শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ০৩ ডিসেম্বর ২০২০, ০০:০০

উঠান বৈঠক

\হবড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি

নাটোরের বড়াইগ্রামে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম শীর্ষক প্রকল্পের আওতায় উঠান বৈঠক ও চলচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার উপজেলার লক্ষ্ণীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জেলা তথ্য অফিস এ আয়োজন করে। স্থানীয় শতাধিক নারী ও শিশুর অংশগ্রহণে বৈঠকে সভাপতিত্ব করেন ইউনিয়নের সংরক্ষিত নারী সদস্য ছালেহা বেগম। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা তথ্য কর্মকর্তা মোহাম্মদ আলী। বক্তব্য রাখেন সাংবাদিক আশরাফুল ইসলাম ও সহকারী তথ্য কর্মকর্তা আব্দুল আওয়াল।

দোকানে আগুন

\হইসলামপুর (জামালপুর) প্রতিনিধি

জামালপুরের ইসলামপুর আগুনে দুটি দোকান ভস্মীভূত হওয়ার খবর পাওয়া গেছে। এতে প্রায় ২০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্তরা। জানা গেছে, উপজেলার চর গোয়ালিনী ইউনিয়নের ডিগ্রির চর বাজারে বুধবার গভীর রাতে এ ঘটনা ঘটে। বাজারে সাইদুর মনোহারী ও হার্ডওয়ার স্টোর থেকে বৈদু্যতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয় বলে জানান স্থানীয়রা। এতে দুটি দোকানের মালামাল পুড়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

সচেতনতা প্রচারণা

\হডিমলা (নীলফামারী) প্রতিনিধি

নীলফামারীর ডিমলায় উপজেলা প্রশাসন ও এনজিওর সচেতনতামূলক প্রচারণা ও মাস্ক বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। বুধবার উপজেলার বিভিন্ন হাট-বাজারে এ সচেতনতামূলক প্রচারণা ও বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়। এ সময় উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, ভাইস চেয়ারম্যান নিরেন্দ্রনাথ রায় ও আয়েশা সিদ্দিকা, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জয়শ্রী রানী রায়, ডিমলা থানার ওসি সিরাজুল ইসলাম, পরিদর্শক (তদন্ত) সোহেল রানা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মেজবাহুর রহমান মানিক প্রমুখ উপস্থিত ছিলেন।

বর্ধিত সভা

\হকুমারখালী (কুষ্টিয়া) প্রতিনিধি

কুষ্টিয়ার কুমারখালীতে উপজেলা কৃষক লীগের বর্ধিত সভা মঙ্গলবার ডাকবাংলা এলাকায় অনুষ্ঠিত হয়েছে। বর্ধিত সভায় প্রধান অতিথি ছিলেন কৃষক লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত অধ্যাপক নাজমুল ইসলাম পানু। উপজেলা কৃষক লীগের সভাপতি আবু হানিফের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা কৃষক লীগের সভাপতি মকবুল হোসেন লাবলু, সাধারণ সম্পাদক এম এ মোমিন মন্ডল, সহ-সভাপতি শফিকুল ইসলাম লাইজু, ইব্রাহিম খলিল, যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম আবু, সাংগঠনিক সম্পাদক তরিকুল হাসান প্রমুখ।

মতবিনিময় সভা

\হতিতাস (কুমিলস্না) প্রতিনিধি

কুমিলস্নার তিতাসে সাম্প্রতিক বিষয়, আইনশৃঙ্খলা রক্ষা ও গুজব প্রতিরোধে আলেম-ওলামাদের সঙ্গে প্রশাসনের মতবিনিময় সভা বুধবার উপজেলা মিলনায়তনে অনুষ্ঠিত হয়। ইউএনও মোসা. রাশেদা আক্তারের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার। বিশেষ অতিথি ছিলেন তিতাস থানার পরিদর্শক (তদন্ত) মো. শহিদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত আলী ও সাধারণ সম্পাদক মোহাম্মদ মহাসিন ভূঁইয়া প্রমুখ।

মাস্ক বিতরণ

\হগৌরনদী (বরিশাল) প্রতিনিধি

বরিশালের গৌরনদীতে শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের উদ্যোগে মঙ্গলবার সচেতনতামূলক ক্যাম্পেইন ও বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়েছে। ফাউন্ডেশনের সভাপতি মো. মনির হোসেন আকনের সভাপতিত্বে গৌরনদী বাসস্ট্যান্ডের আগৈলঝাড়া সড়ক মোড়ে অনুষ্ঠিত ক্যাম্পেইনে অতিথি ছিলেন গৌরনদী প্রেসক্লাবের সভাপতি খোন্দকার মনিরুজ্জামান মনির, সাবেক সাধারণ সম্পাদক এম. আলম, রাকুদিয়া সরকারি আবুল কালাম ডিগ্রি কলেজের প্রভাষক আলী হোসেন শরীফ, সমাজকর্মী তারিকুল ইসলাম কাফী, উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এম. দেলোয়ার হোসেন রনি, হাজী এম.এ রশিদ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হুমায়ুন কবির, সহকারী শিক্ষক রিপন জয়ধরপ্রমুখ।

বসতঘরে আগুন

\হঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার সাগরদিঘী ইউনিয়নের বেইলা গ্রামে বৈদু্যতিক শর্টসার্কিটের আগুনে একটি বসতঘর পুড়ে গেছে। মঙ্গলবার রাতে এ দুর্ঘটনা ঘটে। এতে প্রায় ত্রিশ হাজার টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে। জানা যায়, এলাকার আয়নাল হকের বসতঘরে বৈদু্যতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। পরে আশেপাশের মানুষ ও পুলিশ সদস্যরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। সাগরদিঘী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ জাকির হোসেন বলেন, বৈদু্যতিক শর্ট সার্কিটের কারণেই এ আগুন লাগে।

সেমিনার অনুষ্ঠিত

\হকুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রাম সামাজিক নিরাপত্তা কর্মসূচির বাস্তবায়ন বিষয়ক সেমিনার বুধবার অনুষ্ঠিত হয়েছে। কুড়িগ্রাম শহর সমাজসেবা কার্যালয়ের হলরুম অনুষ্ঠিত সেমিনারের উদ্বোধন করেন জেলা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক মো. রোকানুজ্জামান। বক্তব্য রাখেন জেলা সমাজসবা অধিদপ্তরের সহকারী পরিচালক সঞ্জিদা ফেরদোসী, সাংবাদিক হুমায়ুন কবির সূর্য, সোনালী ব্যাংকের কর্মকর্তা মোকবুল হোসেন, কাউন্সিলর রোস্তম আলী তোতা প্রমুখ।

সংগ্রহ উদ্বোধন

\হবাজিতপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি

কিশোরগঞ্জের বাজিতপুরে ধান ও চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার এ অভিযান উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দিপ্তীময়ী জামান। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. মোশারফ হোসেন, ভারপ্রাপ্ত খাদ্য কর্মকর্তা মো. লিটন মিয়া ও হাবীব অটো রাইছ মিলের মালিক মো. হাবিবুর রহমান।

সিটিসির সভা

\হঝিকরগাছা (যশোর) প্রতিনিধি

যশোরের ঝিকরগাছার হাজিরবাগ ইউনিয়ন পরিষদে বুধবার মানবপাচার প্রতিরোধে সিটিসির সভা অনুষ্ঠিত হয়েছে। ডিসরাপটিং ক্রস বর্ডার ট্রাফিকিং নেটওয়ার্কস যশোরের আয়োজনে সভায় ইউপি চেয়ারম্যান আতাউর রহমান মিন্টুর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ব্র্যাকের মানবাধিকার ও আইন সহায়তা কর্মসূচির পরিচালক জেনেফা জাব্বার। বিশেষ অতিথি ছিলেন কর্মসূচির প্রধান শাহ্‌রিয়ার সাদাত, সমন্বয়কারী একরামুল হক, ব্যবস্থাপক তৌফিক আহমেদ কোরেশি, প্রোগ্রাম কর্মকর্তা মিতালী জাহান, এডমিন কর্মকর্তা সালিমা রহমান, জোনাল কর্মকর্তা সানাউল হক, জেলা ব্যবস্থাপক দেবানন্দ মন্ডল, ট্রেনার আজিমুল হক, মাইফুনেছা প্রমুখ।

মতবিনিময় সভা

\হসরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি

জামালপুরের সরিষাবাড়ীতে জাগ্রত ৭১ এর ব্যানারে বাল্যবিয়ে, মাদক, নারী নির্যাতন ও গরু চুরি প্রতিরোধে গণসচেতনতামূলক মতবিনিময় সভা মঙ্গলবার কামরাবাদ ইউনিয়নের হেলেঞ্চাবাড়ী গ্রামে অনুষ্ঠিত হয়েছে। জাগ্রত ৭১ সরিষাবাড়ী শাখার সভাপতি একেএম আশরাফুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি থানার ওসি আবু মো. ফজলুল করিম। বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবক কমিটির দলনেতা আবু বকর সিদ্দিক, রেজাউল করিম রিজু, রাকিবুল ইসলাম রবি, মানিক মিয়া, আব্দুল মালেক, সন্তেশ মিয়া প্রমুখ।

ব্যাগ বিতরণ

\হকালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের কালিয়াকৈরে উত্তর লস্করচালা ও সাটুরিয়া সুলহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের এলজিএসপি-৩ প্রকল্পের আওতায় স্কুল ব্যাগ বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মধ্যপাড়া ইউনিয়নের চেয়ারম্যান নাসিম কবির। স্কুলের সভাপতি গোলাম মোস্তফার সভাপতিত্বে ও ইউপি সচিব মো. তানভির আহমেদের সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের ফ্যাসিলিটেটর মো. জাকির হোসেন, প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি সাহিদা আক্তার, মো. সরোয়ার হোসেন প্রমুখ।

বয়স্ক ভাতা

\হবাজিতপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি

কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার দীঘিরপাড় ইউনিয়নের ৯টি ওয়ার্ডে ব্যাংক এশিয়ার মাধ্যমে বুধবার ৩০০ জন বয়স্ক মানুষকে ভাতা প্রদান করা হয়েছে। প্রতি তিন মাস অন্তর সুবিধাভোগীরা সরকারিভাবে ১ হাজার ৫০০ করে টাকা পান।

মাস্ক পদযাত্রা

\হকুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি

মৌলভীবাজারের কুলাউড়া থানা পুলিশের উদ্যোগে মাস্ক পদযাত্রা ও মাস্ক শুমারি পালন করা হয়েছে। বুধবার থানা প্রাঙ্গণে এ কর্মসূচির উদ্বোধন করা হয়। অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) সাদেক কাওসার দস্তগীরের নেতৃত্বে বের হওয়া পদযাত্রায় উপস্থিত ছিলেন কুলাউড়া থানার ওসি বিনয় ভূষণ রায়, পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলামসহ থানা পুলিশের সদস্যরা।

মতবিনিময় সভা

\হফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের ফুলবাড়ীতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেছেন পৌর নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী মাহমুদ আলম লিটন। মঙ্গলবার তার ব্যবসাপ্রতিষ্ঠান লাভলী ফুড ইন্ডাস্ট্রিজের সভা কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন তেল, গ্যাস খনিজ সম্পদ ও বিদু্যৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির ফুলবাড়ী শাখার সাবেক সদস্য সচিব এসএম নুরুজ্জামান। মতবিনিময় সভায় স্বতন্ত্র প্রার্থী লিটন, পৌরবাসীর জন্য তার পরিকল্পনা তুলে ধরেন।

বীজ বিতরণ

\হসাভার প্রতিনিধি

সাভারে কৃষকদের মধ্যে বুধবার সার ও বীজ বিতরণ করা হয়েছে। সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদ চত্বরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে এ সার ও বীজ বিতরণ করেন ইউপি চেয়ারম্যান ফখরুল আলম সমর। এ সময় উপস্থিত ছিলেন ইউপি সচিব মীর আব্দুল বারেক, সদস্য রফিকুল ইসলাম, ফিরোজ কাজল, মো. মিন্টু, ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুমন ইমতিয়াজ, উপজেলা ছাত্রলীগ নেতা সাইদুল ইসলাম, আবির মাসুম ও আমজাদ।

সুরক্ষাসামগ্রী বিতরণ

\হবকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি

জামালপুরের বকশীগঞ্জে এডিপি প্রকল্পের আওতায় জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে বুধবার স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী বিতরণ করা হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুন মুন জাহান লিজার সভাপতিত্বে এ সময় সহকারী কমিশনার (ভূমি) স্নিগ্ধা দাস, মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা ইয়াসমীন স্মৃতি, কৃষি কর্মকর্তা মো. আলমগীর আজাদ, উপজেলা প্রকৌশলী আমিনুল ইসলাম, ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু প্রমুখ উপস্থিত ছিলেন।

কম্বল বিতরণ

\হফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি

বাগেরহাটের ফকিরহাট উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন ও ত্রাণ অধিদপ্তরের উদ্যোগে বিভিন্ন মাদ্রাসা, এতিমখানা ও বেদে পলস্নীতে কম্বল বিতরণ করা হয়েছে। মঙ্গলবার উপজেলার বিভিন্ন এলাকায় এ কম্বল বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান স্বপন কুমার দাশ ও ইউএনও মো. তানভীর রহমান। এ সময় তাদের সঙ্গে উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান মো. ইউনুস আলী শেখ, খান শামীম জামান পলাশ, মো. শহিদুল ইসলাম প্রমুখ।

দিবস পালিত

\হদুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি

নেত্রকোনার দুর্গাপুরে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন দিবস পালিত হয়েছে। বুধবার দিবসটি উপলক্ষে উপজেলা প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভা ও শীতবস্ত্র বিতরণ করা হয়। বেসরকারি উন্নয়ন সংস্থা আইইডিএস'র নির্বাহী পরিচালক শামীম কবীরের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি সাহাদাত হোসেন কাজল, সিনিয়র সাংবাদিক মো. মোহন মিয়া, নির্মলেন্দু সরকার বাবুল, তোবারক হোসেন খোকন, প্রধান শিক্ষক মাসুম বিলস্নাহ, এনজিওকর্মী গ্রেসী রেমা প্রমুখ।

আনন্দ মিছিল

\হবোরহানউদ্দিন (ভোলা) প্রতিনিধি

ভোলার বোরহানউদ্দিন পৌরসভা নির্বাচনে বর্তমান মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলামকে একক প্রার্থী ঘোষণা করেছে উপজেলা ও পৌর আওয়ামী লীগ। এ সংবাদে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন। মঙ্গলবার উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে উপজেলা ও পৌর আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি জসিমউদ্দিন হায়দারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল।

\হ

মাস্ক বিতরণ

\হবাবুগঞ্জ (বরিশাল) প্রতিনিধি

বরিশালের বাবুগঞ্জে স্বেচ্ছাসেবী সংগঠন 'সজাগ' এর সপ্তাহব্যাপী মাস্ক বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। বুধবার উপজেলা চত্বরে এ কার্যক্রমের উদ্বোধন করেন সংগঠনের সভাপতি প্রভাষক মো. মনিরুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন মেঘনা ব্যাংকের সিনিয়র অফিসার রাসেল মোলস্না, সংগঠনের সাধারণ সম্পাদক মো. আল-আমিন, সজাগ নেতা রাকিবুল ইসলাম, রেদওয়ান সাগর, ইকবাল মাহমুদ, রাহাদ মাহমুদ, ইঞ্জিনিয়ার নয়ন, সাইফুল, আবুল হোসেন, নাজমুল প্রমুখ।

গণস্বাক্ষর কর্মসূচি

\হতাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি

সুনামগঞ্জের তাহিরপুরে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে গণস্বাক্ষর কর্মসূচি পালন করেছে উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ডভিশন। বুধবার উপজেলা পরিষদে প্রধান অতিথি হিসেবে এ কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান করুনা সিন্দু চৌধুরী বাবুল। গণস্বাক্ষরে অংশ নেন ইউএনও পদ্মাসন সিংহ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা বেগম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, যুবলীগ আহ্বায়ক হাফিজ উদ্দিন, ওয়ার্ল্ড ভিশন এপি তাহিরপুর ম্যানাজার বিভূদান বিশ্বাস, সংগঠক এন্থনি রংদি, উপজেলা ছাত্রলীগ সভাপতি আবুল বাশার, যুগ্ম সম্পাদক জয় রায়, ছাত্রলীগ নেতা শওকত হাসান, মনিরাজ প্রমুখ।

ব্যবস্থাপনা প্রশিক্ষণ

\হবরিশাল অফিস

বরিশালে ভূমি উন্নয়ন কর ব্যবস্থাপনা সফটওয়্যার পাইলটিং কার্যক্রম বাস্তবায়নে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে সার্কিট হাউস সম্মেলনকক্ষে বুধবার দিনব্যাপী এ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক এস.এম. অজিয়র রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শহীদুল ইসলাম। আরডিসি এএফএম শামিমের সঞ্চালনায় প্রশিক্ষণে বরিশালের ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা এবং ইউনিয়ন উপ-ভূমি সহকারী কর্মকর্তারা অংশ নেন।

মাঠ দিবস

\হসাভার প্রতিনিধি

সাভারে মৎস্যজীবীদের নিয়ে মাঠ দিবস পালিত হয়েছে। বুধবার বিরুলিয়ার গোপেরবাড়ী এলাকায় মৎস্যজীবীদের নিয়ে মাঠ দিবস ও পুকুর পরিদর্শন করেন ঢাকা জেলা মৎস্য কর্মকর্তা কৃষিবিদ মো. মামুনুর রশিদ। উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে মাঠ দিবস ও পুকুর পরিদর্শনের আয়োজনে এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা কৃষিবিদ হারুন আর রশিদ, সহকারী মৎস্য কর্মকর্তা মো. আবুল বাশার, ক্ষেত্র সহকারী কর্মকর্তা হারুন-উর-রশিদ, ক্ষেত্র সহকারী রাবেয়া বসরী ও মো. জুয়েল রানা।

শীতবস্ত্র বিতরণ

\হশ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি

সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় বুধবার কোস্ট গার্ড পশ্চিম জোনের আয়োজনে কৈখালী কার্যালয়ে জেলেদের মধ্যে শীতবস্ত্র ও জীবন রক্ষাসামগ্রী বিতরণসহ সুপেয় পানির ট্যাংক স্থাপন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কোস্ট গার্ডের মহাপরিচালক রিয়ার এডমিরাল এম আশরাফুল হক। বিশেষ অতিথি ছিলেন কোস্ট গার্ডের পরিচালক ক্যাপ্টেন এহসান খাঁন, পশ্চিম জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন এম হাবিবুল আলম, উপজেলা চেয়ারম্যান এসএম আতাউল হক দোলন, সহকারী কমিশনার (ভূমি) মো. আব্দুল হাই সিদ্দিকী, সিনিয়র সহকারী পুলিশ সুপার (কালিগঞ্জ সার্কেল) মো. ইয়াসিন আলি, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা তুষার কান্তি মজুমদার, শ্যামনগর থানার ওসি নাজমুল হুদা, ইউপি চেয়ারম্যান আবুল কাশেম মোড়ল, শেখ আল মামুন প্রমুখ।

কমিটির সভা

\হপাইকগাছা (খুলনা) প্রতিনিধি

খুলনার পাইকগাছা উপজেলা মৎস্য দপ্তরের গ্রান্ড কমিটির সভা বুধবার অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ইউএনও এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. বিষ্ণুপদ বিশ্বাস, কৃষি কর্মকর্তা জাহাঙ্গীর আলম, সমবায় কর্মকর্তা বেনজির আহম্মেদ, সমাজসেবা কর্মকর্তা সরদার আলী আহসান, যুব উন্নয়ন কর্মকর্তা ওবায়দুল হক, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইমরুল কায়েস ও সহকারী মৎস্য অফিসার এসএম শহীদুলস্নাহ।

কম্বল বিতরণ

\হকাহারোল (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের কাহারোল উপজেলায় শীতার্তদের বাড়ি বাড়ি গিয়ে কম্বল বিতরণ করেছেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। এ সময় উপস্থিত ছিলেন ইউএনও মো. মনিরুল হাসান, কাহারোল থানার ওসি মো. ফেরদৌস হোসেন, সহকারী কমিশনার (ভূমি) মীর মো. আল কামাহ্‌ তমাল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. জিয়াউর রহমান, ইউনি চেয়ারম্যান সঞ্জয় কুমার মিত্র, সত্যজিৎ রায় প্রমুখ।

বিজ্ঞান মেলা

\হসেনবাগ (নোয়াখালী) প্রতিনিধি

নোয়াখালীর সেনবাগে ৪২তম জাতীয় বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়েছে। বুধবার উপজেলা প্রশাসনের আয়োজনে সেনবাগ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বিজ্ঞান মেলা উদ্বোধন ও বিকালে সমাপনী অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুল ইসলাম মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম কবির। হাজী মকসুদুর রহমান মুসলিম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল আনোয়ার কামরুলের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপজেলা মৎস্য কর্মকর্তা মানস মন্ডল, একাডেমি সুপার ভাইজার জসিম উদ্দিন, উপজেলা পলস্নী উন্নয়ন কর্মকর্তা কামরুল হাসান, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. ফজলুর রহমান, উপজেলা আইসিটি অফিসার মো. ফারুক হোসেন, সেনবাগ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সেলিনা বেগম, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আবদুস সাত্তার, রামেন্দ্র মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলায়েত হোসেন বিএসসি প্রমুখ বক্তব্য রাখেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে