শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ভ্রাম্যমাণ আদালতে ১৭৬ জনের জরিমানা

ম স্বদেশ ডেস্ক
  ২৫ নভেম্বর ২০২০, ০০:০০

মাস্ক না পরা ও স্বাস্থ্যবিধি অমান্য এবং নানা অপরাধে বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়েছে। এ সময় ৩০ ব্যক্তিকে জেল ও জরিমানা করা হয়। আঞ্চলিক অফিস ও প্রতিনিধিদের পাঠানো খবর :

বরিশাল : 'নো মাস্ক, নো সার্ভিস' এই প্রত্যয় নিয়ে বরিশালে বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত নগরীর পথচারীদের সচেতন করতে অভিযান পরিচালিত হয়। এ সময় পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করা হয়। ৩টি ভ্রাম্যমাণ আদালত মাস্ক ব্যবহার না করায় ৬২ জনকে মোট ১১ হাজার ২ ০০ টাকা জরিমানা করে।

রায়পুর (লক্ষ্ণীপুর) : লক্ষ্ণীপুরের রায়পুরে মাক্সবিহীন চলাচল করায় ভ্রাম্যমাণ আদালতে ৩৮ জনকে জরিমানা করা হয়। মঙ্গলবার দুপুরে পৌরশহরের মেইন রোডে প্রাইম ব্যাংকের সামনে এ আদালত বসে। এতে মাক্সবিহীন রাস্তায় চলাচলকারী ৩৮ জনকে ৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্র্রেট সাবরিন চৌধুরী ও উপ-সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্র্রেট আক্তার জাহান সাথি।

শিবগঞ্জ (বগুড়া) : বগুড়ার শিবগঞ্জে মাস্ক না পরায় চারজনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলমগীর কবীরের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার ডা. তারক নাথ কুন্ডু, ওসি এস. এম বদিউজ্জামান।

সৈয়দপুর (নীলফামারী) : নীলফামারীর সৈয়দপুরে মাস্ক না পরায় ৩৬ জনকে জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। সোমবার বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত শহরের বঙ্গবন্ধু চত্বর (পাঁচমাথা মোড়) এলাকায় এ অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রমিজ আলম।

ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে মাস্ক না পরার অপরাধে ১৯৬০ সালের দন্ডবিধির ১৮৮ ও ২৬৯ ধারায় ৩৬ জনকে আর্থিক জরিমানা করে ৭ হাজার টাকা আদায় করা হয়। সেই সঙ্গে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ প্রদান করা হয় এবং ভবিষ্যতের জন্য কয়েকজনকে সর্তক করা হয়।

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) : মৌলভীবাজারের শ্রীমঙ্গলে মাস্ক না পরায় ৩৫ জনকে ৫ হাজার ২০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার দুপুরে শহরের বিভিন্ন বিপণিবিতান ও রাস্তায় এ অভিযান চালানো হয়। করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কঠোর অবস্থানে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন। অভিযানে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম ২৫ জনকে ৪ হাজার ১০০ টাকা ও সহকারী কমিশনার (ভূমি) মো. নেছার উদ্দিন ১০ জনকে এক হাজার ১০০ টাকা জরিমানা করেন। এ সময় উপস্থিত ছিলেন, শ্রীমঙ্গল সদর ইউপি চেয়ারম্যান ভানুলাল রায় ও ওসি আব্দুস ছালেক।

ভূঞাপুর (টাঙ্গাইল) : টাঙ্গাইলে ভূঞাপুরে যমুনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে অভিযানে দুইটি বাংলা ডেজার ধ্বংস ও একটি ভেকুর ব্যাটারি জব্দ করা হয়েছে। সোমবার সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলা নির্বাহী অফিসার মোছা. নাসরীন পারভীন এবং সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আসলাম হোসাইন এ অভিযান পরিচালনা করেন। উপজেলার জগৎপুরা হতে রায়ের বাশালিয়া পর্যন্ত অভিযান চালিয়ে দুইটি ড্রেজার ধ্বংস করা হয়।

রংপুর : ওজনে কম দেওযার অভিযোগে দুইটি ফিলিং স্টেশনকে ১৩ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার রংপুর বিভাগীয় বিএসটিআই উপপরিচালক (পদার্থ) প্রকৌশলী মো. শাহাদৎ হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে কুড়িগ্রামে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। ওজনে কম দেওয়ার অভিযোগে কড়িগ্রাম সদরের খলিলগঞ্জ এলাকার মেসার্স পনির অ্যান্ড সন্স সার্ভিসিং সেন্টারকে ৩ হাজার টাকা ও রাজারহাট সিনাই এলাকার মেসার্স একরাম ফিলিং স্টেশনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কুড়িগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিজিৎ চৌধুরী। তাকে সহায়তা করেন, রংপুর বিভাগীয় বিএসটিআই পরিদর্শক (মেট্রোলজি) প্রকৌশলী মিঠু কবিরাজ।

ঘোড়ঘাট (দিনাজপুর) : দিনাজপুরের ঘোড়াঘাটে চিকিৎসার সরঞ্জামাদি ছাড়াই দীর্ঘদিন ধরে একটি ফার্মেসিতে চিকিৎসাসেবা প্রদানের অভিযোগে ডা. মো. আরিফুর রহমান নামে এক চিকিৎসকের কাছ থেকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালাত। সোমবার সন্ধ্যায় ঘোড়াঘাট পৌর এলাকার আজাদ মোড়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাফিউল আলম।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে ছিলেন, ঘোড়াঘাট উপজেলা হাসপাতালের মেডিকেল অফিসার ডা. ইকবাল হোসেন, এসআই খোরশেদ আলমসহ সঙ্গীয় ফোর্স।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে