওই জায়গার জন্য ৫০ ফুট দৈর্ঘ্যের একটি ব্রিজের প্রস্তাব প্রেরণ করা হয়েছে। অনুমোদন পেলেই কাজ শুরু হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে