শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭

তিন পৌরসভায় ১৫৬ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

তিন পৌরসভায় ১৫৬ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

তিন পৌরসভায় মঙ্গলবার ১৫৬ প্রার্থী মনোনয়নপত্র দাখিল

করেছেন। তার মধ্যে রাজশাহীর পুঠিয়ায় ৪২, পবা উপজেলার কাটাখালীতে ৫৬ ও হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ ৫৮ জন প্রার্থী রয়েছেন। আঞ্চলিক অফিস ও প্রতিনিধির পাঠানো খবর :

রাজশাহী : রাজশাহীর দুটি পৌরসভায় মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৯৮ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। মঙ্গলবার কাটাখালী ও পুঠিয়া পৌরসভার প্রার্থীরা উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছে তাদের মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে রাজশাহীর পুঠিয়া পৌরসভায় মোট প্রার্থীর সংখ্যা ৪২ জন। আর রাজশাহীর পবা উপজেলার কাটাখালী পৌরসভায় মোট প্রার্থী ৫৬ জন। এ দিন ছিল প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। এই দিনই বেশিরভাগ প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন। রাজশাহীর ১৪টি পৌরসভার মধ্যে প্রথম ধাপে দুটি পৌরসভার তফসিল ঘোষণা করা হয়।

পবা উপজেলা নির্বাচন কর্মকর্তা শহিদুল ইসলাম প্রামাণিক জানান, কাটাখালী পৌরসভায় মেয়র পদে সাতজন, সংরক্ষিত নারী আসনে ১০ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৩৯ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

\হমেয়র পদের প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত আব্বাস আলী (বর্তমান মেয়র), বিএনপি মনোনীত অধ্যাপক সিরাজুল হক, স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক মেয়র ও জামায়াত নেতা অধ্যাপক মাজেদুর রহমান, পবা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সামা, আওয়ামী লীগ নেতা খোকনুজ্জামান মাসুদ, আওয়ামী লীগ নেতা আবদুল মোতালেব ও জামায়াত নেতা আবদুল হাই।

এদিকে, পুঠিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা জয়নাল আবেদীন জানান, পুঠিয়ার পৌরসভা নির্বাচনে মেয়র পদে চারজন, সংরক্ষিত নারী আসনে আটজন এবং সাধারণ কাউন্সিলর পদে ৩০ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

পুঠিয়ার মেয়র প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত রবিউল ইসলাম রবি (বর্তমান মেয়র), বিএনপি মনোনীত আল মামুন খান এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে যুবলীগ নেতা গোলাম আজম নয়ন ও সাবেক ছাত্রলীগ নেতা শরিফুল ইসলাম টিপু।

নির্বাচনের তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ৩ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১০ ডিসেম্বর। প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১১ ডিসেম্বর। এর পরই শুরু হবে আনুষ্ঠানিক প্রচার। ২৮ ডিসেম্বর সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত ভোট চলবে। প্রতিটি পৌরসভাতেই ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া হবে।

হবিগঞ্জ : শায়েস্তাগঞ্জ পৌরসভায় মেয়র ও কাউন্সিলর পদে ৫৬ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাচন অফিসে তারা এ মনোনয়নপত্র দাখিল করেন। মনোনয়নপত্র গ্রহণ করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা সাদেকুল ইসলাম।

\হমেয়র পদে মনোনয়ন দাখিল করেছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. মাসুদউজ্জামান মাসুক, স্বতন্ত্র প্রার্থী হিসেবে বর্তমান মেয়র ও পৌর আওয়ামী লীগ সভাপতি মোঃ ছালেক মিয়া, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আতাউর রহমান মাসুক, উপজেলা যুবলীগের সভাপতি ফজল উদ্দিন তালুকদার, আওয়ামী লীগ নেতা আবুল কাশেম শিবলু, শিল্পপতি সারোয়ার আলম শাকিল, ছাত্রলীগ নেতা ইমদাদুল ইসলাম শীতল, বিএনপির মনোনীত প্রার্থী দাখিল এমএফ আহমেদ অলি মনোনয়নপত্র জমা দেন।

মঙ্গলবার সন্ধ্যায় এসব তথ্য নিশ্চিত করে সহকারী রিটার্নিং অফিসার ও শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ মনিরুজ্জামান বলেন, মনোনয়নপত্র ৩ ডিসেম্বর যাচাই বাছাই ও ১০ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ। ১১ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয়া হবে। ২৮ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে ইভিএম পদ্ধতিতে। এবারের নির্বাচনে ১৭ হাজার ৯৬১ জন ভোটার রয়েছে।

উলেস্নখ্য, ১৯৯৮ সালে শায়েস্তাগঞ্জ পৌরসভার যাত্রা শুরু। পৌরসভা গঠন করার পর একটি উপনির্বাচন ও ৪টি সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সর্বশেষ ২০১৫ সালের ৩০ ডিসেম্বর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে